বড় খবর

ভোটের শেষ প্রান্তে তৃণমূলে ধাক্কা, দল ছাড়লেন প্রাক্তন মন্ত্রী

মুখ্যমন্ত্রীর কাছের লোক বলেই পরিচিত ছিলেন দলত্যাগী এই নেতা।

mamata nandidram bengal poll result 2021
মমতা বন্দ্যোপাধ্যয়

বৃহস্পতিবার রাজ্যে শেষ দফার ভোট। তার আগেই তৃণমূল ছাড়লেন প্রাক্তন মন্ত্রী ও সিবিআই কর্তা উপেন বিশ্বাস। তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সীকে ই-মেলে ইস্তফাপত্র পাঠিয়ে দলের প্রাথমিক সদস্যপদ থেকে ইস্তফা দেন, সরে দাঁড়িয়েছেন তৃণমূলের কোর কমিটি থেকেও।

সিবিআই ডিরেক্টর পদ থেকে অবসরের পর ২০০২ সালে তৃণমূলে যোগ দেন উপেন বিশ্বাস। ২০১১ সালের ভোটে বাগদা কেন্দ্র থেকে জয়ী হয়ে বিধায়ক হন তিনি। এরপর উপেনবাবুকে অনগ্রসর শ্রেণিকল্যান দফতরের মন্ত্রীও করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে ২০১৬-র ভোটে পরাজিত হন তিনি। মুখ্যমন্ত্রীর কাছের লোক বলেই পরিচিত ছিলেন উপেন বিশ্বাস। ভোটে হারলেও উপেন বিশ্বাসকে দলের এসটি-এসসি কমিশনে ক্যাবিনেট মন্ত্রীর পদমর্যাদার দায়িত্বও দিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো। দলের সিবিআই বিষয়ক পরামর্শদাতার দায়িত্বও ছিল উপেন বিশ্বাসের হাতেই। স্বাভাবিক ভাবেই আচমকা উপেন বিশ্বাসের দলত্যাগঘিরে জোর চর্চা শুরু হয়েছে ঘাসফুল শিবিরে।

ভোটের আগে দলবদলের হিড়িক পড়েছিল। কিন্তু ভোট চলাকালীন কেন হঠাৎ ঘাস-ফুল ছাড়লেন পোড় খাওয়া এই গোয়েন্দা? উপেন বিস্বাসের কথায়, ‘ব্যক্তিগত কারণেই দল ছেড়েছি। বয়স বাড়ছে। ফলে ভোটে দাঁড়াবো না বলে আগেই দলকে জানিয়েছিলাম। এবার সক্রিয় রাজনীতি থেকেও সরে দাঁড়ালাম।’

তৃণমূলের অন্দরের খবর, ২০১৮ সাল থেকেই দলে নিষ্ক্রিয় উপেন বিশ্বাস। নাগরিকত্ব ইস্যুতেও তৃণমূলের অবস্থানের সঙ্গে সহমত ছিলেন না তিনি। তার জেরেই দলের সহ্গে তাঁর দূরত্ব তৈরি হয়। এরপর বুধবার তৃণমূলের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করলেন প্রাক্তন এই মন্ত্রী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Upen biswas resigned from tmc west bengal election 2021

Next Story
বাংলায় শেষ দফার ভোটে কোন কোন জেলায় কত কেন্দ্রে ভোট, কত বাহিনী মোতায়েন?West bengal poll 2021 8th phase voting constituency central force
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com