বড় খবর

West Bengal Election 2021 Highlights: তৃতীয় দফায় রাজ্যে ভোট পড়ল ৭৮%, আক্রান্ত সুজাতা-পাপিয়া

West Bengal Assembly Election 2021, WB Election 2021 Live News: তৃতীয় দফার ভোটের আবহেই একসঙ্গে কলকাতার ৮টি আসনের রিটার্নিং অফিসারকে সরিয়ে দিল নির্বাচন কমিশন।

WB (West Bengal) Assembly Election 2021 Live Updates: তৃতীয় দফার ভোটের আবহেই একসঙ্গে কলকাতার ৮টি আসনের রিটার্নিং অফিসারকে সরিয়ে দিল নির্বাচন কমিশন। জানা গিয়েছে, শ্যামপুকুর, কাশীপুর-বেলগাছিয়া, কলকাতা বন্দর, এন্টালি-সহ একাধিক আসনের রিটার্নিং অফিসারকে সরিয়েছে কমিশন। তাঁদের বিরুদ্ধে জমতে থাকা অভিযোগের প্রেক্ষিতে কমিশনের এই সিদ্ধান্ত। মঙ্গলবার সকাল থেকেই দফায় দফায় অশান্তির আবহেই আজ রাজ্য বিধানসভা নির্বাচনের তৃতীয় দফায় ভোটগ্রহণ ছিল। এদিন ৭৮% ভোট পড়েছে রাজ্যের ৩১টি বিধানসভা আসনে। মূলত তিন জেলা, হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনার ৩১টি আসনে ভোটগ্রহণ হয়। দক্ষিণ ২৪ পরগণার মোট ১৬টি আসনে, হাওড়ার মোট সাতটি আসনে এবং হুগলির আটটি আসনে আজ ভোটগ্রহণ। এদিকে, এদিন কয়েকজন প্রার্থীর ওপর হামলার অভিযোগ জমা পড়েছে কমিশনে। সেই তালিকায় নাম রয়েছে তৃণমূলের সুজাতা মণ্ডল খাঁ এবং নাজমুল হক এবং নির্মল মাঝির। পাশাপাশি উলুবেড়িয়া দক্ষিণে দলীয় প্রার্থীকে হাসপাতালে দেখতে এসে চড় খেয়েছেন বিজেপি প্রার্থী পাপিয়া অধিকারী।

ভোট শুরু হতেই বিভিন্ন জায়গা অশান্তির খবর আসে। আরামবাগে বুথে যাওয়ার সময় আক্রান্ত হন তৃণমূল প্রার্থী সুজাতা মন্ডল খাঁ। মহল্লাপাড়ায় আড়ান্দি-১ বুথ নমব ২৬৩-তে সুজাতার উপর বাঁশ নিয়তে হামলা চালায় দুষ্কৃতীরা। মাথা ফাটে তৃণমূল নেত্রীর। এই ঘটনা প্রসঙ্গে স্বামী সৌমিত্র খাঁ বলেন, “নিজের কর্মের ফল পেয়েছে। কে বলেছিল, ভোটের দিন বুথে বুথে গিয়ে দাদাগিরি করতে?” এই ঘটনায় বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবেকে ফোন করে গোটা ঘটনাটি জানান তৃণমূল মন্ত্রী ফিরহাদ হাকিম।

কমিশন সূত্রে খবর, অশান্তি এড়াতে শুধুমাত্র দক্ষিণ ২৪ পরগনাতেই ছিল৩০৭ কোম্পানি। এর মধ্যে বারুইপুর পুলিশ জেলায় ১৩০ কোম্পানি, ডায়মন্ডহারবার পুলিশ জেলায় ১১৩ কোম্পানি, সুন্দরবন পুলিশ জেলায় ৬৪ কোম্পানি। হাওড়াতেও ১৪৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী থাকছে। তার মধ্যে ১৩২ কোম্পানি থাকছে হাওড়া গ্রামীণে ও হাওড়া কমিশনারেটে থাকছে ১১ কোম্পানি। হুগলি গ্রামীণে থাকছে ১৬৭ কোম্পানি বাহিনী। এদিন বাহিনীর বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগে সরব হয়েছিলেন মুখ্যমন্ত্রী। অন্যদিকে

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Live Updates
11:11 (IST) 6 Apr 2021
পাপিয়া অধিকারীকে ‘মারধর’

উলুবেড়িয়া দক্ষিণ বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী পাপিয়া অধিকারীকে মারধরের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। উলুবেড়িয়া মহকুমা হাসপাতাল চত্বরের ঘটনা। অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

10:36 (IST) 6 Apr 2021
রাজ্যে ভোটদানের হার কত?

