বড় খবর

প্রথম দফার ভোটে বদলে যাচ্ছে সময়সীমা, নতুন নিয়ম জারি নির্বাচন কমিশনের

নির্বাচন কমিশনের তরফে এক আধিকারিক জানান যে, কোভিড -১৯ নিষেধাজ্ঞার পরিপ্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নির্বাচন কমিশন (ইসি) পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের প্রথম পর্বের জন্য ভোটগ্রহণের সময় ৩০ মিনিট বাড়িয়েছে। ভোটাররা এখন সকাল ৭টা থেকে সন্ধ্যা সাড়ে ৬.৩০টা পর্যন্ত তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। মঙ্গলবার পোল প্যানেলের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে এমনটাই।

নির্বাচন কমিশনের তরফে এক আধিকারিক জানান যে, কোভিড -১৯ নিষেধাজ্ঞার পরিপ্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি বলেন, “বর্তমান কোভিড -১৯ পরিস্থিতি মাথায় রেখে কমিশন ভোট দেওয়ার সময় ৩০ মিনিট বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। এটি এখন সকাল ৭টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। পশ্চিমবঙ্গে প্রথম দফায় ভোটগ্রহণের বিজ্ঞপ্তিটি মঙ্গলবার দুপুরে জারি করা হয়েছে।”

আরও পড়ুন, নির্বাচনে ‘অন্য কৌশল’ তৃণমূলের, বদলে গেল রণনীতি?

প্রসঙ্গত, ৩০টি বিধানসভা কেন্দ্রে প্রথম পর্বের নির্বাচন ২৭ মার্চ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। স্বাস্থ্য নিরাপত্তার জন্য এবার পাঁচ রাজ্যেই ভোট কেন্দ্র হতে চলেছে এক তলায়। রাজ্যে পোলিং স্টেশনের সংখ্যা ১লক্ষ ১হাজার ৯১৬টি। ২০১৬ সালের তুলনায় যা ৩১ শতাংশ বৃদ্ধি করা হয়েছে।

উল্লেখ্য, মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা জানান যে বিহারের বিধানসভা নির্বাচনের মতো পাঁচটি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে ভোটগ্রহণের সময়সীমা এক ঘন্টা বাড়ানো হয়েছিল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal assembly elections ec extends polling time by 30 minutes for first phase

Next Story
রোদের মায়াRukhsana Kajol short story
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com