বড় খবর

সিপিএম প্রার্থীর সমর্থনে প্রচার করতে রাজ্যে আসছেন উমর খালিদ

বুধবার শিবপুরের পি এম বস্তিতে হাওড়া কেন্দ্রের সিপিএম প্রার্থী সুমিত্র অধিকারীর সমর্থনে প্রচার করবেন জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা উমর। সিপিএম সূত্রের খবর, দল নয়, ওই সভার উদ্যোক্তা এলাকার বামপন্থী সাংস্কৃতিক কর্মীদের একাংশ।

রাজ্যে আসছেন উমর খালিদ

শুধু কানহাইয়া কুমার নন, বামফ্রন্টের হয়ে প্রচার করতে রাজ্যে আসছেন উমর খালিদও। বুধবার শিবপুরের পি এম বস্তিতে হাওড়া কেন্দ্রের সিপিএম প্রার্থী সুমিত্র অধিকারীর সমর্থনে প্রচার করবেন জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা উমর। সিপিএম সূত্রের খবর, দল নয়, ওই সভার উদ্যোক্তা এলাকার বামপন্থী সাংস্কৃতিক কর্মীদের একাংশ। তাঁরাই আমন্ত্রণ জানিয়েছেন উমরকে। প্রসঙ্গত, উমরের বাবা এস কিউ আর ইলিয়াস জঙ্গীপুর কেন্দ্রে চলতি লোকসভা নির্বাচনে ওয়েলফেয়ার পার্টির প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তাঁর সমর্থনে প্রচারে এসেছিলেন উমর। কিন্তু এই প্রথম তিনি কোনও সিপিএম প্রার্থীর পক্ষে রাস্তায় নামবেন।

কর্মসূচির উদ্যোক্তা তথা নাট্যকর্মী জয়রাজ ভট্টাচার্য বলেন, “আমরা সিপিএম সমর্থক নই। কিন্তু এই নির্বাচনে আমাদের অবস্থান খুব স্পষ্ট। নরেন্দ্র মোদীর সরকার গত পাঁচ বছরে দেশ জুড়ে যে অসহিষ্ণুতা এবং সাম্প্রদায়িক বিভাজনের পরিবেশ তৈরি করেছে, আমরা তার অবসান চাই। পাশাপাশি একথাও বলতে চাই, তৃণমূল কোনও বিকল্প নয়। এই পরিস্থিতিতে সবচেয়ে ভরসাযোগ্য রাজনৈতিক শক্তি বামপন্থীরা। আমরা তাঁদের পক্ষে প্রচার করছি।” তাঁর কথায়, “উমর গণ আন্দোলনের লড়াকু যোদ্ধা। রাজপথের পরিচিত মুখ। তাই আমরা তাঁকে আমন্ত্রণ জানিয়েছি।”

সুমিত্র বলেন, “বিজেপি-তৃণমূলের বিরুদ্ধে লড়াইতে আমাদের পাশে দাঁড়ানোর জন্য উমরকে ধন্যবাদ। গণতান্ত্রিক অধিকারের পক্ষে দাঁড়িয়ে উনি আক্রান্ত হয়েছেন। ওঁর মতো লড়াকু ব্যক্তিত্বের সমর্থন আমাদের বড় প্রাপ্তি।”

২০১৬ সালে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সভাপতি কানহাইয়া কুমার ছাড়া অন্য যে দুই ছাত্রনেতার বিরুদ্ধে দেশবিরোধী স্লোগান দেওয়ার অভিযোগ  উঠেছিল, তাঁদের একজন উমর। তিন বছর পর কানহাইয়া এবং উমর এখন দেশের বিজেপি বিরোধী রাজনীতির অন্যতম প্রধান মুখ। বেগুসরাইয়ের সিপিআই প্রার্থী কানহাইয়া বৃহস্পতিবার দুদিনের সফরে রাজ্যে ভোটপ্রচারে আসছেন। তার আগেই সিপিএম প্রার্থীর সমর্থনে ভোট চাইবেন উমর।

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Umar khalid will campaign for cpm candidate

Next Story
“কালচার্ড পরিবারের বাচ্চারা যেন প্রিয়াঙ্কা গান্ধীর থেকে দূরে থাকে”Smriti Irani
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com