বিকেল তিনটে পর্যন্ত রাজ্যের তৃতীয় দফার নির্বাচনে ভোটদানের হার-৬৮.০৪ শতাংশ। দক্ষিণ ২৪ পরগণায় ভোট পড়েছে ৬৫.৫৭ শতাংশ, হুগলিতে ভোটদানের হার- ৭২.৬০ শতাংশ।

10:00 (IST) 6 Apr 2021
আক্রান্ত স্ত্রী সুজাতার বিরুদ্ধে তোপ সৌমিত্রর

মহল্লাপাড়ায় আড়ান্দি-১ বুথ নমব ২৬৩-তে সুজাতার উপর বাঁশ নিয়তে হামলা চালায় দুষ্কৃতীরা। মাথা ফাটে তৃণমূল নেত্রীর। এই ঘটনা প্রসঙ্গে স্বামী সৌমিত্র খাঁ বলেন, “নিজের কর্মের ফল পেয়েছে। কে বলেছিল, ভোটের দিন বুথে বুথে গিয়ে দাদাগিরি করতে? মানুষ তৃণমূলকে আর চাইছেন না। বিস্তারিত পড়ুন- “কে বলেছিল বুথে গিয়ে দাদাগিরি করতে?”

9:59 (IST) 6 Apr 2021
নির্মল মাজিকে ঘিরে বিক্ষোভ

অশান্ত উলুবেড়িয়া। উত্তরে নির্মল মাজিকে ঘিরে বিক্ষোভ, ইটবৃষ্টি। মাথা ফাটল তৃণমূল প্রার্থীর নিরাপত্তা রক্ষীর। পাল্টা বিজেপি সমর্থকদের ভোটদানে বাধা দেওয়ার অভিযোগ। 

9:15 (IST) 6 Apr 2021
সুজাতাকে বাঁশ নিয়ে তাড়া করার ভিডিও ভাইরাল

” বিজেপির দুষ্কৃতীরা করছে। আমি মহিলা হিসেবে এখানেই আসতেই আমার মাথা ফাটিয়ে দেওয়া হয়েছে। আমাকে প্রাণে মারার চেষ্টা করছে বিজেপি। “- অভিযোগ সুজাতার

8:48 (IST) 6 Apr 2021
তালিবানি কায়দায় ভোটে বাধা!

তৃতীয় দফার ভোটে বাংলায় লজ্জার ছবি দেখা গেল বিষ্ণুপুরে। তালিবানি কায়দায় ভোটারকে বুথে যেতে বাধা দিতে দেখা গেল শাসকদলের কর্মীকে। রীতিমতো ধস্তাধস্তি হল রাস্তায়। তারপর মহিলা ভোটারকে চরম হুঁশিয়ারি, ভোট দিতে যাবি না। গেলে দেখতে পারবি কী করব! এমন দৃশ্য একুশ শতকে বাংলায় দেখতে হবে, তা বোধহয় কেউই আশা করেননি। কিন্তু বাস্তবে এমনটাই হল। সবিস্তারে পড়ুন- “ভোট দিতে যাবি না”, ‘তালিবানি’ কায়দায় মহিলা ভোটারকে বাধা, অভিযুক্ত তৃণমূল কর্মী

