বড় খবর

West Bengal Election 2021 Highlights: শীতলকুচি-কাণ্ডে এসপি ও জেলাশাসকের রিপোর্ট তলব

West Bengal Assembly Election 2021, WB Election 2021 Live News: চতুর্থ দফার ভোটেও এড়ানো গেল না হিংসা। কোচবিহারের নতুন ভোটারের প্রাণ গেল। সামনে আসছে একাধিক অশান্তির খবর।

WB (West Bengal) Assembly Election 2021 Live Updates: রক্তাক্ত চতুর্থ দফা। কেন্দ্রীয় বাহিনীর গুলিতে প্রাণ গিয়েছে ৪ জনের। আর এতেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহর ‘চক্রান্ত’ রয়েছে বলে হিঙ্গলগঞ্জের প্রচারে দাবি করেন তৃণমূল নেত্রী। রবিবারই তিনি দিল্লি যাচ্ছেন। বনগাঁর সভায় শীতলকুচির ঘটনার জন্য অমিত শাহের ইস্তফা দাবি করেন মমতা। শীতলকুচির ১২৬ নম্বর বুথে ভোট গ্রহন স্থগিত রাখলো নির্বাচন কমিশন। ‘আত্মরক্ষার্থে’ই গুলি চালানো হয়েছে বলে দাবি করেছে কমিশন। ‘নিয়ম মেনেই বাহিনী গুলি চালায়’ বলে দাবি করেছেন কোচবিহারের এসপি দেবাশিস ধর।

বঙ্গ ভোটের চতুর্থ দফার সকালে থেকেই উত্তপ্ত নির্বাচনী এলাকা। প্রাণহানি থেকে হামলা নিয়ে অশান্ত হয়েছে একাধিক কেন্দ্র। বিজেপির লকেট চট্টোপাধ্যায় এবং দিনহাটার তৃণমূল প্রার্থী উদয়ন গুহের উপর হামলার অভিযোগ। এদিকে, শীতলকুচির জোড় পাটকিতে গুলিবিদ্ধ হয়ে মৃত ৪। শীতলকুচির ১২৬ নম্বর বুথের বাইরে গুলি চালানোর অভিযোগ।  কমিশন জানিয়েছে, গুলি চালিয়েছে সিআইএসএফ। সকাল থেকেই প্রাণহানির ঘটনা ঘটছে। ভোটের শুরু থেকেই উত্তপ্ত কোচবিহারের শীতলকুচির পাগলাপীর। এবার ভোটের লাইনে চললো গুলি। গুলিবিদ্ধ হয়ে নিহত প্রথমবারের ভোটার ১৮ বছরের তরুণ আনন্দ বর্মন। মৃত বিজেপি সমর্থক বলে দাবি পরিবারের। আনন্দ বর্মন তাদের সমর্থক বলে দাবি তৃণমূলের। কমিশনের একাধিক পদক্ষেপ সত্ত্বেও বিভিন্ন জেলা থেকে বিক্ষিপ্ত অশান্তির খবর আসছে। দিনহাটার ভেটাগুড়িতে ভোটারদের বাধা দেওয়ার অভিযোগ উঠলো। দিনহাটায় তৃণমূল এজেন্টকে মারধর করে ভাইপোকে অপহরণের অভিযোগ করা হয়েছে বিজেপির বিরুদ্ধে। ভোটারদের প্রভাবিত করার অভিযোগে কসবার বিজেপি প্রার্থী ইন্দ্রনীল খাঁ’কে ঘিরে বিক্ষোভ দেখায় তৃণমূল কংগ্রেস, ওঠে ‘গো ব্ল্যাক’ স্লোগানও।

