বড় খবর

বুক লক্ষ্য করে গুলি করার নিদান সায়ন্তনের! ভাইরাল ভিডিও ঘিরে তুঙ্গে বিতর্ক

তৃণমূলের দাবি, এই ভিডিওটি সাম্প্রতিক কালের। আর বিধানসভা ভোটের সময়ই প্রচারে উস্কানিমূলক কথা বলেছেন বিজেপি নেতা।

সায়ন্তন বসু। ফাইল ছবি

শীতলকুচি-কাণ্ডের পর তৃণমূল-বিজেপি দোষারোপের পালার মধ্যেই এবার বিজেপি নেতা সায়ন্তন বসুর একটি ভিডিও নিয়ে বিতর্কের ঝড় উঠেছে। সেই ভিডিও, সিআরপিএফকে বুক লক্ষ্য করে গুলি করার নিদান দিচ্ছেন বিজেপি নেতা। আর তাতেই বিতর্কের সৃষ্টি হয়েছে। তা নিয়েই রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে তৃণমূল-বিজেপির মধ্যে।

শনিবার চতুর্থ দফার ভোটে কোচবিহারের শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চার জনের মৃত্যুর ঘটনায় উত্তপ্ত রাজনৈতিক মহল। তার মধ্যেই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে সায়ন্তনকে বলতে শোনা যাচ্ছে, ‘‘সিআরপিএফকে বলে দেব গুলি যেন বুক লক্ষ্য করে যায়। গুলি যেন পা লক্ষ্য করে না যায়। পুলিশকে থানার মধ্যেই আটকে রেখে দেব। থানার বাইরে বের করতে দেব না। নিশ্চিন্তে থাকুন। ভোটের সময় এই ভ্যাবলা পুলিশ শুধু প্যারেড করবে। এমন বাড়াবাড়ি দেখানো হবে যাতে দৌড়োদৌড়ি তো দূরের কথা, এখন যাবে দৌড়ে আর ফিরবে খাটিয়াতে করে। সেই ব্যবস্থা আমরা করে দেব।’’

এই ভিডিওটি এখনকার নাকি আগের তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। এই ভিডিওর সত্যতা যাচাই করেনি দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা। বিজেপির দাবি, ২০১৯ সালের লোকসভা ভোটের সময়ের একটি ভিডিও ব্যবহার করে রাজনৈতিক ফায়দা তুলতে চাইছে তৃণমূল। যদিও তৃণমূলের দাবি, এই ভিডিওটি সাম্প্রতিক কালের। আর বিধানসভা ভোটের সময়ই প্রচারে উস্কানিমূলক কথা বলেছেন বিজেপি নেতা। শীতলকুচির ঘটনার পরই পরিষ্কার হয়ে গিয়েছে, বিজেপির নির্দেশেই গুলি চালানোর নির্দেশ দিয়েছে কমিশন। কেন্দ্রীয় বাহিনীও বিজেপির নির্দেশেই পরিচালিত হচ্ছে বলে দাবি শাসকদলের।

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral video of bjps sayantan basu sparks row over sitalkuchi firing

Next Story
‘রাজবংশী আনন্দর মৃত্যুতে চুপ দিদি‘, মেরুকরণের প্রশ্নে মমতাকে বিঁধে সরব শাহSitalkuchi Massacre, Bengal Poll 2021, CISF, Amit Shah, Mamata Banerjee, Cooch Bihar
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com