scorecardresearch

বড় খবর

তৃতীয় ফ্রন্টের আশা দেখছেন না স্ট্যালিন

কেরালার মুখ্যমন্ত্রী তথা সিপিএম নেতৃত্বাধীন এলডিএফ প্রধান পিনারাই বিজয়নের সঙ্গেও সাক্ষাৎ করেছেন টিআরএস প্রধান। দেখা করেছেন তামিল নাড়ুর মুখ্যমন্ত্রী পালানিস্বামীর সঙ্গেও।

Stalin KCR
ছবি- টুইটার
তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের সঙ্গে এম কে স্ট্যালিন ফেডারেল ফ্রন্টের ভবিষ্য়ৎ নিয়ে আলোচনার করার পর দিনই ডিএমকে প্রধান অকংগ্রেসি, অবিজেপি  তৃতীয় ফ্রন্টের আশায় জল ঢেলে দিলেন। কেসিআরের সঙ্গে তাঁর জোট নিয়ে কোনও আলোচনার কথা অস্বীকার করে স্ট্যালিন একে “সৌজন্যমূলক সাক্ষাৎ” বলে বর্ণনা করেছেন।

চেন্নাইয়ে ফেজারেল ফ্রন্ট নিয়ে গুঞ্জনের মাঝেই সংবাদসংস্থা পিটিআই স্ট্যালিনকে উদ্ধৃত করেছে। তিনি বলেছেন, তেমন কোনও সুযোগ আছে বলে মনে হচ্ছে না। তবে এ ব্যাপারে সিদ্ধান্ত হবে ২৩ মে। তিনি আরও বলেন, “উনি জোট করতে আসেননি। উনি তামিলনাড়ুর বিভিন্ন মন্দিরে পুজো দিতে এসেছিলেন, তার মধ্যেই সৌজন্য সাক্ষাতের জন্য অ্যাপয়েন্টমেন্ট নিয়েছিলেন।”

কেরালার মুখ্যমন্ত্রী তথা সিপিএম নেতৃত্বাধীন এলডিএফ প্রধান পিনারাই বিজয়নের সঙ্গেও সাক্ষাৎ করেছেন টিআরএস প্রধান। দেখা করেছেন তামিল নাড়ুর মুখ্যমন্ত্রী পালানিস্বামীর সঙ্গেও। সূত্র মারফৎ জানা গেছে, কংগ্রেসের সমর্থক রাহুল প্রথমে কেসিআরের সঙ্গে দেখা করতে চাননি।

কেসিআর গত ডিসেম্বরে বিধানসভ ভোটে ব্যাপক জয়ের পর ক্ষমতায় আসেন। তিনি আঞ্চলিক দলগুলিকে নিয়ে অবিজেপি, অকংগ্রেসি ফেডারেল ফ্রন্টের ব্যাপারে উৎসাহী। তবে প্রয়োজনীয় সংখ্য়া কম পড়লে কংগ্রেসকে সঙ্গে নিতে তিনি অনুৎসাহী হবেন না। সূত্র জানিয়েছে, কংগ্রেসকে বাদ দিয়ে তৃতীয় ফ্রন্ট গঠনের চেয়ে তাদের সঙ্গে নিয়ে চলার ব্যাপারে কেসিআর-কে ইঙ্গিত দিয়েছেন স্ট্যালিন।

সাত দফার লোকসভা ভোট শুরু হয়েছিল ১১ এপ্রিল, শেষ হবে ১৯ মে। ভোটের ফল ঘোষণা ২৩ মে।

Read the Story in English

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: Third front no chance says stalin after meeting kcr