১৯ জানুয়ারি ব্রিগেডে মমতার পাশে কে কে আছেন?

তৃণমূল কংগ্রেসের ব্রিগেডের প্রস্তুতি চূড়ান্ত পর্যায়ে। কলকাতার ময়দান থেকে মোদী-অমিত শাহর বিজেপিকে চ্যালেঞ্জ জানাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে থাকবেন দেশের বিজেপি বিরোধী নেতৃত্ব।

By: Kolkata  Updated: January 16, 2019, 07:48:47 PM

তৃণমূল কংগ্রেসের শনিবারের ব্রিগেডে জনসভার প্রস্তুতি চূড়ান্ত পর্যায়ে। কলকাতার ময়দান থেকে মোদী-অমিত শাহর বিজেপিকে চ্যালেঞ্জ জানাবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে থাকবেন দেশের বিজেপি বিরোধী নেতৃত্ব। যদিও সিপিআইএম সহ বামদলগুলি এখনও পর্যন্ত সমাবেশে তাদের উপস্থিতি নিশ্চিত করে নি। অন্যদিকে, রাহুল গান্ধী না এলেও থাকবেন কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে। হাজির থাকবেন বিজেপির কিছু বিক্ষুব্ধ নেতাও।

Brigade tmc Express Photo Shashi GhoshBrigade TMC-6544 ব্রিগেডে নিরাপত্তার তদারকি। ছবি: শশী ঘোষ

তৃণমূল নেত্রী ইতিমধ্যেই ঘোষণা করেছেন, “ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে আমাদের মেগা র‌্যালি জ্যোতি বসুর ১৯৭৭ সালের ব্রিগেডকে ছাপিয়ে যাবে। এত বড় সভা এর আগে হয় নি। তিনিও অনেককে আমন্ত্রণ জানিয়েছিলেন। ৪১ বছর পর সর্বভারতীয় স্তরে এই ধরনের সভা হচ্ছে ব্রিগেডে। ২০১৯ লোকসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে আওয়াজ উঠবে কলকাতার ব্রিগেড থেকে।”

কে কে আসছেন ১৯ জানুয়ারির তৃণমূল কংগ্রেসের ব্রিগেড? এক ঝলকে দেখে নেওয়া যাক তালিকা। এইচ ডি দেবগৌড়া, ফারুখ আবদুল্লা, ওমর আবদুল্লা, মল্লিকার্জুন খাড়গে, চন্দ্রবাবু নাইডু, অরবিন্দ কেজরিওয়াল, এইচ ডি কুমারস্বামী, শরদ যাদব, বাবুলাল মারান্ডি, যশবন্ত সিনহা, অজিত সিং, অরুণ শৌরি, শত্রুঘ্ন সিনহা, এম কে স্ট্যালিন, তেজস্বী যাদব, শরদ পাওয়ার, প্রফুল্ল প্যাটেল, অখিলেশ যাদব, সঞ্জয় রাউত, হেমন্ত সোরেন, হার্দিক প্যাটেল, বদরুদ্দিন। জানা গিয়েছে, ওই দিন সভায় তৃণমূলে যোগ দেবেন অরুনাচল প্রদেশের প্রাক্তন মুখ্য়মন্ত্রী ও সদ্য় বিজেপি ত্য়াগী গেগং আপাং। বিজেপি নেতাদের ব্রিগেডে হাজিরা নিয়ে বিজেপি নেতা মুকুল রায়ের বক্তব্য়, তাঁরা ওই সভায় গেলে কোনও যায় আসবে না দলের। এটা ব্য়ক্তিগত ব্য়াপার। দলে যোগ দিয়ে ওরা পরিচিতি পেয়েছিল।’’

Brigade tmc Express Photo Shashi GhoshBrigade TMC-6597 সমাবেশে থাকছে দেড় হাজার মেগাফোন। ছবি: শশী ঘোষ

ব্রিগেডের প্রস্তুতির জন্য শহর জুড়ে মিছিল করছে তৃণমূল। সমস্ত ময়দানে বাঁশের ব্যারিকেড। সাউন্ড সিস্টেমের সঙ্গে থাকছে দেড় হাজার মেগাফোন। আজ থেকেই বিভিন্ন জেলা থেকে  দলীয় কর্মী-সমর্থকরা আসতে শুরু করেছেন। পুলিশি নিরাপত্তা ও ট্র্যাফিক সঞ্চালন জোরদার করতে ইতিমধ্যে নবান্নে বৈঠক হয়েছে। কোথায় গাড়ির পার্কিং করা হবে, কোন রুট দিয়ে গাড়ি শহরে ঢুকবে, নানা পরিকল্পনা সম্পূর্ণ।

জানা গিয়েছে, ১৯ জানুয়ারি তৃণমূলের এই জনসভায় বক্তব্য় রাখবেন ২২ জন বক্তা। মমতা বন্দ্য়োপাধ্য়ায় ১২ থেকে ১২টা ১৫ মিনিটের মধ্য়ে সভায় হাজির হয়ে যাবেন। সভাস্থলে পাঁচটি মঞ্চ বাঁধা হয়েছে। সভামঞ্চে এলইডি জায়ান্ট স্ক্রিন থাকছে। যাতে দূর থেকেও উপস্থিত কর্মী-সমর্থকরা সভার কার্যক্রম চাক্ষুস করতে পারেন ওই স্ক্রিনের মাধ্য়মে। ড্রোনের সাহায্য়ে লাইভ ছবিও তোলা হবে।

Get all the Latest Bengali News and Election 2020 News in Bengali at Indian Express Bangla. You can also catch all the latest General Election 2019 Schedule by following us on Twitter and Facebook

Web Title:

Tmc brigade rally opposition show of strength

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেটস
X