চলছে রাজ্যের চতুর্থ দফার ভোট। ৫ জেলার ৪৪টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। আট দফার মধ্যে চতুর্থ দফাতেও সবচেয়ে বেশি আসনে ভোটগ্রহণ চলছে বাংলায়। ৪৪ আসনের মধ্যে দক্ষিণ ২৪ পরগনায় ১১, হাওড়ায় ৯, হুগলিতে ১০, কোচবিহারে ৯ এবং আলিপুরদুয়ারের ৫টি আসনে ভোট। এই দফার ভোটে তারকা প্রার্থীর সংখ্যা অপেক্ষাকৃত বেশি। হেভিওয়েটদের মধ্যে রয়েছে বাবুল সুপ্রিয়, রত্না চট্টোপাধ্যায়, পায়েল সরকার, পার্থ চট্টোপাধ্যায়, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, মহম্মদ সেলিম, যশ দাশগুপ্ত, লাভলি মৈত্র, অঞ্জনা বসু, ইন্দ্রনীল সেন, কাঞ্চন মল্লিক, বৈশালী ডালমিয়া, লকেট চট্টোপাধ্যায়ের মত একঝাঁক তারকারা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Live Updates
1:24 (IST) 10 Apr 2021
শীতলকুচি-কাণ্ডে এসপি ও জেলাশাসকের রিপোর্ট তলব

শীতলকুচি-কাণ্ডে এসপি ও জেলাশাসকের রিপোর্ট তলব কমিশনের। জমায়েত হটাতে গুলি চালিয়েছে কেন্দ্রীয় বাহিনী। পাশাপাশি, আনন্দ বর্মণের মৃত্যুতে দুজনকে আটক করা হয়েছে। চুঁচুড়ায় বিজেপি প্রার্থী লকেটের উপর হামলার ঘটনায় চারজনকে আটক করা হয়েছে।

12:24 (IST) 10 Apr 2021
বিকেল পাঁচটা পর্যন্ত রাজ্যে ভোট পড়ল ৭৬.১৬ শতাংশ

চতুর্থ দফার নির্বাচনে বিকেল পাঁচটা পর্যন্ত রাজ্যে ভোট পড়ল ৭৬.১৬ শতাংশ। কোচবিহারে ভোট পড়ল ৭৯.৭৩ শতাংশ। আলিপুরদুয়ারে ৭৩.৬৫ শতাংশ। দক্ষিণ ২৪ পরগনায় ৭৫.৪৯ শতাংশ। হাওড়ায় ৭৫.০৩ শতাংশ। হুগলিতে ভোট পড়ল ৭৬.০২ শতাংশ।

10:33 (IST) 10 Apr 2021
ভোটদানের সার্বিক হার ৬৬,৭৬%

বিকেল ৩.৪০ পর্যন্ত বাংলায় সার্বিক ভোটদানের হার ৬৬,৭৬ শতাংশ।

#westbengalpolls: 66.76% voter turnout recorded till 3:39 pm.

Voting for the fourth phase of the State's Assembly elections is underway today. pic.twitter.com/GXmAFpAdDy
— ANI (@ANI) April 10, 2021
9:57 (IST) 10 Apr 2021
‘নিয়ম মেনেই গুলি বাহিনীর’, দাবি কোচবিহারের SP-র

শীতলকুচিতে গুলি চালানোর ঘটনার এসপি দেবাশিস ধরের ব্যাখ্যা, 'এক যুবক অসুস্থ হয়ে পড়েছিলেন। তার চিকিৎসা করছিল স্থানীয় কয়েকজন। সেই সময় তাঁদের জিজ্ঞাসাবাদ করছিল কেন্দ্রীয় বাহিনীর কয়েক জন জওয়ান। ঠিক তখন গুজব ছড়ায়, সিআইএসএফের মারে ওই যুবক অসুস্থ হয়ে পড়েছেন। তার পরই প্রায় তিনশো সাড়ে তিনশো গ্রামবাসী (অধিকাংশই মহিলা)জওয়ানদের ঘিরে ধরে। উত্তেজনা ছড়ায়। অস্ত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা চলে। এমনকী, ব্যালেট ছিনতাইয়ের অবস্থা তৈরি হয়। তখন নিয়ম মেনেই গুলি চালায় বাহিনী। ১৫ রাউন্ড গুলি চলে। ৪ জনের মৃত্যু হয়।'

9:05 (IST) 10 Apr 2021
দুপুর একটা পর্যন্ত রাজ্যে ভোট পড়ল ৫২.৮৯%

একাধিক জেলায় হিংসা-অশান্তির মধ্যেও দুপুর একটা পর্যন্ত ভোট পড়ল ৫২.৮৯ শতাংশ। আলিপুরদুয়ারে ভোট পড়েছে ৫৬.৯৩ শতাংশ। হাওড়ায় ৫১.২৩ শতাংশ। হুগলিতে ৫৪.২০ শতাংশ। দক্ষিণ ২৪ পরগনায় ৪৮.৩৯ শতাংশ এবং কোচবিহারে ৫৬.৮৭ শতাংশ।

