বারাণসীতে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে তেজবাহাদুরের প্রতিদ্বন্দ্বিতার আশা জিইয়ে রাখল সুপ্রিম কোর্ট

বারাণসীর সহকারী রিটার্নিং অফিসার রাজেশ কুমার বলেছেন, উনি নির্বাচন কমিশনের কাছে ভোটে দাঁড়ানোর ব্যাপারে কোনও অনুমতি নেননি।

By: New Delhi  May 8, 2019, 1:30:09 PM

প্রাক্তন বিএসএফ কনস্টেবল তেজ বাহাদুর যাদবের ভোটে লড়ার আশা জিইয়ে থাকল সুপ্রিম কোর্টে। বুধবার সুপ্রিম কোর্ট নির্বাচন কমিশনকে বলেছে, তেজ বাহাদুরের আবেদন ফের খতিয়ে দেখে আগামিকালের মধ্যে সিদ্ধান্ত জানাতে। তেজবাহাদুরের আবেদন নিয়ে ফের শুনানি বৃহস্পতিবার।

তেজবাহাদুর যাদব বারাণসী লোকসভা কেন্দ্র থেকে নরেন্দ্র মোদীর বিরুদ্ধে মনোনয়নপত্র জমা দিয়েছেন। গত সপ্তাহে রিটার্নিং অফিসার তাঁর মনোনয়ন খারিজ করে দেন। সোমবার এ সিদ্ধান্তের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আবেদন করেছিলেন তেজবাহাদুর।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে বারাণসী থেকে উত্তর প্রদেশের বিরোধী জোটের হয়ে মনোনয়ন পেশ করেছেন। এই জোটে রয়েছে সমাজবাদী পার্টি, বহুজন সমাজ পার্টি, রাষ্ট্রীয় লোক দল।

বারাণসীর সহকারী রিটার্নিং অফিসার রাজেশ কুমার বলেছেন, উনি নির্বাচন কমিশনের কাছে ভোটে দাঁড়ানোর ব্যাপারে কোনও অনুমতি নেননি। কোনও সরকারি অফিসারকে সাসপেন্ড করা হলে বা কাজ থেকে সরিয়ে দেওয়া হলে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য অনুমতি নেওয়া প্রয়োজন হয়।

বর্ডার সিকিউরিটি ফোর্সে কর্মরত থাকার সময়ে সোশাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে শিরোনামে আসেন তেজবাহাদুর। ২০১৭ সালে পোস্ট করা সে ভিডিওয় তিনি নিরাপত্তা বাহিনীকে সরবরাহ করা খাবারের মান নিয়ে প্রশ্ন তোলেন। পরে এই পোস্টের কারণে তাঁকে চাকরি থেকে সরিয়ে দেওয়া হয়।

Read the story in English

Get all the Latest Bengali News and Election 2020 News in Bengali at Indian Express Bangla. You can also catch all the latest General Election 2019 Schedule by following us on Twitter and Facebook

Web Title:

Tejbahadur bsf pm narendra modi varanasi supreme court

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X