বড় খবর

নন্দীগ্রামে বিজেপি কর্মীর রহস্যমৃত্যু, তৃণমূলের বিরুদ্ধে মানসিক চাপের অভিযোগ

তাঁদের দাবি, ‘এই ঘটনায় যাঁদের দিকে অভিযোগের তির, তাঁদের গ্রেফতার করতে হবে।‘

Second phase Bengal Poll 2021, Nandigram, BJP, Bengal Poll 2021, TMC
নন্দীগ্রামের একটি ভোটে মহিলা ভোটারদের দীর্ঘ লাইন। ছবি: পার্থ পাল

নন্দীগ্রামের এক নম্বর ব্লকের বিজেপি (BJP) কর্মীর রহস্যমৃত্যু। তাঁর পরিবারের দাবি, তিনি বিজেপির সক্রিয় কর্মী ছিলেন। জানা গিয়েছে মৃতের নাম উদয়শঙ্কর দুবে পূর্ব ভেটুরিয়া গ্রামের বাসিন্দা।বেশ কয়েকদিন বিজেপির হয়ে মিটিং মিছিলেও যাচ্ছিলেন। সে সময় থেকে তৃণমূলের (TMC) তরফে তাঁকে লাগাতার হুমকি দেওয়া হচ্ছিল। যেন তিনি ভোটের দিন বাড়ি থেকে না বেরোন। সেই হুমকি জেরে তৈরি হওয়া মানসিক চাপ সহ্য না করতে পেরে তিনি আজ ভোরবেলা আত্মহত্যা করেন বলে পরিবারের দাবি। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। এই ঘটনার পর এলাকায় চাপা আতঙ্ক ও ক্ষোভের পরিবেশ তৈরি হয়েছে।

ওই বিজেপি কর্মীর বাড়িতে সকাল থেকেই পড়শিদের জমায়েত ছিল। তাঁদের দাবি, ‘এই ঘটনায় যাঁদের দিকে অভিযোগের তির, তাঁদের গ্রেফতার করতে হবে।‘

এদিকে, দ্বিতীয় দফার ভোট শুরুর কিছুক্ষণ আগে দক্ষিণ ২৪ পরগনার পাথরপ্রতিমায় উদ্ধার হল পুলিশ কর্মীর ঝুলন্ত দেহ। মৃতের নাম কমল গঙ্গোপাধ্যায়। তিনি বনগাঁ পুলিশ জেলায় কর্মরত ছিলেন। পুলিশ সূত্রে খবর, ভোটের ডিউটিতে এসে গুরুদাসপুর হাইস্কুলের অস্থায়ী ক্যাম্পে ছিলেন ওই পুলিশ কর্মী। আজ সকালে ডিউটিতে যাওয়ার আগে তাঁর খোঁজ শুরু হয়। এরপর স্কুলের দোতলার ঘর থেকে বছর চল্লিশের ওই পুলিশ কর্মীর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। প্রাথমিক তদন্তে আত্মহত্যা বলে অনুমান পুলিশের। এই মৃত্যুর সঙ্গে ভোটের কোনও যোগ নেই, জানিয়েছে নির্বাচন কমিশন।

উল্লেখ্য, আজ রাজ্য বিধানসভা নির্বাচনে দ্বিতীয় দফার ভোটে ৩০ আসনে ভোটগ্রহণ চলছে। ৪ জেলার ৩০ আসনে ভোট গ্রহণ চলছে। মোট প্রার্থী ১৭১ জন।পশ্চিম মেদিনীপুর জেলার ৯টি, পূর্ব মেদিনীপুর জেলার ৯ টি বাঁকুড়ার আটটি  ও দক্ষিণ ২৪ পরগণার ৪ আসনে এদিন ভোট চলছে।

পশ্চিম মেদিনীপুরের  খড়গপুর সদর, নারায়ণগড়, সবং, পিংলা, ডেবরা, দাসপুর, ঘাটাল, চন্দ্রকোনা, কেশপুর; পূর্ব মেদিনীপুরের তমলুক, পাঁশকুড়া পূর্ব, পাঁশকুড়া পশ্চিম, ময়না, নন্দকুমার, মহিষাদল, হলদিয়া, নন্দীগ্রাম, চণ্ডীপুর; বাঁকুড়ার তালড্যাংরা, বাঁকুড়া, বড়জোড়া, ওন্দা, বিষ্ণুপুর, কোতুলপুর, ইন্দাস, সোনামুখী এবং  দক্ষিণ ২৪ পরগনার গোসাবা, পাথরপ্রতিমা, কাকদ্বীপ, সাগর বিধানসভা আসনে আজ ভোটগ্রহণ চলছে।

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Two mysterious death in bengal create havoc ahead of second phase of poll state

Next Story
বহিরাগতদের নিয়ে বুথে বুথে টহল দিচ্ছেন ভারতী, কমিশনে অভিযোগ তৃণমূলের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com