বড় খবর

‘ক্ষমতায় ফিরলে CAA বাতিলে কেন্দ্রকে চাপ দেবে এআইএডিএমকে’, ইস্তেহারে দাবি আম্মার দলের

সোমবার দলের নির্বাচনী ইস্তেহার প্রকাশ করেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী কে পালনীস্বামী।

ফাইল ছবি।

কৃষক আন্দোলনকে সমর্থন করে এনডিএ-র সঙ্গে সম্পর্ক ছিন্ন  করেছে শিরোমণি অকালি দল। এবার নাগরিকত্ব আইন বা সিএএ (CAA) নিয়ে সংঘাতের পথে যেতে পারে বিজেপির অপর এক শরিক এআইএডিএমকে। আগামি বিধানসভা নির্বাচনে ফের ক্ষমতায় এলে কেন্দ্রকে নাগরিকত্ব আইন বাতিলের আবেদন করবে আম্মার দল। এমনটাই ভোটের প্রচারে ঘোষণা করেছে তামিলনাড়ুর শাসক দল।

সোমবার দলের নির্বাচনী ইস্তেহার প্রকাশ করেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী কে পালনীস্বামী। সেই ইস্তেহারে সিএ আইন নিয়ে বিরুদ্ধ মতের প্রসঙ্গ উল্লেখ আছে। পাশাপাশি তামিলনাড়ুর উদ্বাস্তু শিবিরে থাকা তামিলদের নাগরিক্ত্ব-সহ একগুচ্ছ প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। রয়েছে ফ্রি ওয়াশিং মেশিন আর সোলার স্টোভ বিলির প্রতিশ্রুতি। সরকারি চাকরি নেই এমন পরিবারের একজন সদস্যকে সরকারি দফতরে নিয়োগের প্রতিশ্রুতিও দিয়েছে আম্মার দল।

পাশাপাশি পেট্রোপণ্যের মুল্যবৃদ্ধিতেও ভুমিকা নেবে এআইডিএমকে। এমনটাই ইস্তেহারে উল্লেখ। এদিকে, এই ইস্তেহার প্রসঙ্গে সেই রাজ্যের বিরোধী দল ডিএমকে বলেছে, ‘দ্বিচারিতা করে মানুষকে বোকা বানাতে চাইছে এআইডিএমকে। যদি রাজ্যের শাসক দল তিন বছর আগে রাজ্য সভায় এই সিএ বিলের পক্ষে ভোট না দিত, তবে সেটা আইনে রূপান্তরিত হত না। কীভাবে এআইডিএমকে এই ধরনের ঘোষণা করে? ওরা কি রাজ্যের মানুষকে বোকা ভাবে?’

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: We will tell center to repeal caa if voted into power in next assembly election aiadmk

Next Story
বেলগাঁওয়ে আক্রান্ত হচ্ছেন মারাঠিরা, কর্ণাটক ও কেন্দ্র সরকারকে তোপ সঞ্জয় রাউতের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com