West Bengal Lok Sabha Election 2019 Results: মমতা ম্যাজিক চ্যালেঞ্জের মুখে ফেলে বাংলায় গেরুয়া ঝোঁক, সম্পূর্ণ প্রত্যাখ্যাত বামেরা

2019 Lok Sabha Election Results in West Bengal Today: সিপিএম থেকে বিজেপিতে যাওয়া খগেন মুর্মু, আদিবাসী বিকাশ পরিষদ থেকে বিজেপিতে যাওয়া জন বার্লা, তৃণমূল থেকে বিজেপিতে যাওয়া নিশীথ অধিকারী, অর্জুন সিং, সকলেই জিতেছেন বা জেতা প্রায়…

By: Kolkata  Updated: May 23, 2019, 08:27:44 PM

 Lok Sabha Election Result in West Bengal 2019: রাজ্যের ৪২টি লোকসভা আসনের মধ্যে  ২২টি আসনে তৃণমূল এগিয়ে, ১৮টি আসনে এগিয়ে বিজেপি এবং কংগ্রেস এগিয়ে দুটি আসনে।

বামশূন্য হল রাজ্য। সে শূন্যতার দখল নিল গেরুয়াশক্তি। বহরমপুরে কংগ্রেসের অধীর চৌধুরী এবং মালদা দক্ষিণে আবু হাসেম খান চৌধুরী এগিয়ে রয়েছেন। এ ছাড়া অন্য কোথাও তৃতীয় কোনও শক্তির উপস্থিতি নেই।

এবিপি আনন্দের তথ্য অনুসারে, কলকাতা দক্ষিণ কেন্দ্রে এগিয়ে রয়েছেন তৃণমূল কংগ্রেসের মালা রায়। এদিকে ডায়মন্ডহারবার কেন্দ্রে এগিয়ে রয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ঘাটালে তৃণমূলের দেব এগিয়ে রয়েছেন, তবে আসানসোল মুনমুন সেনের কান্নার কারণ হল। গতবার বাঁকুড়া থেকে বাসুদেব আচারিয়াকে হারানোর পর, এবার বাবুল সুপ্রিয়কে হারানোর জন্য তাঁকে নিয়ে যাওয়া হয় আসানসোলে।সে সিদ্ধান্ত আত্মঘাতী প্রমাণিত হল। আসানসোলে হারলেন তিনি। বাঁকুড়াতে হারের মুখে রাজ্যের পঞ্চায়েতমন্ত্রী, প্রবীণ রাজনীতিবিদ সুব্রত মুখোপাধ্যায়। মালদা উত্তরে মৌসম বেনজির নূর পিছিয়ে, সেখানে বাম থেকে রাম হওয়া প্রার্থী খগেন মুর্মু এগিয়ে। দমদমে এগিয়ে তৃণমূল কংগ্রেসের সৌগত রায়, বারাসতে এগিয়ে কাকলি ঘোষ দস্তিদার।

বামেরা এ নির্বাচনে কোথাও দ্বিতীয় স্থানেও নেই। যাদবপুরে বিকাশ ভট্টাচার্য, যাঁর ব্যাপারে অনেকেই আশা করেছিলেন, তিনি তৃতীয় স্থানে। সেখানে মিমির চ্যালেঞ্জার হয়েছেন অনুপম হাজরা। রায়গঞ্জের বিদায়ী সাংসদ মহম্মদ সেলিম তৃতীয় স্থানে। সেখানে চার নম্বরে প্রাক্তন মন্ত্রী কংগ্রেসের দীপা দাশমুন্সি। মেদিনীপুরে মানস ভুঁইয়ার পরাজয় ঘোষণার অপেক্ষা। সেখানে ছোট বিজয় সমাবেশ জাতীয় অনুষ্ঠান করে ফেলেছেন দিলীপ ঘোষ।