8:30 (IST) 6 Apr 2021
মাথায় চোট সুজাতার সুরক্ষা কর্মীর, অবস্থা গুরুতর

আরামবাগের তৃণমূল প্রার্থী সুজাতা মন্ডলের উপর হামলার ঘটনায় তীব্র প্রতিক্রিয়া জানায় তৃণমূল। ডেরেক ও ব্রায়েন বলেন, “বিজেপির গুণ্ডারা তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডলকে মহল্লাপাড়ায় আড়ান্দি-১ বুথ নমব ২৬৩-তে আক্রমণ করে। সুজাতার ব্যক্তিগত সুরক্ষাকর্মীর মাথায় আঘাত লেগেছে এবং তার অবস্থা গুরুতর। সিআরপিএফ কর্মীরা ছিলেন নীরব দর্শক ছিলেন এই ঘটনায়।”

8:12 (IST) 6 Apr 2021
লুচি খাইয়ে ভোটারদের মন জয়?

ফের বড়সড় অভিযোগ! জগৎবল্লভপুর বিধানসভার জাবদাপোতা গ্রামে বুথের ১০০ মিটারের মধ্যে লুচি-আলুর দম খাইয়ে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ উঠল তৃণমূল ও বিজেপির বিরদ্ধে। তবে দু পক্ষই জানিয়েছে, প্রতিবার ভোটের সময় গ্রামবাসীদের খাওয়ানোর রেওয়াজ রয়েছে।

7:43 (IST) 6 Apr 2021
শাশুড়ির হয়ে ভোট দিচ্ছেন বউমা!

ভোটের দিন সকাল সকালই শ্যামপুরের বিভিন্ন এলাকার বুথ পরিদর্শনে বেরিয়েছেন। আর তার মাঝেই এলাকার এক তৃণমূল এজেন্টের সঙ্গে বাক-বিতণ্ডায় জড়ালেন বিজেপি (BJP) প্রার্থী তনুশ্রী চক্রবর্তী। তাঁর অভিযোগ, “সংশ্লিষ্ট বুথে শাশুড়ির হয়ে ভোট দিচ্ছেন বউমা!” প্রসঙ্গত, হাওড়ার শ্যামপুর কেন্দ্রের বুথে ভোটগ্রহণ প্রক্রিয়ায় অনিয়মের অভিযোগ তুললেন বিজেপি প্রার্থী তনুশ্রী। শাশুড়ির হয়ে বউমা ভোট দিতে এসেছেন বলে অভিযোগ। সবিস্তারে পড়ুন- ‘শাশুড়ির হয়ে ভোট দিচ্ছেন বউমা’! তৃণমূল এজেন্টের সঙ্গে ‘তুমুল তর্ক’ বিজেপি প্রার্থী তনুশ্রীর

7:29 (IST) 6 Apr 2021
তৃণমূল প্রার্থীকে চ্যালাকাঠ দিয়ে মার

তৃতীয় দফার ভোটে বাংলার একাধিক জায়গায় হিংসা-অশান্তির খবর। মারধর, হামলার অভিযোগ। বাদ গেলেন প্রার্থীও। হুগলির খানাকুলে তৃণমূল প্রার্থী নাজিবুল করিমকে চেলাকাঠ দিয়ে পেটানোর অভিযোগ। অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। মারতে মারতে তাঁকে এলাকা ছাড়া করা হয় বলে অভিযোগ।

জানা গিয়েছে, মঙ্গলবার সকালে একটি বুথে ভোটদানে দেওয়ার খবর সেখানে যান তৃণমূল প্রার্থী। তাঁর অভিযোগ, ওই বুথ থেকে তৃণমূলের এজেন্টকে বের করে দেওয়া হয়। তখনই বিজেপি কর্মী-সমর্থকরা তাঁর উপর চড়াও হয় বলে অভিযোগ। পড়ুন- খানাকুলে তৃণমূল প্রার্থীকে চেলাকাঠ দিয়ে মারধর, কাঠগড়ায় বিজেপি

