বড় খবর

বাদ ৬৪ বিধায়ক, তৃণমূলের ‘বিক্ষুব্ধ’দের ভিড় বাড়ছে মুকুলের দরবারে

দল ছাড়ার ঘোষণা করেছেন নলহাটির বিধায়ক। মুকুলের সঙ্গে দেখা করলেন পুরশুড়া-সাঁকরাইলের বিধায়ক। দল বদলের পথে টিকিট না পাওয়া একাধিক তৃণমূল নেতা।

West Bengal Election 2021, Mukul Ray, Audio Clip, TMC, Phone Tapping, Amit Shah, EC, Bengal Poll 2021
মুকুল রায়

মুখে বলেছেন ”স্মাইলি ইলেকশন’। কিন্তু, আদপে কঠিন লড়াইয়ে মাথা খাটিয়ে সাচুরু পরিকল্পনাতেই দলের প্রার্থী তালিকা তৈরি করেছেন তৃণমূল সুপ্রিমো। বয়সজনিত কারণের পাশাপাশি বিগত পাঁচ বছরের বিধায়কদের পারফরমেন্সও খতিয়ে দেখেছেন মমতা। আর তাতেই নির্বাচনী ময়দান থেকে বাদ পড়েছেন তৃণমূলের বিদায়ী ৬৪ বিধায়ক। যা ঘিরে ইতিমধ্যেই ক্ষোভ-বিক্ষোভ দানা বেঁধেছে। শাসক দলের প্রার্থী তালিকা থেকে বাদ পড়াদের কেই অভিমানী, কেউ বা আবার সুর চড়াচ্ছেন। বেশ কয়েকজন তো জোড়া-ফুল ছেড়ে পদ্ম-ফুলে নাম লেখাতেও মরিয়া। ভিড় বাড়ছে বিজেপির সর্বভারতীয় সহসভাপতি মুকুল রায়ের কাছে। এতেই গেরুয়া নেতারা মুচকি হেসে ‘চেকটমেটে’র আশায় বিভোর।

টিকিট না পেয়ে শুক্রবার সন্ধ্যাতেই দল ছাড়ার কথা ঘোষণা করেছেন নলহাটির বিদায়ী তৃণমূল বিধায়ক মইনউদ্দিন শামস। সন্ধ্যা থেকে রাত গড়াতেই এই প্রবণতা জোড়াল হয়েছে। তৃণমূল ছাড়ার পথে পুরশুড়ার বিধায়ক মহম্মদ নূরউজ্জামান। সাঁকরাইলের বিধায়ক শীতল সর্দারও।

মইনউদ্দিন শামস অন্য কোন দলে যোগ দেবেন তা স্পষ্ট করেননি। তবে জানা গিয়েছে, প্রার্থী না করায় শুক্রবার সন্ধ্যাতেই বিজেপি নেতা মুকুল রায়ের সঙ্গে যোগাযোগ করেন পুরশুড়ার বিধায়ক মহম্মদ নূরউজ্জামান ও সাঁকরাইলের বিদায়ী বিধায়ক শীতল সর্দার।

আরও পড়ুন- টিকিট না পেয়ে মোহভঙ্গ! তৃণমূলের কেউ কাঁদলেন, কেউবা আবার দিলেন হুমকি

আরও পড়ুন- Exclusive: নজরে নন্দীগ্রামে, ১০০ শতাংশ বুথে এজেন্ট দেওয়াই চ্যালেঞ্জ তৃণমূল-বিজেপি-র

শাসক দলের প্রার্থী তালিকায় স্থান না পেয়ে ক্ষুব্ধ বাঁকুড়ার বিদায়ী বিধায়ক শম্পা দরিপা। ওই কেন্দ্রে এবার তৃণমূল প্রার্থী অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। যাঁকে ‘বহিরাগত’ বলে উল্লেখ করেছেন শম্পাদেবী। ক্ষোভ-অভিমানও উগরে দিয়েছেন। টিকিট না পেয়ে তিনিও কী তাহলে গেরুয়া শিবির মুখী? আকাশে-বাতাসে সেই জল্পনাই তুঙ্গে।

মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রার্থী তালিকা ঘোষণা করার কিছু পরই তৃণমূলের হিন্দি সেলের দায়িত্ব ছেড়ে দেন দীনেশ বাজাজ। এরপরই সোজা মুকুল রায়ের বাড়িতে যান তিনি। জানান তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিচ্ছেন তিনি। চাঁছাছোলা ভাষায় তৃণমূলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দীনেশ বলেছেন, ‘পার্টি যখন আমায় টিকিট দেবে না, তখন আমি কি বসে থাকব! দলের দুর্দিনে আমি এমএলএ ছিলাম। আর এখন আমিই টিকিট পাচ্ছি না। হিন্দিভাষীদের বহিরাগত বলা হচ্ছে। এসবের পর আর তৃণমূলে থাকা যায় না।’

বহিরাগত তত্ত্বে বিজেপিকে বিঁধতে মরিয়া তৃণমূল। কিন্তু প্রার্থী ঘোষণার পর ‘বহিরাগত’ ইস্যুই এখন বুমেরাং তৃণমূলের। বহিরাগত তত্ত্ব খাড়া করে দলের তারকা প্রার্থীদের বিরুদ্ধে অসন্তোষ উগরে দিচ্ছেন বিভিন্ন কেন্দ্রের তৃণমূল নেতৃত্ব-কর্মীরা। বাড়ছে পদ্ম যোগের হিড়িক। এই প্রেক্ষিতে অস্বস্তি বাড়ছে শাসক শিবিরেরে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc rebel leader try to contact with mukul roy after not getting mla ticket west bengal election 2021

Next Story
Exclusive: নজরে নন্দীগ্রামে, ১০০ শতাংশ বুথে এজেন্ট দেওয়াই চ্যালেঞ্জ তৃণমূল-বিজেপি-র
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com