West Bengal Lok Sabha Elections 2019: মোদীবাবুু দেশের বারোটা বাজিয়ে দিয়েছে: মমতা

West Bengal Lok Sabha Election 2019 Dates, Schedule: ‘‘বিজেপি সরকার ক্ষমতায় আসবে না। আমাদের ঐক্যবদ্ধ জোটের সরকার আসবে, ১৪২৬, মানুষ বলছে বাংলায় বিয়াল্লিশে বিয়াল্লিশ’’

By: Kolkata  Apr 17, 2019, 9:32:54 AM

West Bengal Lok Sabha Election 2019: মঙ্গলবার ইটাহারের সভা থেকে ফের মোদী সরকারকে নিশানা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন মমতা বলেন, ‘‘বিজেপি সরকার ক্ষমতায় আসবে না। আমাদের ঐক্যবদ্ধ জোটের সরকার আসবে, ১৪২৬, মানুষ বলছে বাংলায় বিয়াল্লিশে বিয়াল্লিশ’’। পাশাপাশি কংগ্রেস-বিজেপি আঁতাঁত নিয়েও এদিন ফের মুখ খুলেছেন তৃণমূলনেত্রী। ইটাহারের সভায় মমতা বলেন, ‘‘বহরমপুর, জঙ্গিপুর আরও কিছু জায়গায় বিজেপির সঙ্গে সমঝোতা করে চলছে কংগ্রেস’’। অন্যদিরে, রামনবমীতে বিজেপির অস্ত্র মিছিল নিয়ে সুর চড়িয়ে মমতার মন্তব্য, ‘‘মা দুর্গার হাতে অস্ত্র মানায়, আর কারও হাতে কেন উঠবে? বাংলায় ভাগাভাগির রাজনীতি বরদাস্ত নয়’’।

এদিকে, মুর্শিদাবাদে মমতার সভার পর কংগ্রেস নেতার উপর হামলা ঘিরে উত্তেজনা ছড়াল। জেলা কংগ্রেসের সহ-সভাপতি তাপস দাশগুপ্তের ও জেলা মহিলা কংগ্রেসের সভাপতির উপর হামলা চালানোর অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। এ ঘটনার প্রতিবাদে রাতভর ধর্নায় অধীর চৌধুরী। সোমবার রাত ১০টা থেকে বহরমপুরে জেলাশাসকের দফতরের সামনে ধর্নায় বসেছেন অধীর।

লোকসভা নির্বাচনের আরও খবর পড়ুন, এখানে

অন্যদিকে, ভোটপ্রচারে গিয়ে অশালীন মন্তব্যের জেরে নির্বাচন কমিশনের শাস্তির মুখে পড়লেন সপা নেতা আজম খান, মানেকা গান্ধী। উত্তরপ্রদেশের রায়পুরের বিজেপি প্রার্থী জয়াপ্রদাকে নিয়ে অশালীন মন্তব্যের জেরে আগামী ৭২ ঘণ্টা কোনওরকম প্রচার করতে পারবেন না আজম খান। এমনই নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। ভোটপ্রচারে গিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে কমিশনের কোপে পড়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, বসপা নেত্রী মায়াবতীও। বিস্তারিত পড়ুন, ‘অন্তর্বাস’ মন্তব্য, তিনদিন নির্বাচনী প্রচার করতে পারবেন না আজম খান

Live Blog

মুর্শিদাবাদে কংগ্রেস নেতার উপর হামলার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। এ ঘটনার প্রতিবাদে রাতভর ধর্নায় অধীর চৌধুরী। লোকসভা নির্বাচনের সব খবরের আপডেট রইল এখানে, Follow the Updates here:

15:21 (IST)16 Apr 19
রায়গঞ্জে বিবেক দুবে

রায়গঞ্জে এলেন বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে।

14:53 (IST)16 Apr 19
আরএসএস-কে নিশানা মমতার

এখানে কয়েকজন আরএসএসের প্রচারক রয়েছেন, কাজ নেই, কর্ম নেই, এখন দেখুন শপিং মল কালচার হয়ে গিয়েছে: মমতা। অন্যদিকে বাক্স নিয়ে মোদীকে এদিন ফের নিশানা করেন মমতা। তৃণমূলনেত্রী বলেন,  ‘‘বিজেপি কোথাও টাকা বিলোলে নজর রাখুন। নির্বাচনের সময় কত বাক্স আসছে শুনছি। কত রঙের বাক্স। নির্বাচনের সময় টাকা দিয়ে ভোট হয় না’’।

14:45 (IST)16 Apr 19
মোদীকে আক্রমণ মমতার

তাণ্ডব করে রাজনীতি হয় না। রাজনীতি মানুষের জন্য, ভালবেসে করতে হয় রাজনীতি। মোদীবাবু দেশটার বারোটা বাজিয়ে দিয়েছে: মমতা