7:18 (IST) 6 Apr 2021
অশান্ত আরামবাগ, মাথা ফাটল সুজাতার

আরামবাগ বিধানসভা আসনে তৃতীয় দফা ভোটের শুরুতেই অশান্তির চিত্র সামনে আসে। বিজেপি সাংসদ সৌমিত্র খাঁর স্ত্রী সুজাতা মন্ডলকে বাঁশ নিয়ে তাড়া করে একদল দুষ্কৃতী। বিজেপির বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলে মাটিতে বসেই প্রতিবাদ শুরু করেন এই তৃণমূল প্রার্থী। সবিস্তারে পড়ুন- বাঁশ নিয়ে তাড়া সুজাতা মন্ডলকে, মাথা ফাটল তৃণমূল প্রার্থীর

6:28 (IST) 6 Apr 2021
কেন্দ্রীয় বাহিনীর ভূমিকায় গর্জে উঠলেন মুখ্যমন্ত্রী

ভোটতৃতীয়ার শুরু থেকেই কাঠগড়ায় সেই কেন্দ্রীয় বাহিনী। কোথাও বুথে ঢুকে পড়া, কোথাাও ভোটারকে প্রভাবিত করার একাধিক অভিযোগ আসছে বাংলায় নির্বাচনে নিরাপত্তার দায়িত্বে থাকা কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। তৃতীয় দফার ভোটের দিন বেলা বাড়তেই তাই কেন্দ্রীয় বাহিনীর নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুললেন মুখ্যমন্ত্রী। বিস্তারিত পড়ুন এই প্রতিবেদনে- ‘কেন্দ্রীয় বাহিনী নীরব দর্শক’, ভোট চলাকালীনই গর্জে উঠলেন মমতা

6:20 (IST) 6 Apr 2021
রাজ্যে ভোটদানে হার কত?

সকাল ১১টা পর্যন্ত ভোটদানের হার ৩৪.৭১ শতাংশ। দক্ষিণ ২৪ পরগনা- ৩২.৩০ শতাংশ। হুগলি- ৩৭.৩৯ শতাংশ। হাওড়া- ৩৭.০৪ শতাংশ।

6:07 (IST) 6 Apr 2021
রায়দিঘিতে হাজার টাকার কুপন বিলি বিজেপির

রায়দিঘির লালপুরে ভোটারদের এক হাজার টাকার কুপন বিলির অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। যা নিয়ে তৃণমূল-বিজেপি ও সিপিএম কর্মীদের মধ্যে বচসা বাধে। এরপরই এলাকায় পৌঁছয় বিশাল পুলিশ বাহিনী। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে বিজেপি।

5:52 (IST) 6 Apr 2021
খানাকুলে ‘আক্রান্ত’ তৃণমূল প্রার্থী, মাধরধরের অভিযোগ বিজেপির বিরুদ্ধে

হুগলির খানাকুলে 'আক্রান্ত' তৃণমূল কংগ্রেস প্রার্থী মুন্সি নাজিবুল করিম। বিজেপি কর্মী-সমর্থকরা তাঁকে মারধর করেছে বলে অভিযোগ। নাজিবুলের এজেন্টেরও পোশাক ছিঁড়ে দেওয়া হয়েছে বলে দাবি শাসক দলের।

5:27 (IST) 6 Apr 2021
কেন্দ্রীয় বাহিনীর কাজে সরব মমতা

তৃতীয় দফার ভোটে নিরপেক্ষ কাজ করছে না কেন্দ্রীয় বাহিনী, এমন অভিযোগ উঠেছে সকাল থেকেই। এদিন সুর চড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায়ও। তিনি বলেন, “কেন্দ্রীয় বাহিনীর নির্মম কাজ এখনও অব্যাহত রয়েছে। বারবার নির্বাচন কমিশনে অভিযোগ জানালেও সমস্যার সুরাহা হয়নি। তৃণমূলের ভোটারদের ভয় দেখানো হচ্ছে। অনেককে বিরোধী দল প্রভাবিতও করছে। সেখানে সিআরপিএফ নীরব দর্শক।”

5:20 (IST) 6 Apr 2021
মহিলা ভোটারকে ভোটদানে বাধা তৃণমূলের

বিষ্ণুপুরের ১২৩ নম্বর বুথে মহিলা ভোটারকে বুথে যেতে বাধা দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। ঘাসফুল শিবিরের নেতার কাযে প্রতিবাদ জানিয়ে ভোট দিতে যান ওই মহিলা ভোটার। ভিডিও ক্লিপের ঘটনার ভিত্তিতে রিপোর্ট চাইল কমিশন। 

