ফের অপসারিত রাজীব কুমার, সরলেন অত্রি ভট্টাচার্যও

সিআইডির অতিরিক্ত ডিরেক্টর জেনারেলের পদ থেকে সরানো হলো কলকাতার প্রাক্তন নগরপাল রাজীব কুমারকে। তাঁকে আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবার সকাল দশটায় হাজিরা দিতে হবে দিল্লিতে স্বরাষ্ট্র মন্ত্রকের দপ্তরে।

By: Kolkata  Updated: May 16, 2019, 12:03:26 AM

পশ্চিমবঙ্গে ১৯ মে শেষ দফার নির্বাচনের আগে রাজ্যে ফের একবার প্রশাসনিক রদবদলের আদেশ দিল মুখ্য নির্বাচন কমিশন। সিআইডির অতিরিক্ত ডিরেক্টর জেনারেলের পদ থেকে সরানো হলো কলকাতার প্রাক্তন নগরপাল রাজীব কুমারকে। তাঁকে আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবার সকাল দশটায় হাজিরা দিতে হবে দিল্লিতে স্বরাষ্ট্র মন্ত্রকের দপ্তরে।

একইসঙ্গে সরানো হলো রাজ্যের মুখ্য স্বরাষ্ট্র ও স্বাস্থ্য সচিব অত্রি ভট্টাচার্যকেও। এই মর্মে জারি এক নির্দেশিকায় নির্বাচন কমিশন জানিয়েছে, নির্বাচনী প্রক্রিয়ায় হস্তক্ষেপ করে পশ্চিমবঙ্গের মুখ্য নির্বাচনী আধিকারিককে নির্দেশ দেওয়ার ফলেই তাঁর দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে অত্রি ভট্টাচার্যকে। আপাতত স্বরাষ্ট্র দপ্তরের কার্যভার সামলাবেন রাজ্যের মুখ্য সচিব।

Rajeev Kumar west Bengal cid রাজীব কুমার এবং অত্রি ভট্টাচার্যের অপসারণের নির্দেশ

প্রসঙ্গত, গত ১৯ ফেব্রুয়ারি সিআইডির অতিরিক্ত ডিরেক্টর জেনারেল পদে বহাল হয়েছিলেন কলকাতার বিদায়ী নগরপাল রাজীব কুমার। এ মাসের গোড়ার দিকে সারদা-সহ ভুয়ো অর্থলগ্নি সংস্থার দুর্নীতির তদন্তে জিজ্ঞাসাবাদের জন্য রাজীব কুমারকে নিজেদের হেফাজতে নিতে চেয়ে সুপ্রিম কোর্টে আবেদন করেছিল সিবিআিই। কেন্দ্রীয় তদন্ত সংস্থার ওই আবেদনের প্রেক্ষিতে আপাতত নির্দেশদান স্থগিত রেখেছে শীর্ষ আদালত।

Get all the Latest Bengali News and Election 2020 News in Bengali at Indian Express Bangla. You can also catch all the latest General Election 2019 Schedule by following us on Twitter and Facebook

Web Title:

West bengal adg cid rajeev kumar atri bhattacharya removed by election commission

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
অস্বস্তি
X