বড় খবর

‘জায়গায় জায়গায় শীতলকুচি’ মন্তব্যে বিতর্ক, দিলীপকে গ্রেফতারের দাবি তৃণমূলের

বিভাজনের রাজনীতি করছে বিজেপি, শীতলকুচির ঘটনায় শাহকে পাল্টা তৃণমূলের।

দিলীপ ঘোষ। ফাইল চিত্র

শীতলকুচি-কাণ্ডে বিতর্কিত মন্তব্য করায় এবার দিলীপ ঘোষকে গ্রেফতারের দাবি তুলল তৃণমূল কংগ্রেস। রবিবার তৃণমূল ভবনে একটি সাংবাদিক বৈঠকে রাজ্যসভায় তৃণমূলের ডেপুটি দলনেতা সাংসদ সুখেন্দুশেখর রায় জানিয়েছেন, বিজেপির রাজ্য সভাপতি যে ধরনের মন্তব্য প্রচার সভায় করছেন, সেই কারণে তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে হবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে। তাঁকে অবিলম্বে গ্রেফতার করতে হবে বলে দাবি করেন তৃণমূল নেতা।

শীতলকুচিতে চতুর্থ দফার ভোটের দিন কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চার জন সাধারণ মানুষের মৃত্যুর ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে চক্রান্তের অভিযোগ এনেছে তৃণমূল। অমিত শাহের পদত্যাগ দাবি করেছে রাজ্যের শাসকদল। এদিন পাল্টা রাজ্যে এসে অমিত শাহ মুখ্যমন্ত্রীকে দায়ী করেছেন এই ঘটনার জন্য। বলেছেন, “শোকপ্রকাশেও বিভেদ, তোষণের রাজনীতি করছেন মমতা। বাহিনীকে ঘেরাওয়ের উস্কানি দিয়েছেন মমতা। উস্কানি না দিলে এমন ঘটনা ঘটত না।”

এদিন তৃণমূলের তরফে শাহের মন্তব্যের তীব্র নিন্দা করা হয়। সুখেন্দুশেখর রায় বলেন, “অমিত শাহ মিথ্যাচার করছেন। তৃণমূল পাঁচজনের মৃত্যুতেই দুঃখপ্রকাশ করেছে। কিন্তু অমিত শাহ বা নরেন্দ্র মোদি কোথাও পাঁচজনের কথা বলেননি। বিভাজনের রাজনীতি করছে বিজেপি।” পাশাপাশি উস্কানিমূলক মন্তব্য করার জন্য দিলীপ ঘোষকে গ্রেফতারের দাবি জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, এদিন বরানগরের বিজেপি প্রার্থী পার্ণো মিত্রের সমর্থনে সভা করেন দিলীপ ঘোষ। সেখানেই তিনি বলেন, ‘ভয় দেখিয়ে রাজনীতি করার দিন চলে গিয়েছে। ভয় উপেক্ষা করে মানুষ ভোট দিচ্ছেন। ১৭ তারিখ সকালেও লাইনে দাঁড়িয়ে ভোট দিন। বুথে কেন্দ্রীয় বাহিনী থাকবে। কেউ লাল চোখ দেখাতে পারবে না। আমরা আছি। আর যদি বাড়াবাড়ি করে, শীতলকুচিতে দেখেছেন কী হয়েছে। জায়গায় জায়গায় শীতলকুচি হবে।’ এই মন্তব্যের পরই বিতর্কের সৃষ্টি হয়।

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc demands arrest of bjp state chief dilip ghosh after controversial remarks on sitalkuchi massacre

Next Story
নন্দীগ্রাম-কাণ্ডে অপসারিত মমতার নিরাপত্তা আধিকারিক, কড়া বার্তা কমিশনেরWest Bengal Election 2021, Bengal Poll 2021, EC, Mamata, Muslim Voter, BJP, tarakeswar
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com