5:15 (IST) 6 Apr 2021
ভোট পরিদর্শনে কান্তি গাঙ্গুলি

রায়দিঘিতে সকাল থেকেই সন্ত্রাসের পরিবেশ তৈরি করে তৃণমূলের বিরুদ্ধে ভোটারদের ভয় দেখানোর অভিযোগ তুলেছেন সিপিআইএম প্রার্থী কান্তি গাঙ্গুলি। সকালে নিজের বাড়িতেই মনিটারিং টিম নিয়ে ভোট নজরদারি করছিলেন তিনি। কেন্দ্রীয় বাহিনী ও পুলিশকে অভিযোগ করেও লাভ হয়নি বলে দাবি করেছেন কান্তিবাবু। বেলা বাড়তে অবশ্য কখনও বাইকে চড়ে, আবার কখনও গাড়িতে করে ভোট কেমন হচ্ছে তা পরিদর্শনে বেরোন সিপিএইএম প্রার্থী। ছবি- শশী ঘোষ

5:06 (IST) 6 Apr 2021
বড় অভিযোগ তৃণমূলের সুজাতার

আরামবাগে তৃণমূল এজেন্টকে বাধা। কেন্দ্রীয় বাহিনীর সামনেই তৃণমূলের এজেন্টকে মারধরের অভিযোগ উঠল। মহিলা বিজেপি কর্মীদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। পুলিশের গাড়ি থেকে বুথ ছাড়েন ওই তৃণমূল এজেন্ট। আরামবাগের তৃণমূল প্রার্থী সুজাতা মন্ডল বলেন যে যেখানে আমরা শক্তিশালী সেখানে ভোট করতে দেওয়া হচ্ছে না। ৪৫ নম্বর বুথে তৃণমূলে ভোট দিলে তা বিজেপিতে চলে যাচ্ছে। একাধিক জায়গায় আমাদের কর্মীদের মারধোর করা হচ্ছে। কেন্দ্রীয় বাহিনী ভোটারদের বলছে বিজেপিকে ভোট দিতে।

5:00 (IST) 6 Apr 2021
গোঘাটে বিজেপি সমর্থকের মাকে খুনের ঘটনায় গ্রেফতার ২

তৃতীয় দফার ভোটের আগের রাতে হুগলির গোঘাটে বিজেপি সমর্থকের মাকে পিটিয়ে মারার অভিযোগ উঠল তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। কমিশন সূত্রে বলা হয়েছে যে এই ঘটনায় ২ জনকে গ্রেফতার করা হয়েছে ইতিমধ্যে।

4:44 (IST) 6 Apr 2021
বারুইপুরে মাথা ফাটল বিজেপি কর্মীর

তৃতীয় দফার ভোটে অশান্ত হল বারুইপুর। ওই এলাকার পূর্বের বেলেগাছি কানাপাড়া এলাকায় আক্রান্ত বিজেপি নেতা। মাথা ফাটানোর অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। যদিও এখনও তৃণমূলের তরফে কিছু জানান হয়নি।

4:21 (IST) 6 Apr 2021
সকাল ৯টা অবধি রাজ্যে কত ভোট পড়েছে?

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, সকাল ৯ টা পর্যন্ত ভোটদানের হার ১৪.৬২ শতাংশ। জানিয়েছে নির্বাচন কমিশন। দক্ষিণ ২৪ পরগনা- ১২.৮১ শতাংশ। হুগলি- ১৭.৩৫ শতাংশ। হাওড়া- ১৫.৫২ শতাংশ। 

4:12 (IST) 6 Apr 2021
কেন্দ্রীয় বাহিনীকে ‘হুমকি’

উলুবেড়িয়া উত্তরের চাটরায় কেন্দ্রীয় বাহিনীকে হুমকি দেওয়ার অভিযোগ উঠছে। বন্দুক, ধারাল অস্ত্র দেখিয়ে হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ। এক্ষেত্রে একে অপরকে নিশানা করছে তৃমমূল-বিজেপি। উলুবেড়িয়া উত্তর বিধানসভার চাটরা এলাকার ঘটনা।

