বড় খবর

বাংলায় শেষ দফার ভোটে কোন কোন জেলায় কত কেন্দ্রে ভোট, কত বাহিনী মোতায়েন?

করোনা আবহেই বৃহস্পতিবার বাংলায় শেষ তথা অষ্টম পর্বের ভোটগ্রহণ হবে। ভোট রয়েছে বীরভূম, কলকাতা উত্তর, মালদা এবং মুর্শিদাবাদ জেলায়।

West bengal poll 2021 8th phase voting constituency central force

করোনা আবহেই বৃহস্পতিবার বাংলায় শেষ তথা অষ্টম পর্বের ভোটগ্রহণ হবে। ভোট রয়েছে বীরভূম, কলকাতা উত্তর, মালদা এবং মুর্শিদাবাদ জেলায়। চার জেলায় মোট ৩৫ আসনে। এছাড়াও ভোটগ্রহণ হবে কোচবিহারের শীতলকুচির ১২৬ নম্বর বুথেও। সপ্তম দফার ভোট অপেক্ষাকৃত শান্তিপূর্ণই ছিল। অষ্টম দফার ভোটও সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে মরিয়া কমিশন।

কোন জেলায় কোন কোন কেন্দ্রে ভোট?

বীরভূম-

এই জেলায় মোট ১১টি কেন্দ্রে ভোট হবে। কেন্দ্রগুলো হল- দুবরাজপুর, সিউরি, বোলপুর, নানুর, লাভপুর, সাঁইথিয়া, ময়ুরেশ্বর, রামপুরহাট, হাসন, নলহাটি, মুরারই।

মালদায়-

ভোট রয়েছে এই জেলার ১১ আসনে। কেন্দ্রগুলো হল- খড়গ্রাম, বড়ঞা, কান্দি, ভরতপুর, রেজিনগর, বেলডাঙা, বহরমপুর, হরিহরপাড়া, নওদা, ডোমকল, জলঙ্গি।

মুর্শিদাবাদ-

এই জেলার ৬ কেন্দ্রে ভোট হবে। কেন্দ্রগুলো হল- মানিকচক, মালদা, ইংরেজবাজার, মোথাবাড়ি, সুজাপুর, বৈষ্ণবনগর।

কলকাতা উত্তর-

অষ্টম দফায় কলকাতার ৭ কেন্দ্রে ভোট রয়েছে। কেন্দ্রগুলো হল- চৌরঙ্গি, এন্টালি, বেলেঘাটা, জোড়াসাঁকো, শ্যামপুকুর, মানিকতলা, কাশীপুর-বেলগাছিয়া।

কোন জেলায় কত কেন্দ্রীয় বাহিনী মোতায়েন?

এই দফার চার জেলার ভোটে নিরাপত্তার দায়িত্বে থাকছে ৭৫৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। শীতলকুচির ঘটনার পর নিরাপত্তার দায়িত্বে থাকা রাজ্য ও কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের অতি সতর্কতার সঙ্গে কাজ করার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

  • বীরভূম জেলায় মোতায়েন ২২৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।
  • মালদায় মোতায়েন থাকবে ১১০ কোম্পানি আধাসেনা।
  • মুর্শিদাবাদের জন্য মোতায়েন ২১২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।
  • কলকাতা উত্তরে ৯৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী থাকছে সুরক্ষার দায়িত্বে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal election 2021 8th phase voting constituency how many forces are deployed

Next Story
কেন্দ্রীয় বাহিনী ও বিজেপির বিরুদ্ধে ‘অশালীন’ মন্তব্য, ফিরহাদকে শোকজ নোটিস কমিশনেরWest Bengal Election Result 2021, Firhad Hakim, Corona Bengal
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com