বড় খবর

‘পয়লা এপ্রিল BJP-কে ফুল বানান’, ময়নার সভায় আবেদন অভিষেকের

‘বাংলার মানুষকে কেন অপমান? ধমকে, চমকে এবার ভোট হবে না। গণতান্ত্রিক ভাবে সন্ত্রাস রুখতে হবে। আমাকে আক্রমণ করলে তা আশীর্বাদ।’

ফাইল ছবি।

বসন্তের রবিবার ভোট প্রচারে ছিল উত্তাপ। এদিন ময়নায় জনসভা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি কাঁথি উত্তরে জনসভা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন ময়নার সভা থেকে তৃণমূলের নির্বাচনী ইস্তাহার প্রসঙ্গে সরব হয়েছিলেন তৃণমূল সাংসদ। বিজেপিকেও তোপের নিশানা বানান অভিষেক 

তিনি বলেন, ‘বাংলার মানুষকে কেন অপমান? ধমকে, চমকে এবার ভোট হবে না। গণতান্ত্রিক ভাবে সন্ত্রাস রুখতে হবে। আমাকে আক্রমণ করলে তা আশীর্বাদ।’ এদিন তিনি কেন্দ্রের বিজেপি সরকারকে তোপ দেখে বলেন, ‘কোটি টাকার গাড়ি চড়েন  নরেন্দ্র মোদী আর কৃষককে দেন ছ’হাজার টাকা।’  নাম না করে শুভেন্দু অধিকারীকে গদ্দার-মীরজাফর কটাক্ষ করেন তৃণমূল সাংসদ। ময়নার সভায় এদিন তিনি স্লোগান দেন, ‘সাগর থেকে পাহাড় জনগণ দিচ্ছে ডাক বাংলা নিজের মেয়েকেই চায়।’

তাঁর আশ্বাস, ‘তৃণমূল জিতলে বিনা পয়সায় খাদ্য। তাই আগামি পয়লা এপ্রিল এপ্রিল ফুল করতে হবে। আর বিজেপির পদ্ম ফুলকে সর্ষে ফুল করতেই হবে।’

এদিকে, রবিবার বঙ্গ রাজনীতিতে হাইভোল্টেজ মিটিং। একদিনেই পূর্ব মেদিনীপুরের কাঁথি উত্তর এবং দক্ষিণে সভা রয়েছে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের। একই জেলায় এগরায় সভা রয়েছে অমিত শাহেরও। শিশির-শুভেন্দু গড়ে সভা থেকেই মমতার নিশানায় ছিল এই দুই নেতা। রবিবারও শুভেন্দু-শিশিরকে ‘গদ্দার, মীরজাফর’ বলে উল্লেখ করেন তৃণমূল সুপ্রিমো।

এদিন ঠিক কী কী বলেছেন মমতা, দেখে নিন এক নজরে-

  • আমাকে আগে কাঁথিতে মিটিং করতে দেওয়া হত না, এগরায় মিটিং করতে দেওয়া হত না। আগে ওগুলো একজনের জমিদারি ছিল। যাঁরা ওদের কথা শুনবে তাঁরাই থাকবে, যাঁরা শুনবে না, থাকবে না, এটাই ছিল নিয়ম।
  • কাঁথি আমার বড় সাথী। ভোট দিন গদ্দারদের বিরুদ্ধে, মির্জাফরদের বিরুদ্ধে। বিজেপি একটা ডাকাত পার্টি, সিপিএমের হার্মাদ আর আমাদের কিছু গদ্দাররা জুটেছে।
  • মেদিনীপুরের মানুষেরা অনেক কাজ করে। পালিয়ে গিয়েছে যাঁরা গদ্দারি করে, তারা কত নিয়েছে জিজ্ঞাসা করুন। নরেন্দ্র মোদী, আপনার গদ্দাররা চোরের সর্দার। ওরা গেল না এল, তাতে কিছু এসে যায় না। আমি নিজে ছবি একে দিয়ে এসেছিলাম। ওই মির্জাফরের দল হাত ধরে বিজেপি-কে নিয়ে এসেছে। এদের থেকে বড় গদ্দার আর কেউ হতে পারে না। এদের হাত থেকে মেদিনীপুরকে মুক্ত করতে হবে।
  • শুভেন্দুর নাম না নিলেও এদিন মমতা যুক্তি দিয়ে-দিয়ে বলেন, ‘একসময় খুব ভালোবাসতাম। কী না করিনি। ২০১৪ সাল থেকে নাকি বিজেপির সঙ্গে যোগ ছিল। মানে নিজের ঘরেই সিঁধ কেটেছে। এর থেকে বড় গদ্দার আর কেউ হয় না। এদের মেদিনীপুর থেকে তাড়াতে হবে। উচ্ছেদ করতে হবে।
  • সিপিএম, কংগ্রেস, বিজেপি, জগাই, মাধাই গদাই। তিনটেকেই বিদায় দিন। জিজ্ঞাসা করুন, কেন গ্যাসের দাম বাড়ছে। কেন পেট্রোলের দাম বাড়ছে। কয়েকটি কোটিপতি আপনাদের সব লুটে নিয়ে চলে যাবে। বিজেপি ভোট চাইলে জিজ্ঞাসা করুন, রেল, কোল, এয়ার ইন্ডিয়া, কেন বিক্রি হচ্ছে? 
  • আমি আসলে একটা গাধা। ওঁরা সব করে খেলেও আমি বুঝতে পারিনি। বিজেপি এখন হাজার হাজার কোটি টাকার মালিক। সেই টাকা থেকে গুণ্ডা পোষে। টাকা দিয়ে ভোট দেবেন না।
  • এক পা দিয়ে বল মারলে সবাইকে বোল্ড আউট করে বের করে দেবে। আমার দুটো করে পা মা বোনেদের আছে, তাঁদের পা চলছে আমার সঙ্গে। মা বোনেদের পায়ের উপর ভর করেই আমি চলব

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc mp abhishek banerjee attacks prime minister over his life style state

Next Story
জল্পনার অবসান, আজই শাহী সভায় ‘পদ্মপাতায়’ তৃণমূলের শিশির
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com