বড় খবর

‘জিতছে তৃণমূলই’, প্রত্যয়ী মমতা, প্রার্থী-এজেন্টদের দিলেন বিশেষ টিপস

লড়াই হাড্ডাহাড্ডি। কিন্তু অধিকাংশ সমীক্ষাতেই প্রকাশ বাংলার মসনদে হ্যাট্রিক করতে চলেছে তৃণমূল। এতে উজ্জীবিত হলেও গণনার আগে প্রকাশ্যে তা দেখাতে নারাজ তৃণমূল নেত্রী।

Mamata Banerjee, West Bengal Election 2021
বাংলায় তৃণমূলের জয়ের ব্যাপারে আত্মপ্রত্যয়ী নেত্রী।

লড়াই হাড্ডাহাড্ডি। কিন্তু অধিকাংশ সমীক্ষাতেই প্রকাশ বাংলার মসনদে হ্যাট্রিক করতে চলেছে তৃণমূল। এতে উজ্জীবিত হলেও গণনার আগে প্রকাশ্যে তা দেখাতে নারাজ তৃণমূল নেত্রী। তবে, ভোটের ফলাফলের আগেই শুক্রবার দলের বিধায়কদের নিয়ে বৈঠকে করেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রায় মিনিট ৪৫-এর বৈঠকে ফের বাংলায় তৃণমূলের জয়ের ব্যাপারে আত্মপ্রত্যয়ী দেখিয়েছে তাঁকে।

গণনার দিন কারচুপি হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছিলেন তৃণমূল নেত্রী। ভোট শেষ তাই দলীয় প্রার্থী এবং এজেন্টদের গণনা দিনে কী করণীয়, তা বুঝিয়ে দিয়েছেন খোদ তৃণমূল নেত্রীই।

জানা গিয়েছে বৈঠকে প্রথমেই পোস্টাল ব্যালট গণনা নিয়ে সতর্ক করা হয়েছে দলের প্রার্তী ও এজেন্টদের। এক্ষেত্রে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের টিপস, কাউন্টিং নিয়ে সতর্ক থাকতে হবে। ভালো করে নজরদারি চালাতে হবে। সব রটনা দূরে সরিয়ে ভোরবেলা গণনা কেন্দ্রে ঢুকে পড়তে হবে। মাঝখানে গণনার টেবিল ছেড়ে কোনও জায়গায় যাওয়া যাবে না। যেসব আসনে তৃণমূলের আসন নিশ্চিত সেখানে বিজেপি সমস্যা করতে পারে৷ ফলে সাবধান ও সতর্ক থাকুন। ফলাফল যাই হোক শেষ পর্যন্ত বসে থাকতে হবে। গণনা শুরুর আগে ফর্ম ১৭-তে ভালো করে লক্ষ্য রাখতে হবে। তারপর গণনা শুরু করার অনুমতি দিতে হবে।

তৃণমূল নেত্রীর বিশেষ সতর্কবার্তা, কাউন্টিং সেন্টারে কোনও ভাবেই অন্যের দেওয়া খাবার, সিগারেট নেওয়া যাবে না। সরাসরি যোগাযোগের জন্যে দু’টি হেল্প লাইন নম্বর দেওয়া থাকছে। সেখানে যোগাযোগ করতে হবে। কোনও প্রলোভনে পা দেওয়া যাবে না। মেশিন ছেড়ে যাওয়া চলবে না।

গত লোকসভা ভোটে উত্তরঙ্গে তৃণমূল খাতা খুলতে ব্যর্থ হয়েছিল। ২০১৯- লোকসভার নিরিখে উত্তরবঙ্গে তৃণমূল অধিকাংশ বিধানসভাতেই পিছিয়ে। তবে নেত্রী নিজে মনে করছেন এবার উত্তরবঙ্গের অনেকগুলো আসনেই তৃণমূল বাজিমাত করবে। তাই প্রার্থী ও এজেন্টদের গণনার দিন উত্তরবঙ্গে বিশে। গুরুত্ব দিতে বলেছেন মমতা। এছাড়া. জঙ্গলমহল অধ্যুষিত বাঁকুড়া, পুরুলিয়াতে বেশ কিছু আসনে তৃণমূল প্রথম দিকে পিছিয়ে থাকতে পারে বলে মনে করছেন খোদ তৃণমূল সুপ্রিমো। এই পরিস্থিতি হলে গণনা কেন্দ্র থেকে দুঃখ করে বেরিয়ে না এসে শেষ পর্যন্ত এজেন্টদের বসে থাকার নির্দেশ দিয়েছেন সুর্পিমো। ওই আসন গুলো তৃণমূলই জিতবে বলে আশাবাদী মমতা বন্দ্যোপাধ্যায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc will win again in bengal says mamata banerjee give special tips to the candidates and agents

Next Story
করোনায় জীবনাবসান শঙ্খ-জায়া প্রতিমা ঘোষেরshankha ghosh pratima ghosh
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com