কেন্দ্রীয় বাহিনীর এক জওয়ানের অভিযোগ, 'রাতভর বোমাবাজি হয়েছে। সকালে ভোট শুরু হতেই উত্তেজনা ছড়ায়। সেই সময় কর্তব্যরত কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের বন্দুক, ধারাল অস্ত্র দেখিয়ে হুমকি দিচ্ছে স্থানীয়রা। তবে তারা কোন দলের জানি না।'

4:06 (IST) 6 Apr 2021
নকল ইভিএম দেখিয়ে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ

বারুইপুরে বড় ঘটনা। বারুইপুর তৃণমূল প্রার্থীর নাম লেখা নকল ইভিএম দেখিয়ে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ উঠল তৃতীয় দফার ভোটে। বারুইপুর পূর্বের চক্রবর্তী আবাদ এলাকায় বুথের ২০০ মিটারের বাইরে তৃণমূলের বুথ ক্যাম্পে এই কাজ করা হচ্ছে বলে অভিযোগ জানান হয়েছে। এমনকী ওই এলাকায় ছোলা-মুড়ি দিয়ে ভোটারদের প্রভাবিত করার অভিযোগও করা হয়।

3:24 (IST) 6 Apr 2021
রাজ্য পুলিশের বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ বিজেপির

ভোটারদের প্রভাবিত করার অভিযোগ রাজ্য পুলিশের বিরুদ্ধে। হুগলির জাঙ্গিপাড়ার ডিএম হাইস্কুলের বুথ থেকে রাজ্য পুলিশের এক কর্মীকে বের করে দিলেন বিজেপি প্রার্থী দেবজিৎ সরকার। ওই পুলিশকর্মী নাকি বিজেপি এজেন্টকে গেরুয়া জামা খুলতে বলেছেন বলেও দাবি করেন বিজেপি প্রার্থী। 

3:20 (IST) 6 Apr 2021
বুথে উৎসাহী ভোটাররা

বিষ্ণুপুর বিধানসভা কেন্দ্রের মীরপুরে ভোট কেন্দ্র উৎসাহী ভোটাররা।

ছবি- শশী ঘোষ

3:14 (IST) 6 Apr 2021
ছেলেকে বাঁচাতে গিয়ে নিহত মা, কাঠগড়ায় তৃণমূল

তৃতীয় দফার ভোটগ্রহণের সকালেও রাজনৈতিক হত্যার খবর সামনে এলো। হুগলির গোঘাটের খুশিগঞ্জে খুন বিজেপি কর্মীর মা। অভিযোগ, ছেলেকে বাঁচাতে গিয়ে মারধরের শিকার হতে হয় বিজেপি কর্মীর মাকে। সোমবার রাতে হুমকির প্রতিবাদ করায় তাঁকে বেধড়ক মারধর করে মত্ত তৃণমূল কর্মীরা। মাটিতে ফেলে বুকে পেটে লাথি, বন্দুকের বাঁট দিয়ে আঘাত করা হয়। ঘটনাস্থলেই মৃত্যু মাধবী আদকের।

হামলার অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছে তৃণমূল। এলাকার তৃণমূল প্রার্থী মানস মজুমদারের সঙ্গে কথা বলা হলে তিনি বলেন, সমস্ত অভিযোগ মিথ্যে। স্বাভাবিক কারণেই মৃত্যু হয়েছে ওই মহিলার। খবর পেয়ে সকালে ঘটনাস্থলে পৌঁছন বিজেপি প্রার্থী বিশ্বনাথ কারক। তাঁর অভিযোগ, এলাকায় রাজনৈতিক হিংসার সম্ভাবনার কথা বারংবার প্রশাসনকে জানালেও কাজ হয়নি। গোঘাট থানায় অভিযোগ দায়ের করেছে বিজেপি।

