scorecardresearch

বড় খবর

‘শুভ’ শুক্রবারই ২৯৪ কেন্দ্রের প্রার্থী তালিকা প্রকাশ তৃণমূলের

ভোট ঘোষণার এক সপ্তাহের মাথায় এবার তৃণমূলের সম্পূর্ণ প্রার্থী তালিকা প্রকাশ পেতে চলেছে।

‘শুভ’ শুক্রবারই ২৯৪ কেন্দ্রের প্রার্থী তালিকা প্রকাশ তৃণমূলের

ভোট ঘোষণার এক সপ্তাহের মাথায় এবার তৃণমূলের সম্পূর্ণ প্রার্থী তালিকা প্রকাশ পেতে চলেছে। শুক্রবার দুপুরে কালীঘাটে একযোগে রাজ্যের ২৯৪টি কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণা করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, এর দিন কয়েকের মধ্যে জোড়া-ফুল শিবিরের ইস্তেহারও প্রকাশিত হবে।

সাম্প্রতিককালে নির্বাচনী নির্ঘন্ট ঘোষণার সঙ্গে সঙ্গেই প্রায় প্রার্থীর নাম ঘোষণা করাই রেওয়াজ হয়ে দাঁড়িয়েছিল তৃণমূলের। কিন্তু এবার তার ব্যাতিক্রম ঘটল। তৃণমূল সূত্রে খবর, শুক্রবার দিনটি নেত্রীর পয়া দিয়। ২০১৬ সালেও শুক্রবারই প্রার্থী তালিকা ঘোষণা করেছিল শাসক শিবির। ২০০-র গণ্ডিও টপকায় দল। এবারও লড়াই কঠিন। তাই পয়া শুক্রবারকেই প্রার্থীর নাম ঘোষণার দিন হিসাবে ধার্য করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

গত সোমবার তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণা হবে বলে জানা যায়। পরে শোনা যায় বুধবার প্রথম পর্যায়ের ভোটের ৩০ আসনের প্রার্থীপদ বুধবার প্রকাশ করবে জোড়া-ফুল শিবির। কিন্তু সূত্রের খবর দুপুর গড়াতেই শাসকদলের অন্দরে সিদ্ধান্ত হয় যে আগামী শুক্রবার আঁশিক নয়, ২৯৪ আসনের প্রার্থী তালিকা ঘোষণা করা হবে।

তৃণমূল প্রার্থী তালিকায় এবার চমক থাকার বিপুল সম্ভাবনা রয়েছে। গত কয়েক দিনে বহু টলি ও টেলি তারকা তৃণমূলে যোগ দিয়েছেন। তাঁদের রাজনীতির পাঠ দিতেও ক্লাস শুরু করেছে শাসক দল। এঁদের মধ্যেই বেশ কয়েকজনকে জোড়া-ফুলের হয়ে ভোটের লড়াইয়ে দেখা যাবে বলে তৃণমূল সূত্রে খবর। অন্যদিকে, ভোটে কারা প্রার্থী হবেন তার জন্য গত কয়েক মাসে মার্ক শিট তরি করেছেন ভোট কুশলী প্রশান্ত কিশোর। আপাতত তাঁর সেই মার্ক শিটকে মাথায় রেখেই নেত্রীর অনুমোদনে চূড়ান্ত প্রার্থী তালিকা তৈরি করেছে তৃণমূল। জানা গিয়েছে, এবার ভোটে ৮০ বছরের বেশি বয়সী ও এলাকায় জনপ্রিয় নন এমন কাউকে প্রার্থী করা হবে না। ফলে বাদ যেতে পারে একাধিক বিদায়ী বিধায়ক। তারপর তৃণমূল ছাড়ার হিড়িক একপ্রস্ত বাড়ে কিনা সেটাই এখন দেখার।

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: Tmc will announce 294 candidate list on friday west bengal election 2021