scorecardresearch

বড় খবর

কেন্দ্রীয় বাহিনী ও বিজেপির বিরুদ্ধে ‘অশালীন’ মন্তব্য, ফিরহাদকে শোকজ নোটিস কমিশনের

আগামী ২৪ ঘন্টার মধ্যে উত্তর না দিলে কড়া পদক্ষেপ করা হবে বলেও জানিয়ে দিয়েছে কমিশন।

কেন্দ্রীয় বাহিনী ও বিজেপির বিরুদ্ধে ‘অশালীন’ মন্তব্য, ফিরহাদকে শোকজ নোটিস কমিশনের
ফিরহাদ হাকিম ফাইল ছবি।

অষ্টম তথা শেষ দফার ভোটগ্রহণের আগে রাজ্যের বিদায়ী মন্ত্রী ফিরহাদ হাকিমকে শোকজ নোটিস দিল নির্বাচন কমিশন। কলকাতা বন্দরের তৃণমূল প্রার্থী কেন্দ্রীয় বাহিনী ও বিজেপির বিরুদ্ধে ‘অশালীন’ ভাষা প্রয়োগ করেছেন বলে অভিযোগ। বিতর্কিত মন্তব্যের জেরে তাঁকে নোটিস দেওয়া হয়েছে। আগামী ২৪ ঘন্টার মধ্যে ওই নোটিসের জবাব না দিলে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে কমিশন।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়। সেই ভিডিওতে কেন্দ্রীয় বাহিনী ও বিজেপির বিরুদ্ধে ‘অশালীন’ মন্তব্য করতে শোনা যায় ফিরহাদকে। সেই ভিডিওর সত্যতা যাচাই করেনি দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা। সেই ভিডিওর লিংক দিয়ে কমিশনে নালিশ করে বিজেপি। তারই প্রেক্ষিতে মঙ্গলবার ফিরহাদ হাকিমকে নোটিস পাঠাল কমিশন। আগামী ২৪ ঘন্টার মধ্যে উত্তর না দিলে কড়া পদক্ষেপ করা হবে বলেও জানিয়ে দিয়েছে কমিশন।

যদিও ভিডিওটি ভুয়ো বলে দাবি করেছিলেন ফিরহাদ। প্রশ্ন তুলেছিলেন সত্যতা নিয়ে। বলেছিবেন, তাঁকে চক্রান্ত করে ফাঁসানো হচ্ছে। ভিডিওতে কিছু এমন শব্দ রয়েছে যা তিনি ব্যবহার করেননি বলে দাবি করেন ফিরহাদ। উল্লেখ্য, কলকাতা বন্দর কেন্দ্রে গত ২৬ এপ্রিল ভোটপর্ব মিটে গিয়েছে। এবার দেখা যাক, ফিরহাদ হাকিম নোটিসের কী জবাব দেন। এবং জবাবে সন্তুষ্ট না হলে কী পদক্ষেপ করে নির্বাচন কমিশন।

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: Wb polls 2021 ec issued show cause notice to tmc leader firhad hakim