2:33 (IST) 6 Apr 2021
উত্তপ্ত বাসন্তী, ক্যানিংয়ে TMC-ISF হাতাহাতি

ক্যানিং পূর্বের দুর্গাপুর ১২৭ নম্বর বুথে আইএসএফ কর্মীদের ভোটকেন্দ্রে যেতে বাধা দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। দু’পক্ষের হাতাহাতি। ঘটনাস্থলে কেন্দ্রীয় বাহিনী। পরে ক্যুইক রেসপন্স টিম গিয়ে দু’পক্ষকে সরিয়ে দেয়।

এদিকে ভোটের আগের রাতে বাসন্তী বিধানসভার সোনাখালি থেকে উদ্ধার হল প্রচুর তাজা বোমা। গোপন সূত্রে খবর পেয়ে গতকাল রাতে অভিযান চালায় বাসন্তী থানার পুলিশ। উদ্ধার হয় ড্রামভর্তি বোমা। এলাকা ঘিরে রেখেছে পুলিশ।

2:21 (IST) 6 Apr 2021
বাগনানে উত্তেজনা, তৃণমূলের ক্যাম্প অফিস ‘ভাঙচুর’ বিজেপির

হাওড়ার বাগনানে ২২৮ নম্বর বুথে তৃণমূল কংগ্রেসের ক্যাম্প অফিস ভাঙচুরের অভিযোগ বিজেপির বিরুদ্ধে। বিজেপি প্রার্থী অনুপম মল্লিকের দাবি, নিয়মবিধি ভেঙে ক্যাম্প তৈরি করেছিলো তৃণমূল। কমিশনে অভিযোগ জানানো হলেও কোনও সমাধান হয়নি। সেজন্যই তৃণমূলের ক্যাম্প অফিস ভেঙে দেওয়া হয়েছে বলে দাবি গেরুয়া শিবিরের। কমিশনে অভিযোগ জানিয়েছে তৃণমূল।

2:05 (IST) 6 Apr 2021
তৃণমূল নেতার বাড়ি থেকে উদ্ধার ইভিএম-ভিভিপ্যাট

হাওড়ার উলুবেড়িয়া উত্তর বিধানসভায় তৃণমূল নেতা গৌতম ঘোষের বাড়ি থেকে মিলল ইভিএম ও ৪টি ভিভিপ্যাট। ওই তৃণমূল নেতার বাড়িতে ভোটের সরঞ্জাম পৌঁছে দেওয়ার অভিযোগ উঠেছে সেক্টর অফিসারের বিরুদ্ধে। খবর ছড়িয়ে পড়তেই তৃণমূল নেতার বাড়ি ঘিরে বিক্ষোভ শুরু করেন গ্রামবাসীরা। ঘটনাস্থলে যায় কেন্দ্রীয় বাহিনী ও পুলিশ। উত্তেজিত জনতাকে ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিচার্জ করা হয়।

পরে ভুল স্বীকার করেন অভিযুক্ত সেক্টর অফিসার। উলুবেড়িয়া উত্তরের বিজেপি প্রার্থী চিরন বেরার দাবি, গতকাল মাঝরাতে গাঁতাইত পাড়ায় স্থানীয় তৃণমূল নেতা গৌতম ঘোষের বাড়িতে তিন সেট ইভিএম ও ভিভিপ্যাটের সেট পৌঁছে দেন সেক্টর অফিসার তপন সরকার। খবর জানাজানি হতেই রাত থেকেই তৃণমূল নেতার বাড়ি ঘিরে রাখেন গ্রামবাসীরা। ঘটনাস্থলে যাওয়ায় বিক্ষোভের মুখে পড়েন উলুবেড়িয়া ২ নম্বর ব্লকের বিডিও।

