বড় খবর

বুথের ১০০ মিটারের মধ্যে কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে থাকুক রাজ্য পুলিশও, কমিশনে দাবি তৃণমূলের

রাজ্যে সুস্থ ও অবাধ ভোটপর্বের দাবিতে দিল্লিতে নির্বাচন কমিশনের দ্বারস্থ হল তৃণমূল।

Bengal fourth phase election central forces
বাংলার আট দফা ভোট শান্তিপূর্ণ ও অবাধ করতে মরিয়া নির্বাচন কমিশন। এক্সপ্রেস ফটো- পার্থ পাল

রাজ্যে সুস্থ ও অবাধ ভোটপর্বের দাবিতে দিল্লিতে নির্বাচন কমিশনের দ্বারস্থ হল তৃণমূল। শুক্রবার দিল্লিতে কমিশনের সদর দফতরে যায় তৃণমূলের একটি প্রতিনিধি দল। সেই দলে ছিলেন তৃণমূল সাংসদ ডেরেক ওব্রায়েন এবং সৌগত রায়। সেইসঙ্গে পোলিং বুথের ১০০ মিটারের মধ্যে শুধুমাত্র কেন কেন্দ্রীয় বাহিনী রাখা হবে তা নিয়েও কমিশনের কাছে দরবার করলেন তাঁরা। তাঁদের দাবি, ১০০ মিটারের মধ্যে কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে রাজ্য পুলিশকেও রাখা হোক। নাহলে কমিশনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন উঠবে।

তৃণমূল সাংসদরা জানিয়েছেন, সংবাদমাধ্যমে প্রকাশিত খবর দেখে তাঁরা জানতে পেরেছেন পোলিং বুথের ১০০ মিটারের মধ্যে শুধুমাত্র কেন্দ্রীয় বাহিনী নিরাপত্তায় থাকবেন। রাজ্য পুলিশকে রাখা হবে না। এতেই কমিশনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলেছেন তৃণমূলের প্রতিনিধিরা।

তাঁদের দাবি, এই পদক্ষেপে রাজ্য পুলিশের মনোবল ধাক্কা খাবে। তাঁদের সম্পর্কে নেচিবাচক মনোভাব তৈরি হবে জনমানসে। কারণ রাজ্যের আইনশৃঙ্খলার দায়িত্বে সারা বছর পুলিশই থাকে। ভোটের সময় কেন্দ্রীয় বাহিনী তাদের মতো কাজ করুক। কিন্তু রাজ্য পুলিশের সঙ্গে সমন্বয় রেখে করা উচিত বলে মনে করেন তৃণমূল নেতারা।

প্রসঙ্গত, প্রথম থেকেই কেন্দ্রীয় বাহিনী নিয়ে আপত্তি ছিল রাজ্যের শাসকদল তৃণমূলের। কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলে সরব হয়েছে তারা। ২০১৮ সালে পঞ্চায়েত নির্বাচনে অশান্তির কথা মাথায় রেখে আবার বিরোধীরাও রাজ্যের পুলিশ প্রশাসনের উপর ভরসা রাখতে পারেনি। ফলে কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট করানোর জন্য প্রথম থেকেই সরব হয়েছে তারা। তাই এবার সুষ্ঠু ও অবাধ ভোটের দাবি জানিয়ে পাল্টা কমিশনের উপর চাপ সৃষ্টি করল তৃণমূল।

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc delegation meets election commission on peaceful poll

Next Story
মমতার খাসতালুকে ‘খেলা হবে’ স্লোগান তুলে বিক্ষোভ! ধাবায় খেতে গিয়ে ‘মহাবিপাকে’ বাবুলBabul
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com