14:36 (IST)16 Apr 19
নারায়ণপুরের সভায় মমতা

14:03 (IST)16 Apr 19
রামনবমীতে বিজেপির অস্ত্র মিছিলকে নিশানা মমতার


মা দুর্গার হাতে অস্ত্র মানায়, আর কারও হাতে কেন উঠবে? বাংলায় ভাগাভাগির রাজনীতি বরদাস্ত নয়: মমতা

14:01 (IST)16 Apr 19
এনআরসি ইস্যুতে সরব মমতা


‘‘আগে এন ছুঁয়ে দেখো, তারপর আরসি করবে’’ এনআরসি নিয়ে ফের সরব মমতা।

13:58 (IST)16 Apr 19
আবারও কংগ্রেসকে আক্রমণ মমতার

‘‘বহরমপুর, জঙ্গিপুর আরও কিছু জায়গায় বিজেপির সঙ্গে সমঝোতা করে চলছে কংগ্রেস’’, ফের কংগ্রেসকে নিশানা মমতার

13:55 (IST)16 Apr 19
কেন্দ্রের ক্ষমতায় জোটের সরকার আসবে: মমতা


বিজেপি সরকার ক্ষমতায় আসবে না। আমাদের ঐক্যবদ্ধ জোটের সরকার আসবে, ১৪২৬, মানুষ বলছে বাংলায় বিয়াল্লিশে বিয়াল্লিশ: মমতা

13:49 (IST)16 Apr 19
মোদী সরকারকে নিশানা মমতার

‘‘একটা সরকারের কাজ রোটি-কাপড়া-মকান। গত ৫ বছরে কিছুই দেয়নি সরকার। একটা লোককে চাকরি দিতে পারেনি। এয়ার ইন্ডিয়া বিক্রি করতে যাচ্ছিল, আমরা লড়েছি’’, ইটাহারের সভায় মোদী সরকারকে নিশানা মমতার

13:33 (IST)16 Apr 19
ইটাহারের সভায় মমতা

13:30 (IST)16 Apr 19
ভোটারদের সুরক্ষার দাবিতে সরব বাংলার রানি

৮৯ বছরের রানি কর। বয়সের ভারে ঝুঁকে পড়েছেন, কিন্তু মাথা ঝোঁকাননি কারও কাছেই। পশ্চিমবঙ্গের রাজগঞ্জের রানি কর এবার দায়িত্ব নিয়ে তদারকি করেছেন তাঁর অঞ্চলের সমস্ত মানুষ যেন নির্ভয়ে নিজের গণতান্ত্রিক অধিকারেই ভোট দিতে যায়। আগামী বৃহস্পতিবার রাজগঞ্জে নির্বাচন। বিস্তারিত পড়ুন, এই প্রতিবেদনে “গুন্ডারা কী ভাবে আমাদের ভোট দেওয়ার গণতান্ত্রিক অধিকার কেড়ে নিতে পারে?”

13:08 (IST)16 Apr 19
কেরালার সভায় রাহুল গান্ধী
12:51 (IST)16 Apr 19
মনোনয়নপত্র পেশ করলেন রাজনাথ সিং
12:13 (IST)16 Apr 19
ভোটের আগে উত্তপ্ত পূর্ব মেদিনীপুরের ময়না

ভোটের আগে পূর্ব মেদিনীপুরে অশান্তি। ময়নায় তৃণমূলের পঞ্চায়েত সদস্যার স্বামীকে মারধরের অভিযোগ বিজেপির বিরুদ্ধে। রাতে গ্রামে তল্লাশি চালাতে গেলে পুলিশের উপর হামলা চালানো হয় বলে অভিযোগ। এসডিপিও-সহ পুলিশের কয়েকটি গাড়িতে ভাঙচুর চালানো হয়েছে। বোমাবাজি করা হয় বলেও অভিযোগ। পুলিশের উপর হামলার ঘটনায় ৫ জন বিজেপি কর্মীকে আটক করেছে পুলিশ। পুলিশকে সঙ্গে নিয়ে মারধর করেছে তৃণমূল, পাল্টা অভিযোগ বিজেপির।

12:08 (IST)16 Apr 19
মনোনয়নপত্র পেশের আগে লখনউতে রোড শো-তে রাজনাথ সিং
11:56 (IST)16 Apr 19
ওড়িশার সম্বলপুরের সভায় কী বললেন মোদী?
11:25 (IST)16 Apr 19
সুপ্রিম কোর্টে মায়াবতীর আর্জি খারিজ