হুগলি কেন্দ্র থেকে লকেট চট্টোপাধ্যায়কে বিজয়ী ঘোষিতই করে দিয়েছে বেশ কয়েকটি সংবাদমাধ্যম। কোনও কোনও সংবাদমাধ্যম আবার বলতে শুরু করেছে বাংলা থেকে যাঁরা মন্ত্রী হবেন, তাঁদের মধ্যে দৌড়ে রয়েছেন প্রাক্তন এই রুপোলি পর্দার নায়িকা।

রাজ্যে যেসব নেতারা দল বদল করেছিলেন, তাঁদের মধ্যে হেরেছেন একমাত্র যাদবপুরের প্রার্থী অনুপম হাজরা। এ ছাড়া সিপিএম থেকে বিজেপিতে যাওয়া খগেন মুর্মু, আদিবাসী বিকাশ পরিষদ থেকে বিজেপিতে যাওয়া জন বার্লা, তৃণমূল থেকে বিজেপিতে যাওয়া নিশীথ অধিকারী, অর্জুন সিং এবং সৌমিত্র খান সকলেই জিতেছেন বা জয় প্রায় নিশ্চিত করেছেন। তবে মমতার এক সময়ের বিশেষ স্নেহধন্যা প্রাক্তন আইপিএস ভারতী ঘোষ হেরে গিয়েছেন।

সারা দেশের কোথায় কী, আপডেট পেতে চোখ রাখুন, Lok Sabha Election Results 2019: শুরু হল উনিশের ভোটগণনা, কয়েক ঘণ্টার মধ্যেই লোকসভার মার্কশিট

সব এক্সিট পোলই দেখিয়েছিল এ রাজ্যে মমতার ক্ষমতা বজায় থাকছে অধিকাংশ কেন্দ্রেই, কিন্তু সে ক্ষমতার উপর প্রশ্নচিহ্ন ফেলে দিচ্ছে গেরুয়া ছায়া। কোনও এক্সিট পোলই দেখা যায়নি, তৃণমূল কংগ্রেস ৩০টি আসনও পাচ্ছে। এদিকে মমতা বন্দ্যোপাধ্যায় ভোটের আগেই বলে দিয়েছিলেন রাজ্যের সব কটি লোকসভা কেন্দ্রেই ক্ষমতা পাবে তাঁর দল।

এক্সিট পোলের ফল প্রকাশিত হওয়ার পর মমতা বন্দ্যোপাধ্যায় বলেই দিয়েছিলেন, তিনি আশঙ্কা করছেন ইভিএমে কারচুপির। যদিও দেশের নির্বাচন কমিশন জানিয়ে দিয়েছে এ সব আশঙ্কা অমূলক। বিরোধীদের ভিভিপ্যাটের দাবি নাকচও করে দিয়েছে কমিশন।

রাজ্য ভোটের রেজাল্ট: প্রতিনিয়ত হচ্ছেটা কী, জানতে চোখ রাখুন, Lok Sabha Election Results West Bengal 2019 Live: বাংলায় আধিপত্য কার উত্তরের অপেক্ষায় গোটা রাজ্য

এদিন দেওয়ালের লিখন স্পষ্ট হতেই তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় টুইট করে জানিয়ে দেন পরাজয় মানেই পরাজয় নয়। সিপিএমের তরফে সূর্যকান্ত মিশ্র সাংবাদিক সম্মেলনে বলেছেন ফলাফল পর্যালোচনা করবেন তাঁরা। একই সঙ্গে শান্তিশৃঙ্খলা বজায় রাখার আবেদনও জানিয়েছেন তিনি। এদিনই সকালে বিজেপির নেত্রী রূপা গঙ্গোপাধ্যায়ও একই ভাবে রাজ্যে শান্তি শৃঙ্খলা বজায় রাখার উপর জোর দেন।

Get all the Latest Bengali News and Election 2019 News in Bengali at Indian Express Bangla. You can also catch all the latest General Election 2019 Schedule by following us on Twitter and Facebook

Web Title:

West bengal lok sabha election 2019 result updates

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং