বড় খবর

সবার ফোনে আড়ি পাতছে কেন্দ্র, সিআইডি তদন্তের নির্দেশ দেব: মমতা

“আমি কার সঙ্গে কথা বলছি, তা ট্যাপ করা হচ্ছে। এটা একটা বড় দুর্নীতি।”

mamata burdwan bengal poll 2021
মমতা বন্দ্যোপাধ্যায়

শীতলকুচি কাণ্ডে বিজেপির বিরুদ্ধে ফোনে আড়ি পাতার অভিযোগে এবার ক্ষোভপ্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শীতলকুচি হত্যাকাণ্ডের পর দলীয় প্রার্থী পার্থপ্রতিম রায়ের সঙ্গে ফোনে কথোপকথনের অডিও ক্লিপ ফাঁস করে মমতার বিরুদ্ধে লাশের রাজনীতি করার অভিযোগ এনেছে বিজেপি। মুখ্যমন্ত্রী সাম্প্রদায়িক মেরুকরণ করছেন বলে কমিশনে নালিশও জানিয়েছে গেরুয়া শিবির। এবার অডিও ক্লিপ নিয়ে চাঁচাছোলা ভাষায় বিজেপিকে বিঁধলেন মমতা।

শনিবার রাজ্যে ভোট পঞ্চমীর দিন বর্ধমানের গলসির নির্বাচনী সভা থেকে মমতার তোপ, “আমি কার সঙ্গে কথা বলছি, তা ট্যাপ করা হচ্ছে। এটা একটা বড় দুর্নীতি। কে আমার ফোনে আড়ি পাতছে, আমি জানতে চাই। আমি সিআইডি তদন্তের নির্দেশ দেব।” এদিন তিনি আরও বলেন, “সবার ফোনে আড়ি পাতছে কেন্দ্রীয় সরকার। আমি জানি কারা ফোনে আড়ি পাতছে। সরকার গড়ার পর আমি তদন্তের নির্দেশ দেব।”

রাজ্যে বাকি তিন দফার ভোট একদিনে করার কথা জানিয়েছিল তৃণমূল কংগ্রেস। সেই মর্মে শুক্রবার কমিশনের ডাকা সর্বদল বৈঠকে সেই দাবিও তোলে ঘাসফুল শিবির। আগেই মমতা বেশ কয়েকবার বর্তমান করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে, মানুষের স্বাস্থ্যের কথা ভেবে একদিনে বাকি দফার ভোট করার আর্জি জানিয়েছিলেন। কিন্তু নির্ঘণ্ট মেনেই ভোট করানোর দাবি জানিয়েছে বিজেপি। কমিশনও সেই আবেদনে সিলমোহর দিয়েছে।

এদিন কমিশনকে কটাক্ষ করে মমতা বলেন, “আমরা বললাম, নির্বাচন একসঙ্গে করা দাও, করল না, সময় কমিয়ে দিল। কেন কমিয়ে দেওয়া হল? আমাদের নির্বাচনে প্রচারের সময় কমিয়ে দেওয়া হল। তিনটি দফার নির্বাচন একসঙ্গে হতেই পারত। কিন্তু কমিশন সেটা করল না, এ দিকে প্রচারের সময় কমিয়ে দিল।” রাজ্যে করোনা সংক্রমণ বাড়ার জন্য এদিন ফের বিজেপিকে কাঠগড়ায় তোলেন মুখ্যমন্ত্রী। বলেন, “বহিরাগত গুন্ডারা বাংলায় এসে বসে আছে। প্রায় ১০ হাজার লোক নিয়ে রাজ্যে এসে বসে আছে। এরাই কোভিড নিয়ে এসেছে। আমাদের রাজ্যে যত কোভিড হয়েছে, এই বহিরাগতদের জন্যই হয়েছে।”

Get the latest Bengali news and Election news here. You can also read all the Election news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Will probe phone tapping mamata lashes out at bjp

Next Story
লালকেল্লা-কাণ্ডের অভিযুক্ত দীপ সিধু জামিনের কয়েকঘণ্টা পর ফের গ্রেফতারR-Day Violence, Red Fort, Deep Sidhu, Delhi Police
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com