বড় খবর

‘কমিশনের দালালি করছেন?’ পুলিশকে ‘হুঁশিয়ারি’ শীতলকুচির তৃণমূল প্রার্থীর

অষ্টমদফায় কোচবিহারের শীতলকুচির ১২৬ নম্বর বুথে পুননির্বাচনেও অশান্তি এড়ানো যায়নি।

অষ্টমদফায় কোচবিহারের শীতলকুচির ১২৬ নম্বর বুথে পুননির্বাচনেও অশান্তি এড়ানো যায়নি। কেন্দ্রীয় বাহিনী ও পুলিশের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছেন তৃণমূল প্রার্থী পার্থপ্রতিম রায়।

তৃণমূলের অভিযোগ, বুথের ১০০ মিটারের মধ্যে বিজেপির প্রার্থী বরেন্দ্রচন্দ্র বর্মনের গাড়িতে দলীয় পতাকা লাগানো ছিল। এরপরই কার্যত মেজাজ হারান পার্থপ্রতীম রায়। পুলিশকে লক্ষ্য করে আঙুল উঁচিয়ে এগিয়ে যেতে দেখা যায় তাঁকে। তিনি বলেন, ‘যে আইসি এত বাহাদুরি দেখাচ্ছে সেই আইসি এখন কোথায়? কে দায়িত্বে আছ? কিসের দায়িত্ব আপনাদের? ফ্ল্য়াগ নিয়ে ঢুকল কেন?’ এরপরই পুলিশ কর্তাকে সামনে দেখেই চিৎকার করে তিনি বলেন, ‘আপনারা কমিশনের দালালি করছেন?’ এদিকে এই ঘটনাকে ঘিরে এলাকায় সাময়িক চাঞ্চল্য ছড়ায়।

পরে সংবাদমাধ্যমের সামনে পার্থপ্রতীম রায় বলেন,’ গত ১০ই এপ্রিলের যে ভয়াবহ ঘটনা হয়েছিল তা শুধু কোচবিহারের নয়, গোটা দেশের গণতন্ত্রের কাছে লজ্জার দিন। সেদিন কেন্দ্রীয় বাহিনীর দ্বারা আমি বলব খুনই হয়েছে।এখনও মানুষের মনে সেই আতঙ্কের ছাপ রয়েছে। ভোটদান তো একটা উৎসব। কিন্তু সেই আনন্দ উৎসব এখানে দেখা যাচ্ছে না, সবার মধ্যে একটা উদ্বেগের ছাপ। ভোটের লাইনে যাঁরা দাঁড়িয়ে রয়েছেন তারাও সেই ঘটনার সাক্ষী। কোথাও যেন গুমরে রয়েছেন তাঁরা। স্বজনহারানোর ব্যাথা তাঁদের রয়েছে। কমিশন এখানে কয়েকজনকে খুন করেছে। ভোট তো শান্তিপূর্ণ হচ্ছে। এখানে শ্মশানের শান্তি বিরাজ করছে।’

নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগে বিজেপি প্রার্থীর বিরুদ্ধে কমিশনে অভিযোগ দায়ের করেছে তৃণমূল।

গত ১০ই এপ্রিল ভোট চলাকালীন শীতলকুচিতে প্রাণ গিয়েছিল চারজনের। কেন্দ্রীয় বাহিনীর গুলিতেই তাঁদের মৃত্যু হয়েছিল বলে অভিযোগ তুলেছিল তৃণমূল। সেই বুথে ভোট তখনকার মতো স্থগিত করে কমিশন। বৃহস্পতিবার সেই বুথেই ভোট হয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc candidate sitalkuchi partha pratim roy are allegedly threatning police officer west bengal election 2021

Next Story
‘বাংলায় এত শান্তিপূর্ণ ভোট আগে কখনও হয়নি’, করোনা গুজব উড়িয়ে ‘ভোট দিলেন’ মিঠুনmithun
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com