7:20 (IST) 10 Apr 2021
‘ভুয়ো’ ভোটার ধরলেন বাবুল

টালিগঞ্জে ২৯১ নম্বর বুথে ছাপ্পা ভোটের অভিযোগ বাবুল সুপ্রিয়োর।

ছবি- শশী ঘোষ

6:59 (IST) 10 Apr 2021
‘আত্মরক্ষার্থে গুলি’!

মৃত্যু দিয়েই শনিবারের ভোটের সকাল শুরু হয়েছিল কোচবিহারে। বেলা বাড়ার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ল মৃতের সংখ্যা। শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে মৃত্যু হল ৪ জনের। তাঁরা প্রত্যেকেই তৃণমূলের কর্মী, এমন দাবি করেছে শাসক দল। শুধু এখানেই শেষ নয় সিআইএসএফ-এর গুলিতে আরও ৪ ব্যক্তি আহত হয়েছে। এমনটাই কমিশন সুত্রে খবর। সবিস্তারে পড়ুন, চতুর্থ দফার ভোটে রক্তাক্ত শীতলকুচি! ‘আত্মরক্ষায়’ বাহিনীর গুলি, মৃত ৪ TMC সমর্থক

6:30 (IST) 10 Apr 2021
হিংসার মাঝেই সম্প্রীতির আবহ

ভাঙড়ে বোট ঘিরে উত্তেজনা রয়েছে। বুথে বুথে ঘুরছেন বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীরা। তার মাঝেই হাতিশালা সরোজিনী হাই মাদ্রাসার কাছে দেখা হল আইএপএফ প্রার্থী নওসদ সিদ্দির সঙ্গে বিজেপি প্রার্থী সৌমী হাতির। একে অপরকে শুভেচ্ছা বিনিময় করেন তাঁরা।

6:27 (IST) 10 Apr 2021
সকাল ১১ পর্যন্ত বাংলায় ভোটের হার ১৬.৬৫%

বেলা ১১ টা পর্যন্ত বাংলায় ভোটের হার ১৬.৬৫ শতাংশ।

https://platform.twitter.com/widgets.js

6:17 (IST) 10 Apr 2021
CISF-এর গুলিতেই মৃত্যু ৪ জনের, জানাল কমিশন

শীতলকুচির জোড় পাটকিতে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়েছে ৪ জনের। শীতলকুচির ১২৬ নম্বর বুথের বাইরে গুলি চালানোর অভিযোগ ওঠে। কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ করা হয়। এদিকে এই মৃতরা তাদের সমর্থক বলে দাবি করেছে তৃণমূল। তৃণমূলের অভিযোগ, কেন্দ্রীয় বাহিনী বিজেপির হয়ে দালালি করছে। এক প্রত্যক্ষদর্শীর দাবি, আটজনের গুলি লেগেছে। নির্বাচন কমিশন অ্যাকশন রিপোর্ট তলব করে স্বীকার করেছে যে কেন্দ্রীয় সুরক্ষা বাহিনীর গুলিতেই মৃত্যু হয়েছে ৪ জনের।

5:51 (IST) 10 Apr 2021
আক্রান্ত বিজেপির লকেট

হুগলিতে বিজেপি বিধায়ক লকেট চট্টোপধ্যায়ের ওপর হামলার অভিযোগ

5:16 (IST) 10 Apr 2021
উত্তপ্ত কসবায় ভোট দান চিত্র

এক্সপ্রেস ফটো- শশী ঘোষ

5:11 (IST) 10 Apr 2021
লকেটের গাড়িতে হামলার অভিযোগ, উত্তপ্ত চুঁচুড়া

চুঁচুড়ার বিশলপাড়ায় লকেটের গাড়ি ঘিরে বিক্ষোভ। বিজেপি প্রার্থীর গাড়ি ভাঙচুরের অভিযোগ।

4:57 (IST) 10 Apr 2021
রাজ্যে এখনও পর্যন্ত কত শতাংশ ভোট পড়েছে?

