বড় খবর

বাংলায় ‘আসল পরিবর্তন’ বলতে কী বোঝায়? জবাব দিলেন মোদী

বিজেপি ক্ষমতায় আসলে পশ্চিমবঙ্গে ফের দেশের শিখরে পৌঁছবে বলেও আশ্বাস দিলেন প্রধানমন্ত্রী।

ভরা ব্রিগেড থেকে বাংলায় ‘আসল পরিবর্তনে’র ডাক দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপি ক্ষমতায় আসলে পশ্চিমবঙ্গে ফের দেশের শিখরে পৌঁছবে বলেও আশ্বাস দিলেন প্রধানমন্ত্রী।

আসল পরিবর্তন কী? নিজের ভাষণে তারও ব্যাখ্যা দিয়েছেন নমো। তাঁর কথায়, ‘অসল পরিবর্তনের মন্ত্রই বিজেপি সরকারের ভিত্তি হবে। আসল পরিবর্তনের অর্থ যেখানে যুবকরা রোজগার পাবেন। যেখানে কাজের জন্য মানুষকে পালাতে না হয়। যেখানে বাণিজ্য হবে, বিনিয়োগ হবে, অত্যাধুনিক পরিকাঠামো থাকবে। যেখানে গরীবও এগিয়ে যাওযার সুযোগ পাবেন। যেখানে প্রতিটি অঞ্চল ও বর্গের উন্নয়ন। উত্তরবঙ্গ থেকে জঙ্গলমহল, গরীব থেকে আদিবাসী, সবার ওপরে সমান নজর দেওয়া হবে। সবকা সাথ, সবকা বিকাশ, সবকা বিশ্বাস হবে। উন্নয়ন সবার হবে, তুষ্টিকরণ নয়। যেখানে অনুপ্রবেশ বন্ধ করা হবে।’ নমোর আশ্বাস, আসল পরিবর্তনের জন্য বিজেপি ২৪ ঘন্টা পরিশ্রমে রাজি।’

বিজেপি ক্ষমতায় এলে বাংলা বাংলার উন্নয়নে নতুন সংকল্পের প্রতিশ্রুতি দিয়ে প্রধানমন্ত্রী বলেছেন, ‘আগামী ২৫ বছর খুব গুরুত্বপূর্ণ। তার প্রধম ধাপ এই বিধানসভা নির্বাচন। আগামী ৫ বছর আগামী ২৫ বছরের উন্নয়ের ভিত্তি তৈরি করবে। এটা বাংলাকে উন্নয়নের নতুন শিখরে পৌঁছানোর ভোট। স্বাধীনতার ১০০ বছরে অর্থাৎ ২০৪৭ সালে বাংলা সারা দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার অবস্থায় চলে আসবে।’

পরিবর্তনের ডাক দিয়েই ক্ষমতায় এসেছিল মমতা সরকার। তার এক দশক অতিক্রান্ত। গত ১০ বছরে তৃণমূল সরকারের বিরুদ্ধে দুর্নীতি-তোলাবাজি-সিন্জডিকেটরাজ-তোষণনীতির বহু অভিযোগ তুলেছে বিজেপি সহ বিরোধী শিবির। তাই এবার ভোটে ফের পরিবর্তনের ডাক দিয়েছে বিজেপি। সেই বদলের রূপ কেমন হবে? ভোটের আগে ব্রিগেডে ‘আসল পরিবর্তন’-এর কথা বলে তারই ব্যাখ্যা দিলেন নমো।

বিজেপির ডিএনএ-তে বাংলা রয়েছে বলেও জানান মোদী। নির্ভয়ে রাজ্যবাসীকে ভোটেরও আহ্বান জানান তিনি। সরকারি কর্মীদেরও নিরপেক্ষভাবে ভোটের কাজ করার আবেদন করেছেন প্রধানমন্ত্রী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: What is real change in bengal modi replied at brigade west bengal election 2021

Next Story
‘নন্দীগ্রামে আপনি হারবেন’, ব্রিগেড মঞ্চ থেকে মুখ্যমন্ত্রীকে চ্যালেঞ্জ ছুড়লেন শুভেন্দু
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com