বড় খবর

Lok Sabha Election 2019 Schedule: মুকুলের হাতে মোদীর চিঠি, যুব সমাজকে বিশেষ বার্তা

Lok Sabha Election 2019 Dates, Schedule: নমোর এই চিঠিতে বিগত পাঁচ বছরে এনডিএ সরকারের উন্নয়নমূলক কাজের খতিয়ান দেওয়া হয়েছে। এই মুহূর্তে দেশের ‘ভবিষ্যৎ নির্ধারণে’র লগ্নে তিনি বিশেষ করে যুবসমাজকে সুচিন্তিত পদক্ষেপ গ্রহণ করতে অনুরোধ করেছেন।

Lok Sabha Election 2019 Date, mukul roy, লোকসভা ভোট ২০১৯, মুকুল রায়
Lok Sabha Election 2019 Date : ৩ এপ্রিল পশ্চিমবঙ্গে মোদী দুটি সভা করবেন ।
Lok Sabha Election 2019 Schedule, Dates: ভোটের উত্তাপে ফুটছে বিশ্বের সর্ববৃহৎ গণতন্ত্র। আংশিক বা পূর্ণ প্রার্থী তালিকা প্রকাশ করে প্রচার নেমে পড়েছে জাতীয় বা আঞ্চলিক স্তরের সবকটি রাজনৈতিক দল। ইতিমধ্যে চরমে উঠেছে নির্বাচনী তরজা।

সারা দেশের সঙ্গে তাল মিলিয়ে পশ্চিমবঙ্গও ভোট জ্বরে কাবু। রবিবার ছুটির দিন প্রচারে ব্যস্ত লাল-গেরুয়া-সবুজ সব পক্ষই। শনিবারই রাজ্যে সভা করে গিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। এপ্রিলের গোড়াতে এ রাজ্যে প্রধানমন্ত্রীর সভাও চূড়ান্ত হয়ে গিয়েছে। এ রাজ্যের শাসকদল তৃণমূল সবার আগে পূর্ণাঙ্গ প্রার্থীতালিকা প্রকাশ করে প্রচারে অবশ্যই এগিয়ে রয়েছে অনেকটা। জোট দ্বিধা নিয়ে প্রচারে নেমেছে বাম প্রার্থীরাও। দীর্ঘ বিলম্বের পর আংশিক প্রার্থী তালিকা প্রকাশ করে ইতিমধ্যে প্রচারে নেমেছে গেরুয়া বাহিনী। বিজেপি প্রার্থীদের নিয়ে বিভিন্ন এলাকায় অসন্তোষের খবরও আসতে শুরু করেছে। তবে গেরুয়া শিবিরের দাবি, এসব ‘তৃণমূলের কীর্তি’। সব মিলিয়ে সরগরম বাংলা তথা সারা দেশের ভোট বাজার। রবিবাসরীয় ভোট প্রচার পর্বের সম্পূর্ণ বিবরণ ধরা থাকছে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলার লাইভে-

লোকসভা নির্বাচনের সব খবর পড়ুন এখানে ক্লিক করে

6.00 PM: কংগ্রেসের টিকিটে এবার লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদম্বরমের পুত্র কার্তি চিদম্বরম। তামিলনাড়ুর শিবগঙ্গা কেন্দ্র থেকে লড়াই করবেন তিনি। রবিবার নবম প্রার্থী তালিকা প্রকাশ করেছে কংগ্রেস। এই তালিকায় ১০ প্রার্থীর নাম রয়েছে। কার্তি এঁদেরই অন্যতম। এর আগে ২০১৪ সালে শিবগঙ্গা কেন্দ্র থেকে লড়ে পরাজয় স্বীকার করেছিলেন চিদাম্বরম-পুত্র।

3.00 PM: নরেন্দ্র মোদীর চিঠি পাঠ করলেন মুকুল রায়। রবিবার বিজেপির রাজ্য দফতরে সাংবাদিক বৈঠকে মোদীর চিঠি বাংলায় পাঠ করেন মুকুল রায়। নমোর এই চিঠিতে বিগত পাঁচ বছরে এনডিএ সরকারের উন্নয়নমূলক কাজের খতিয়ান দেওয়া হয়েছে। এই মুহূর্তে দেশের ‘ভবিষ্যৎ নির্ধারণে’র লগ্নে তিনি বিশেষ করে যুবসমাজকে সুচিন্তিত পদক্ষেপ গ্রহণ করতে অনুরোধ করেছেন।

1.30 PM: উত্তরপ্রদেশের আজমগড় থেকে লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন অখিলেশ সিং যাদব। রবিবার সপার প্রার্থী তালিকা প্রকাশ পেতেই স্পষ্ট হয়ে গেল ‘টিপু’র আসন। এই কেন্দ্রের বিদায়ী সাংসদ সপার প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদব। অর্থাৎ পিতার আসন থেকে এবার লড়বেন পুত্র। মুলায়মকে নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতা করতে দেখা যাবে মৈইনপুরি লোকসভা কেন্দ্র থেকে। আসন্ন লোকসভা নির্বাচনের প্রচারে সপার প্রাথমিক তারকা তালিকায় ঠাঁই পাননি মুলায়ম সিং যাদব। পরে অবশ্য তাঁর নাম তালিকাতে যোগ করা হয়েছে। উল্লেখ্য, এবার নির্বাচনে লড়ছেন না বসপা প্রধান মায়াবতী।

12.30 PM: ৩ এপ্রিল পশ্চিমবঙ্গে জোড়া সভা প্রধানমন্ত্রী মোদীর। রাজ্য বিজেপির আবেদনে সাড়া দিয়ে এদিনই নমোর সভায় সম্মতি দিয়েছে কেন্দ্রীয় নেতৃত্ব। দুপুর ১টায় প্রথম সভাটি হবে শিলিগুড়িতে এবং বিকাল তিনটে নাগাদ দ্বিতীয় সভা হবে কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে। দুটি সভাতেই জনসমাগম হবে বলে কেন্দ্রীয় নেতৃত্বকে আশ্বস্ত করেছে মুরলীধর সেন লেন। প্রধানমন্ত্রীর সভায় যাতে ‘সম্মানজনক’ ভিড় হয় তা নিশ্চিত করতে উত্তরবঙ্গের ৬ জেলার সভাপতিদের দায়িত্ব দেওয়া দেয়েছে রাজ্য বিজেপির পক্ষ থেকে। এদিকে, দক্ষিণবঙ্গের নেতৃত্বের উপর ব্রিগেডের জনসমাগমের দায়িত্ব।

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal lok sabha elections 2019 live updates tmc bjp congress cpim left mamata banerjee dilip ghosh pm modi rahul gandhi

Next Story
Lok Sabha Election 2019: আমেঠি অনিশ্চিত! জয়ের লক্ষ্যে কেরালা থেকে ভোট লড়ার সম্ভাবনা রাহুলের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com