সকাল ৯ টা পর্যন্ত ভোটদানের হার ১৫.৮৫ শতাংশ। কোচবিহারে ভোটদানের হার ১৫.৮৫ শতাংশ। আলিপুরদুয়ারে ১৭.৯৭ শতাংশ। দক্ষিণ ২৪ পরগনায় ১৩.২৬ শতাংশ। হাওড়ায় ১৭.৪৮ শতাংশ। হুগলিতে ১৭.০৪ শতাংশ।

4:27 (IST) 10 Apr 2021
দিনহাটায় তৃণমূল এজেন্টের ভাইপেকো ‘অপহরণ’

দিনহাটার ভেটাগুড়িতে ভোটারদের বাধা দেওয়ার অভিযোগ উঠলো। বিজেপির বিরুদ্ধে ভোটদানে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে। পুলিশকে ঘিরে ধরে বিক্ষোভ দেখান স্থানীয়রা। তৃণমূলের বিজেপির প্রার্থী উদয়ন গুহের দাবি, বুথের এজেন্টকে তুলে দেওয়া হয়েছে। তাঁকেমারধর করা হয়েছে। তাঁর ভাইপোকে অপরহণ করে মারধর করা হয়েছে। এজেন্ট বুথ না ছাড়া পর্যন্ত তাঁর ভাইপোকে মারধর করা হয়েছে। অভিযোগ সত্ত্বেও ব্যবস্থা না নেওয়ার জন্য কেন্দ্রীয় বাহিনীকে কাঠগড়ায় তুলেছেন তৃণমূল প্রার্থী।

3:37 (IST) 10 Apr 2021
শীতলকুচিতে ভোটের লাইনে গুলি, নিহত প্রথমবারের ভোটার

চতুর্থ দফার ভোটের শুরু থেকেই উত্তপ্ত কোচবিহারের শীতলকুচি। ভোটের লাইনে চললো গুলি। গুলিবিদ্ধ হয়ে নিহত এক ১৮ বছরের আনন্দ বর্মন। মৃত বিজেপি সমর্থক বলে দাবি পরিবারের। আনন্দ বর্মন তাদের সমর্থক বলে দাবি তৃণমূলের। ঘটনায় রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন।

3:25 (IST) 10 Apr 2021
বিশেষ সহায়তা

বিশেষভাবে সক্ষম এক মহিলাকে ভোটকেন্দ্র নিয়ে যাচ্ছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ান। আলিপুরদুয়ারের একটি বুথের ছবি।

https://platform.twitter.com/widgets.js

3:22 (IST) 10 Apr 2021
টালিগঞ্জে মৃদু উত্তেজনা, ঘটনাস্থলে মন্ত্রী বাবুল

আইডিতে সমস্যা থাকায় টালিগঞ্জের গান্ধি কলোনি ভারতী বালিকা বিদ্যালয় বুথে বিজেপি এজেন্টকে বসতে বাধা দেওয়ার অভিযোগ উঠছিল। ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামাল দিলেন বিজেপি প্রার্থী বাবুল সুপ্রিয়।

https://platform.twitter.com/widgets.js

3:18 (IST) 10 Apr 2021
মোদী-মমতার বিশেষ বার্তা

বঙ্গ ভোটে মোদীর নজরে তরুণ-মহিলারা, সকলকে গণতান্ত্রিক অধিকার প্রয়োগের আর্জি মমতার। বিস্তারিত পড়ুন

2:44 (IST) 10 Apr 2021
কসবায় উত্তেজনা, বিজেপি প্রার্থীকে ঘিরো বিক্ষোভ

কসবায় তুমুল উত্তেজনা। বিজেপি প্রার্থী ইন্দ্রনীল খাঁ'কে ঘিরে বিক্ষোভ তৃণমূল কংগ্রেসের, উঠল ‘গো ব্ল্যাক’ স্লোগান। শাসক দলের কর্মীদের অভিযোগ, ভোটারদের প্রভাবিত করেছেন ইন্দ্রনীল খাঁ। ১,০০০ টাকা করে ভোটারদের বিলোচ্ছেন। তবে অভিযোগ অস্বীকার করেছেন বিজেপি প্রার্থী। তাঁর দাবি, তৃণমূল ভোটারদের ভয় দেখানোর জন্যই উত্তেজনা ছাড়াচ্ছে। পুলিশ, কেন্দ্রীয় বাহিনী ঘটনাস্থলে রয়েছেন। বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

