বড় খবর

সপ্তম দফায় হেভিওয়েট মন্ত্রী থেকে তারকা প্রার্থীর ভাগ্য পরীক্ষা, নজরে কারা কারা?

দক্ষিণ দিনাজপুরের ৬টি, পশ্চিম বর্ধমানের ৯টি, মালদহের ৬টি, মুর্শিদাবাদের ৯টি ও কলকাতার ৪টি আসনে ভোটগ্রহণ রয়েছে।

আগামিকাল, সোমবার রাজ্যে সপ্তম দফার ভোটগ্রহণ। দক্ষিণ দিনাজপুরের ৬টি, পশ্চিম বর্ধমানের ৯টি, মালদহের ৬টি, মুর্শিদাবাদের ৯টি ও কলকাতার ৪টি আসনে ভোটগ্রহণ রয়েছে। সপ্তম দফায় ভাগ্য পরীক্ষা রয়েছে রাজ্যের একাধিক হেভিওয়েট মন্ত্রী ও তারকা প্রার্থীদের। তালিকায় রয়েছেন পোড়খাওয়া রাজনীতিবিদ থেকে ভারত বিখ্যাত অর্থনীতিবিদও।

রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম, পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, বিদ্যুমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় এবং রাজ্যের আইন ও শ্রমমন্ত্রী মলয় ঘটকের ভাগ্য পরীক্ষা রয়েছে এই দফায়। ২০১১ ও ২০১৬ পরপর দুবার কলকাতা বন্দর কেন্দ্র থেকে জিতেছেন ফিরহাদ। এর আগে ২০০৯ সালে আলিপুর কেন্দ্র থেকে উপনির্বাচনে জিতে প্রথমবার বিধায়ক হন তিনি। কলকাতা বন্দরে তাঁর অন্যতম প্রতিপক্ষ বিজেপির আওয়াধ কুমার গুপ্তা।

১৯৭১ সালে বালিগঞ্জ কেন্দ্র থেকে জিতে বিধায়ক হন বর্ষীয়ান রাজনীতিবিদ সুব্রত মুখোপাধ্যায়। সম্প্রতি রাজনীতিতে গোল্ডেন জুবিলি করেছেন সুব্রতবাবু। বালিগঞ্জ ছাড়াও অতীতে জোড়াবাগান ও চৌরঙ্গি থেকে বিধায়ক হয়েছেন তিনি। এবার অন্যতম প্রতিদ্বন্দ্বী বিজেপির লোকনাথ চট্টোপাধ্যায় এবং রাজ্য বিধানসভার দীর্ঘদিনের স্পিকার হাসিম আবদুল হালিমের ছেলে চিকিৎসক ফুয়াদ হালিম এবার বামেদের বাজি বালিগঞ্জে। ধারে ও ভারে কিছুটা এগিয়ে সুব্রতবাবু, বলছে রাজনৈতিক মহল।

তৃণমূলের প্রথম বিধায়ক রাজ্যের বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। ৬ বারের বিধায়ক তিনি। বারুইপুর থেকে শুরু করে রাসবিহারী, একাধিক কেন্দ্রে জয়ী হওয়ার পর এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছেড়ে যাওয়া ভবানীপুর আসনে প্রার্থী হয়েছেন তিনি। তাঁর লড়াই তৃণমূল থেকে বিজেপিতে যাওয়া তারকা প্রার্থী রুদ্রনীল ঘোষের সঙ্গে। প্রচারে কেউ-ই কাউকে এক ইঞ্চিও জমি ছাড়েননি। হাড্ডাহাড্ডি লড়াই দেখার অপেক্ষায় ভবানীপুর বাসী।

আসানসোল উত্তরের তৃণমূল প্রার্থী দুবারের বিধায়ক মলয় ঘটক। এবারও ওি কেন্দ্রেই তাঁর লড়াই। রাসবিহারী কেন্দ্রে তৃণমূলের বাজি এবার কলকাতার বিদায়ী মেয়র পারিষদ দেবাশিস কুমার। এবার প্রথমবার বিধানসভা নির্বাচনে লড়লেও কলকাতার অন্যতম হেভিওয়েট প্রার্থী তিনি। তাঁর বিপক্ষে রয়েছেন সংযুক্ত মোর্চার আশুতোষ চট্টোপাধ্যায় এবং বিজেপির প্রাক্তন সেনাকর্তা সুব্রত সাহা।

আসানসোল দক্ষিণ দুই তারকা প্রার্থীর লড়াই। তৃণমূলের সায়নী ঘোষ বনাম বিজেপির অগ্নিমিত্র পাল। একদা বিখ্যাত ফ্যাশন ডিজাইনাল অগ্নিমিত্রা বর্তমানে মহিলা মোর্চার সভানেত্রী। অন্যদিকে সায়নী প্রথমবার রাজনীতির ময়দানে। দুজনেই আসানসোলের মাটি কামড়ে পড়ে রয়েছেন। দেখা যাক কে জেতে! এদিকে, জামুড়িয়া কেন্দ্রে জেএনইউয়ের ছাত্রনেত্রী ঐশী ঘোষ এবার সংযুক্ত মোর্চা সমর্থিত বাম প্রার্থী। তিনিও রয়েছেন নজরে।

পাণ্ডবেশ্বরে বিজেপির প্রার্থী তৃণমূল থেকে বিজেপিতে যাওয়া জিতেন্দ্র তিওয়ারির। আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র আগে তৃণমূলের টিকিটে জেতেন এই বিধানসভায়। অন্যদিকে, বালুরঘাটে এবার বিজেপির বাজি অর্থনীতিবিদ অশোক লাহিড়ী। বিক্ষোভের জেরে প্রথমে আলিপুরদুয়ারে তাঁকে প্রার্থী করলেও পরে বালুরঘাটে তাঁর নাম ঘোষণা করে দল।

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Wb polls 2021 here are the candidates to watch in 7th phase in bengal

Next Story
“পায়ের চোট সেরে গিয়েছে”, কলকাতায় ফিরলেই ডাক্তাররা প্লাস্টার কাটবেন, জানালেন মমতাSeventh Phase of Bengal Poll 2021, Madras HC, Election Commission, Second Wave of Corona, Mamata Banerjee
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com