সকালেও উত্তেজনা জারি রয়েছে। সেক্টর অফিসারকে সাসপেন্ড করেছে কমিশন।

1:59 (IST) 6 Apr 2021
বুথের বাইরে অবস্থান প্রতিবাদ প্রার্থীর

মগরাহাট পশ্চিম বিধানসভায় হাই মাদ্রাসা বুথে আইএসএফ প্রার্থী মইদুল ইসলামকে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ উঠল পুলিশের বিরুদ্ধে। ভোটারদের নির্ভয়ে ভোট দিতে বলায় আইএসএফ প্রার্থীর সঙ্গে তৃণমূলের এজেন্ট ও পঞ্চায়েত প্রধান ওদুদ গাজির বচসা বাধে। সেইসময় কেন্দ্রীয় বাহিনীর সামনে পুলিশ আঙুল উঁচিয়ে হুমকি দেয় বলে আইএসএফ প্রার্থীর অভিযোগ মইদুল ইসলামের। প্রতিবাদে বুথের বাইরে অবস্থানে আইএসএফ প্রার্থী। 

1:49 (IST) 6 Apr 2021
গড় রক্ষার লড়াই তৃণমূলের

২০১৬ সালের বিধানসভা এবং ২০১৯ সালের লোকসভা নির্বাচনে এই ৩১ আসনে দাপট ছিল তৃণমূলের। গত বিধানসভায় ২৯ টি আসনে জিতেছিল জোড়া-ফুল প্রার্থীরা। ২০১৯ সালে বিধানসভাভিত্তিক ফলাফলের বিচারেও এগিয়ে তৃণমূল। শুধু দুই ভোটের ব্যবধানে বাম-কংগ্রেসের ঝুলি শূন্য হয়ে দুটি বিধানসভায় এগিয়ে যায় বিজেপি। সেই উর্ধ্বমুখী গ্রাফ বজায় রেখে ২০২১ সালেও বাজিমাত করতে চাইছে গেরুয়া শিবির। তবে, নিজেদের গড় ধরে রাখতে মরিয়া ঘাস-ফুল শিবির। লড়াইয়ের রয়েছে বাম, কংগ্রেস এবং ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের জোট সংযুক্ত মোর্চার প্রার্থীরাও।

1:48 (IST) 6 Apr 2021
শুরু হাওড়ার ৭ আসনে ভোট

এই জেলার মোট সাতটি আসনে তৃতীয় দফায় ভোটগ্রহণ। এই আসনগুলি হল, শ্যামপুর, বাগনান, আমতা, উদয়নারায়ণপুর, জগৎবল্লভপুর, উলুবেড়িয়া উত্তর ও উলুবেড়িয়া দক্ষিণ।

1:47 (IST) 6 Apr 2021
হুগলির ৮ আসনে ভোটগ্রহণ

এই জেলার মোট ৮টি আসনে ভোটগ্রহণ। কেন্দ্রগুলো হল জাঙ্গিপাড়া, হরিপাল, ধনেখালি, তারকেশ্বর, পুরশুড়া, আরামবাগ, গোঘাট, খানাকুল।

1:46 (IST) 6 Apr 2021
দঃ ২৪ পরগনার কোন কোন কেন্দ্রে ভোট

এ পর্বে তিন জেলার ৩১ আসনে হবে ভোটগ্রহণ। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনার আসনগুলোতে চলছে ভোটগ্রহণ।

তৃতীয়দফায় দক্ষিণ ২৪ পরগনার ১৬টি আসনে ভোটগ্রহণ। কেন্দ্রগুলো হল, বাসন্তী, কুলতলি, কুলপি, রায়দীঘি, ৫)মন্দিরবাজার, জয়নগর, বারুইপুর পূর্ব, বারুইপুর পশ্চিম, ক্যানিং পশ্চিম, ক্যানিং পূর্ব, মগরাহাট পূর্ব, মগরাহাট পশ্চিম, ডায়মন্ডহারবার, ফলতা, সাতগাছিয়া, বিষ্ণুপুর।

1:45 (IST) 6 Apr 2021
শুরু তৃতীয় দফার ভোটগ্রহণ

সকাল ৭টা থেকে শুরু হল পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটের তৃতীয় দফার ভোটগ্রহণ।

Web Title: West bengal assembly election 2021 live updates third phase hooghly howrah south 24 paragana mamata banerjee tmc narendra modi bjp dilip ghosh

Next Story
করোনা রোধে ফের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক মোদীর, বিশেষ আর্জি কেজরি-উদ্ধবের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com