2:28 (IST) 10 Apr 2021
সরানো হল ভাঙড়ের আইসি-কে

কমিশনের নির্দেশে ভোটের আগের রাতে সরিয়ে দেওয়া হল ভাঙড় থানার আইসি শ্যামাপ্রসাদ সাহাকে। তাঁকে বদলি করা হয়েছে ভবানী ভবনের পুলিশ ডিরেক্টরেটে। শ্যামাপ্রসাদ সাহার বদলে ভাঙড় থানার নতুন আইসি হয়েছেন এসটিএফের ইনস্পেক্টর তীর্থেন্দু গঙ্গোপাধ্যায়। বিস্তারিত পড়ুন

2:05 (IST) 10 Apr 2021
বালিতে তৃণমূল-বিজেপি সংঘর্ষ

বালির লালবাবা কলেজে উত্তেজনা। বুথের বিতরেই তৃণমূল-বিজেপি সংঘর্ষের অভিযোগ। কেন্দ্রীয় বাহিনীর তৎপরতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

2:04 (IST) 10 Apr 2021
শীতলকুচিতে উত্তেজনা

চতুর্থ দফা শুরুর আগেই হিংসার খবর। বিজেপির দাবি, শীতলকুচির পাগলাপিতে বুথে এজেন্ট বসানোর সময় বিজেপি কর্মী-সমর্থকদের লক্ষ্য করে পাথর ছোড়া হয়। এক বিজেপি কর্মীকে বেধড়ক মারধর করা হয়। বোমাও ছোড়া হয় বলে অভিযোগ। আহত বিজেপি কর্মীকে হাসপাতালে ভরতি করা হয়েছে। প্রতিবাদে হাতে বাঁশ নিয়ে পথ অবরোধ করেছে বিজেপি। কেন্দ্রীয় বাহিনীর সামনেই বাঁশ হাতে দাঁড়িয়ে বিজেপি কর্মী-সমর্থকরা। যদিও তৃণমূলের পালটা দাবি, তৃণমূলের এজেন্টদের আটকানো হয়েছিলো।

1:58 (IST) 10 Apr 2021
হেলমেটধারী রবীন্দ্রনাথ

ঝড়, শিলাবৃষ্টি হতে পারে। একইসঙ্গে হতে পারে আক্রমণও। তাই মাথা বাঁচাতে ভোটের দিন হেলমেট পরে সকালে বাড়ি থেকে বেরোলেন নাটাবাড়ির তৃণমূল প্রার্থী তথা রাজ্যের বিদায়ী মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। একই সঙ্গে হেলমেট পড়ার জন্য নির্বাচন কমিশনের প্রতি তোপ দাগেন তিনি। 

হেলমেট পরেই বুথে বুথে ঘুরছেন রবীন্দ্রনাথবাবু।

1:53 (IST) 10 Apr 2021
মন্দিরে পুজো দিয়ে বুথ প্রদর্শন শুরু লকেটের

তিনি বিজেপি সাংসদ, কিন্তু লড়ছেন বঙ্গের বিধানসভা ভোটে। প্রার্থী হয়েছেন চুঁচুঁড়ার। আজ ভোট শুরু হওয়া মাত্রই স্থানীয় মন্দিরে পুজো দেন চুঁচুঁড়ার বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়।

1:49 (IST) 10 Apr 2021
কোচবিহারে ভোটারদের লম্বা লাইন

কোচবিহারের দিনহাটার ভেটাগুড়ির একটি ভোট কেন্দ্রে সকাল থেকেই ভোটারদের লম্বা লাইন।

https://platform.twitter.com/widgets.js
1:46 (IST) 10 Apr 2021
গড় ধরে রাখতে পারবে তৃণমূল?