সুপ্রিম কোর্টে ধাক্কা খেলেন বসপা নেত্রী মায়াবতী। নির্বাচন কমিশনের নির্দেশ প্রত্যাহার নিয়ে মায়াবতীর আর্জি খারিজ করে দিল দেশের সর্বোচ্চ আদালত। বিতর্কিত মন্তব্যের জেরে নির্বাচন কমিশনের কোপে পড়েছেন বসপা নেত্রী। মায়াবতীর প্রচারে ৪৮ ঘণ্টা নিষেধাজ্ঞা জারি করেছে কমিশন। নির্বাচন কমিশনের এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন মায়াবতী। সেই আর্জিই খারিজ করে দিল আদালত।


11:00 (IST)16 Apr 19
আজ কেরালায় নির্বাচনী সভা রাহুল গান্ধীর
10:39 (IST)16 Apr 19
আজ কেরালা ও কর্নাটকে ভোটপ্রচারে অমিত শাহ
10:15 (IST)16 Apr 19
ভোটপ্রচারে আজ ওড়িশা ও ছত্তীসগড়ে মোদী
10:02 (IST)16 Apr 19
নৌকায় চড়ে প্রচারে হুগলির বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়
09:42 (IST)16 Apr 19
আজ জোড়া সভা মমতার

09:19 (IST)16 Apr 19
অবস্থান বিক্ষোভ চলাকালীন কী বললেন অধীর?

09:02 (IST)16 Apr 19
মুর্শিদাবাদে দলীয় নেতার উপর হামলার প্রতিবাদে রাতভর ধর্নায় অধীর

লোকসভা নির্বাচনে বাংলায় ফের অশান্তি। মুর্শিদাবাদের জেলা কংগ্রেস সহ-সভাপতি তাপস দাশগুপ্তের উপর হামলার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। আক্রান্ত তৃণমূল জেলা সহ-সভাপতি হাসপাতালে চিকিৎসাধীন। এ ঘটনার প্রতিবাদে সোমবার রাত ১০টা থেকে অবস্থান বিক্ষোভে বহরমপুরের কংগ্রেস প্রার্থী অধীর চৌধুরী। মুর্শিদাবাদ জেলায় অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনের দাবিতে ধর্নায় বসেছেন বলে জানিয়েছেন অধীর। কংগ্রেস নেতা মনোজ চক্রবর্তীর অভিযোগ, বড়ঞায় জেলা কংগ্রেস সহ-সভাপতির উপর ‘উদ্দেশ্যপ্রণোদিত ভাবে’ হামলা চালিয়েছে তৃণমূল।

লোকসভা নির্বাচন ২০১৯: সোমবার মুর্শিদাবাদের সভা থেকে অধীর চৌধুরীরের বিরুদ্ধে ঝাঁঝালো আক্রমণ শানান মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বলেন, ‘‘বহরমপুরে কী এমন বড় নেতা, সব জানা আছে আমার। সব জানি। আমাকে বেশি ঘাঁটিয়ে লাভ নেই। বহরমপুরে ক’দিন থাকেন? থাকেন কোথায়? বলা উচিত নয়, পারিবারিক ব্যাপার। একবার আয়নার দিকে তাকাতে বলুন। আমি শুনছিলাম, ওঁর স্ত্রী যে মারা গিয়েছেন তা মনোনয়নের এফিডেভিটে উল্লেখ করেননি। আমি জোড়া খুন থেকে সব ঘটনার কথাই জানি। মুর্শিদাবাদ আমার একেবারে হাতের মুঠোর মধ্যেই আছে। জিজ্ঞেস করুন, কলকাতায় কোথায় থাকে। মুখ খোলার প্রয়োজন নেই। সকালে বিজেপি, দুপুরে কংগ্রেস ও সন্ধ্যাবেলায় করে সিপিএম। প্রতিদিন বিজেপি ও আরএসসের নেতাদের সঙ্গে কথা বলে। জঙ্গিপুর ও বহরমপুরে আরএসএস কাজ করছে। বহরমপুরে অধীর চৌধুরীর হয়ে কাজ করছে আরএসএস। এটা সত্যি কথা।’’

অধীরকে বিঁধে মমতা আরও বলেন, ‘‘বাম আর রাম। আর মাঝে ঢুকেছে শ্যাম। দুই পাশে দুই কলাগাছ, মধ্যিখানে অধীর রাজ। একে কেস দিন, ওকে বদলে দিন। তোমার বিরুদ্ধে কত কেস আছে? খুলবো? আমরা ভদ্র বলে কিছু করি না। তুমি জঘন্য রাজনীতি করো। মানুষের ওপর যে কত অত্যাচার করেছ, কেউ তা মুখ ফুটে বলত পারে না। অনেক মা কেঁদে কেঁদে পাগল হয়ে গিয়েছেন। এতই তোমার ক্ষমতা! এতই যখন ক্ষমতা, তাহলে কেন সিপিএমের সঙ্গে জোট কর? এরা সিপিএমের সঙ্গে আঁতাত করত, তাই কংগ্রেস ছেড়ে বেরিয়ে এসেছিলাম। প্রমাণ হয়ে গিয়েছে।’’