বড় খবর

আজ মহারণের তৃতীয় দফা: ৩ জেলার কোন আসনে ভোট, কত বাহিনী মোতায়েন?

বঙ্গ যুদ্ধের মহারণে মঙ্গবার তৃতীয় দফার ভোট। এ পর্বে তিন জেলার ৩১ আসনে হবে ভোটগ্রহণ।

বঙ্গ যুদ্ধের মহারণে আজ তৃতীয় দফার ভোট। এ পর্বে তিন জেলার ৩১ আসনে হবে ভোটগ্রহণ। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনার আসনগুলোতে লড়াই হাড্ডাহাড্ডি।

একনজরে কোন জেলায় কোন কোন আসনে ভোটগ্রহণ-

দক্ষিণ ২৪ পরগনা-

তৃতীয়দফায় দক্ষিণ ২৪ পরগনার ১৬টি আসনে ভোটগ্রহণ। কেন্দ্রগুলো হল, বাসন্তী, কুলতলি, কুলপি, রায়দীঘি, ৫)মন্দিরবাজার, জয়নগর, বারুইপুর পূর্ব, বারুইপুর পশ্চিম, ক্যানিং পশ্চিম, ক্যানিং পূর্ব, মগরাহাট পূর্ব, মগরাহাট পশ্চিম, ডায়মন্ডহারবার, ফলতা, সাতগাছিয়া, বিষ্ণুপুর।

হুগলি-

এই জেলার মোট ৮টি আসনে ভোটগ্রহণ। কেন্দ্রগুলো হল জাঙ্গিপাড়া, হরিপাল, ধনেখালি, তারকেশ্বর, পুরশুড়া, আরামবাগ, গোঘাট, খানাকুল

হাওড়া-

এই জেলার মোট সাতটি আসনে তৃতীয় দফায় ভোটগ্রহণ। এই আসনগুলি হল, শ্যামপুর, বাগনান, আমতা, উদয়নারায়ণপুর, জগৎবল্লভপুর, উলুবেড়িয়া উত্তর ও উলুবেড়িয়া দক্ষিণ।

তৃতীয় দফায় অশান্তি এড়াতে একেবারে কোমর বেঁধে নেমেছে নির্বাচন কমিশন। মোট ৮৩২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকছে সমস্ত ভোট কেন্দ্র মিলিয়ে। তার মধ্যে ৬১৮ কোম্পানি বুথের নজরদারিতে মোতায়েন রয়েচে। বাকি বাহিনীকে এরিয়া ডোমিনেশনের কাজে ব্যবহার করা হচ্ছে।

তৃতীয় দফায় কোন জেলায় কত বাহিনী?

কমিশন সূত্রে খবর, অশান্তি এড়াতে শুধুমাত্র দক্ষিণ ২৪ পরগনাতেই রয়েছে ৩০৭ কোম্পানি। এর মধ্যে বারুইপুর পুলিশ জেলায় ১৩০ কোম্পানি, ডায়মন্ডহারবার পুলিশ জেলায় ১১৩ কোম্পানি, সুন্দরবন পুলিশ জেলায় ৬৪ কোম্পানি।

হাওড়তেও ১৪৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী রয়েচে। তার মধ্যে ১৩২ কোম্পানি থাকছে হাওড়া গ্রামীণে ও হাওড়া কমিশনারেটে থাকছে ১১ কোম্পানি।

হুগলি গ্রামীণে রয়েছে ১৬৭ কোম্পানি বাহিনী।

গত দু’‌দফায় কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ করেছিল তৃণমূল। অভিযোগ উঠেছিল, কখনও বুথের ভিতর ঢুকে শংসাপত্র দেখতে চাইছেন, কখনও আবার গ্রামে ঢুকে ভোটারদের শাসাচ্ছেন। অভিযোগের পর এবার নড়েচড়ে বসল কমিশন। নির্দেশ দিয়ে বলা হয়েছে, বাহিনী শংসাপত্র দেখতে চাইবে না ও কেন্দ্রীয় বাহিনী পরিচয়পত্র দেখতে চাইতে পারবে না।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal election 2021 3rd phase vote in south 24 pargana howrah hooghly s 31 sites

Next Story
‘এক মহিলাকে সরাবে বলে বিজেপির নেতারা ডেইলি প্যাসেঞ্জারি করছে’, পান্ডুয়ায় সরব অভিষেকWest Bengal Election 2021, Abhishek Banerjee, Corona Vaccine, Burdwan, Modi Government
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com