scorecardresearch

বেলগাছিয়ায় বিজেপি-তৃণমূল সংঘর্ষ, সভামঞ্চ ভাঙচুর, আক্রান্ত অর্জুন সিং

গুলি চালাল সাংসদ অর্জুন সিংয়ের নিরাপত্তা রক্ষীরা।

বেলগাছিয়ায় বিজেপি-তৃণমূল সংঘর্ষ, সভামঞ্চ ভাঙচুর, আক্রান্ত অর্জুন সিং
বারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং

সপ্তম দফার ভোটের আগে রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত বেলগাছিয়া। উত্তর কলকাতার বেলগাছিয়া ট্রাম ডিপোর কাছে বিজেপি-তৃণমূল সংঘর্ষ, চলল গুলি। অভিযোগ, বিজেপি প্রার্থী শিবাজি সিংহ রায়ের উপর হামলা চালিয়েছে তৃণমূলের কর্মী-সমর্থকরা। ভাঙচুর করা হয় বিজেপির প্রচারসভার মঞ্চ, ছেঁড়া হয় দলীয় পতাকা। আহত অবস্থায় বিজেপি প্রার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গিয়েছে, ঘটনাস্থলে ছিলেন বারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং। তাঁকে ঘিরে ধরে চলে বিক্ষোভ, গাড়িতেও হামলা চালানো হয় বলে অভিযোগ। এরপর অর্জুনের নিরাপত্তারক্ষীরা শূন্যে গুলি চালায়। এমনই অভিযোগ স্থানীয়দের। ঘটনার জেরে ব্যাপক উত্তেজনা ছড়ায় বেলগাছিয়ায়। জানা গিয়েছে, শুক্রবার সন্ধেবেলা বেলগাছিয়া ট্রাম ডিপোর কাছে বিজেপির একটি সভা হওয়ার কথা ছিল। তাতে যোগ দিতে গিয়েছিলেন অর্জুন সিং, কাশীপুর-বেলগাছিয়ার বিজেপি প্রার্থী শিবাজি সিংহ রায়।

কিন্তু অভিযোগ, সভা শুরু হওয়ার আগেই সেখানে হামলা চালায় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। সভা পণ্ড করে দেওয়ার উদ্দেশেই এই হামলা বলে বিজেপির অভিযোগ। আক্রান্ত হন প্রার্থীও। এরপর অর্জুন সিংয়ের গাড়িতেও হামলা হয় বলে অভিযোগ। তখন পাল্টা নিরাপত্তারক্ষীরা শূন্যে গুলি চালান। এই ঘটনায় নির্বাচন কমিশন রিপোর্ট তলব করেছে পুলিশের কাছে। তৃণমূলের দাবি, করোনা পরিস্থিতিতে কমিশনের নিষেধাজ্ঞা সত্ত্বেও প্রচার সভা করছিল বিজেপি।

উল্লেখ্য, আগামী ২৯ এপ্রিল শেষ দফায় ভোটগ্রহণ রয়েছে কাশীপুর-বেলগাছিয়ায়। তার আগে সভা ঘিরে গন্ডগোল ও প্রার্থী আক্রান্ত হওয়ার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: Wb polls 2021 bjp candidate attacked in belgachia security fires bullets in air