তৃণমূলের শক্ত ঘাঁটি দক্ষিণ ২৪ পরগনা। এই জেলায় ভোগ্রহণ হচ্ছে মোট ৩ দফায়। গত পর্বের পর চতুর্থ দফায় এই জেলায় ভোট চলছে ১১ আসনে। কেন্দ্রগুলো হল, সোনারপুর উত্তর, সোনারপুর দক্ষিণ, ভাঙড়, কসবা, যাবপুর, টালিগঞ্জ, বেহালা পূর্ব, বেহালা পশ্চিম, মহেশতলা, বজবজ, মেটিয়াবুরুজ। ২০১৬-তে ওই ১০টির মধ্যে যাদবপুর বাদে তৃণমূল সবকটিতেই জয় হাসিল করেছিল। গত লোকসভার নিরিখে অবশ্য ১০টিতেই এগিয়ে ঘাস-ফুল শিবির।

1:45 (IST) 10 Apr 2021
হুগলির কোন কোন ভোট?

হুগলির ১০ আসনে শনিবার ভোটগ্রহণ হচ্ছে। যেসব কেন্দ্রে ভোট হবে সেগুলো হল, উত্তরপাড়া, শ্রীরামপুর, চাঁপদানি, সিঙ্গুর, চন্দননগর, চুঁচুঁড়া, বলাগড়, পাণ্ডুয়া, সপ্তগ্রাম, চণ্ডীতলা। এই ১০ আসনে ২০১৬ সালে ৮টিতে জিতেছিল তৃণমূল। চাঁপদানিতে কংগ্রেস ও পাণ্ডুয়ায় জেতে সিপিএম প্রার্থী। তবে ২০১৯ সালের লোকসভার নিরিখে এই ১০টির মধ্যে মাত্রা ৪টিতে এগিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের দলস। বাকি ৬টিতে এগিয়ে যায় গেরুয়া ব্রিগেড।

1:44 (IST) 10 Apr 2021
আলিপুরদুয়ারের ৪ আসনে ভোট

আলিপুরদুয়ারের মোট চারটি আসনে বিধানসভা ভোট চলছে। কেন্দ্রগুলি হল, কালচিনি, আলিপুরদুয়ার, ফালাকাটা, মাদারিহাট। ২০১৬ সালের ভোট এই চার কেন্দ্রের মধ্যে ৩টির দখল ছিল তৃণমূলের। মাদারিহাটে জয় পায় পদ্ম বাহিনী। ২০১৯-য়ের লোকসভার নিরিখে অবশ্য, সবকটিতেই এদিয়ে বিজেপি।

1:44 (IST) 10 Apr 2021
নজরে কোচবিহার

এই পর্বে কোচবিহার জেলায় ভোট হচ্ছে – মেখলিগঞ্জ, মাথাভাঙা, কোচবিহার উত্তর, কোচবিহার দক্ষিণ, শীতলকুচি, সিতাই, দিনহাটা, নাটাবাড়ি, তুফানগঞ্জ। পাঁচ বছর আগে ২০১৬ সালে কোচবিহারের এই ৯ আসনের মধ্যে ৮টিই ছিল তৃণমূলের দখলে। কোচবিহার উত্তর আসনটি ছিল ফরওয়ার্ড ব্লকের। ২০১৯ সালের লোকসভা ভোটের নিরিখে ওই ৯ কেন্দ্রে মধ্যে ৭টিতে এগিয়ে বিজেপি। শীতলকুচি, সিতাইতে শুধু এগিয়ে ছিল জোড়-ফুল শিবির।

Web Title: West bengal election 2021 live updates 4th phase assembly election coochbihar jalpaiguri howrah hooghly north 24 paragana mamata banerjee tmc bjp cpim congress

Next Story
ভোটের উত্তাপ নেই টোটোপাড়ায়, তাড়িয়ে বেড়াচ্ছে বর্ষার আতঙ্কtotopara west bengal election 2021
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
Liveblog Highlights
শীতলকুচি-কাণ্ডে এসপি ও জেলাশাসকের রিপোর্ট তলব
বিকেল পাঁচটা পর্যন্ত রাজ্যে ভোট পড়ল ৭৬.১৬ শতাংশ
দুপুর একটা পর্যন্ত রাজ্যে ভোট পড়ল ৫২.৮৯%