scorecardresearch

‘কবে কোন নেতা বেরোবে ধরে প্রার্থী করে দেবে’, কেশপুরে BJP-কে তোপ অভিষেকের

“এই কেশপুর সিপিএমের শেষপুর হয়েছিল। বিজেপিরও শেষপুর হবে।”

ফাইল ছবি।

বাংলায় ভোটের দিন যত এগোচ্ছে, ততই আক্রমণের ঝাঁঝ বাড়াচ্ছে তৃণমূল-বিজেপি। শাসক দলের তরফে স্টার ক্যাম্পেনার হিসেবে উঠে আসছেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়। অপর দিকে গেরুয়া শিবিরের হয়ে প্রচার ক্রতে ঘুরে ফিরেই আসছেন প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী। এই আবহে আগামি শনিবার রাজ্যে প্রথম দফার ভোট। তার আগে ভোটমুখী জঙ্গলমহলে তুঙ্গে শেষ বেলার প্রস্তুতি। এদিন কেশপুরে সভা করেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

তাঁর দলের খেলা হভে স্লোগান টুকেছে বিজেপি এদিন এমন অভিযোগ করেন অভিষেক। আজ গোসাবায় সভা করলেন অমিত শাহ। আর সেই সভাতেই নাকি বাজল তৃণমূলের খেলা হবে স্লোগান। দাবি করলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

কেশপুরের সভা থেকে একের পর এক বাণে বিজেপিকে বিঁধলেন তিনি। অভিষেক বোঝাতে চাইলেন, বিজেপির তুলনায় তৃণমূল কী কী বিষয়ে এগিয়ে। বিজেপির পাশাপাশি সিপিএমকেও এদিন আক্রমণ করেন অভিষেক। তিনি বলেন, “এই কেশপুর সিপিএমের শেষপুর হয়েছিল। বিজেপিরও শেষপুর হবে।” এদিন ফের ‘মীরজাফর গদ্দার’ বলে তৃণমূলত্যাগী নেতাদের আক্রমণ করেন তিনি।

এরপরেই সরাসরি অমিত শাহকে কটাক্ষ করে অভিষেক বলেন, “আজ অমিত শাহ গোসাবায় বলেছেন সুন্দরবনকে জেলা করে ২ লক্ষ কোটি টাকা দেব। সুন্দরবন জেলা হলে বাংলায় ২৪টি জেলা হবে। তার মানে মোট ৫০ লক্ষ কোটি টাকা দেবে। বাংলার জনসংখ্যা ১০ কোটি। তার মানে প্রত্যেককে ৫ লক্ষ টাকা করে দেবে।”

এর পরেই চ্যালেঞ্জ ছুড়ে দেওয়ার ভঙ্গিতে বলেন, “আমি ক্যামেরার সামনে বলছি, বাংলার মানুষকে ৫ লক্ষ টাকা করে আপনি দিন। তৃণমূল কংগ্রেস নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে না।” নেতাদের দলবদল নিয়েও অভিষেক এদিন বলেন, “থালা বাটি নিয়ে বসে আছে। কবে একটা করে নেতা বেরোবে আর প্রার্থী করবে। আর তৃণমূলের থেকে টুকলি করার চেষ্টা করছে। দিদি মা ক্যান্টিন করছে আর ওরা অন্নপূ্র্ণা ক্যান্টিন করছে ৫ টাকায়। লোকজন ভয় পাচ্ছে। তুলে নিয়ে গিয়ে হয়তো প্রার্থী করে দেবে।”

অভিষেক তৃণমূলের প্রকল্পগুলির সঙ্গে বিজেপির আশ্বাসের কোথায় ফারাক, বোঝাতে তুলনা টানেন তিনি। চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেন, “ভারতে ৫০ শতাংশ বেকারত্ব বেড়েছে, বাংলায় ৪০ শতাংশ কমেছে। মিথ্যে বললে আমার বিরুদ্ধ আইনি ব্যবস্থা নিন।” অভিষেকের দাবি, ‘আজ নাকি অমিত শাহের সভায় ‘খেলা হবে’ ও কন্যাশ্রী গানও বেজেছে।‘

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: Tmc mp abhishek banerjee indirectly attack bjp in keshpur west midnapore state