যোগীর প্রচারে নিষেধাজ্ঞা নির্বাচন কমিশনের, পার পেলেন না মায়াবতীও

মিরাটের জনসভায় যোগী আদিত্যনাথের 'আলি ও বজরং বলী' মন্তব্যকে উত্তেজক বলে মনে করেছে কমিশন। তারা বলেছে, রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে আদিত্যনাথের উপর অতিরিক্ত দায়িত্ব রয়েছে।

By: New Delhi  Updated: Apr 15, 2019, 3:52:37 PM

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ তিন দিনের জন্য প্রচার করতে পারবেন না। প্রচার করতে পারবেন না বিএসপি সুপ্রিমো মায়াবতীও। তাঁর ক্ষেত্রে নিষেধাজ্ঞা দু দিনের। নির্বাচন কমিশন এই নিষেধাজ্ঞা জারি করেছে। ১৬ এপ্রিল সকাল ৬ টা থেকে এই নিষেধাজ্ঞা লাগু হবে।

মিরাটের জনসভায় যোগী আদিত্যনাথের ‘আলি ও বজরং বলী’ মন্তব্যকে উত্তেজক বলে মনে করেছে কমিশন। তারা বলেছে, রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে আদিত্যনাথের উপর অতিরিক্ত দায়িত্ব রয়েছে। কিন্তু তিনিই জনসমক্ষে ধর্মনিরপেক্ষতা বিরোধী ভাষণ দিয়েছেন।


নির্বাচন কমিশনের শো কজের উত্তর দিতে গিয়ে আদিত্যনাথ বলেছেন, দেওবন্দে মায়াবতী মুসলিম ভোটারদের কাছে যে বক্তব্য রেখেছেন, তার উত্তর দিতে গিয়ে ‘আলি ও বজরংবলী’ মন্তব্য করেছেন তিনি। উত্তর প্রদেশের সাহারানপুর ও বেরিলি জেলার মুসলিম ভোটারদের গত ৭ এপ্রিল মায়াবতী ভোট ভাগ না করার আহ্বান জানান। এখানে ভোট হয়েছে ১১ এপ্রিল।

Mayawati দু দিনের জন্য় প্রচার করতে পারবেন না মায়াবতী

কমিশন মনে করছে ওইদিন মায়াবতী যে ভাষণ দিয়েছেন তা অত্যন্ত প্ররোচনাকারী। সে কারণে তাঁকে শো কজ করা হয়েছিল।

 

Get all the Latest Bengali News and Election 2019 News in Bengali at Indian Express Bangla. You can also catch all the latest General Election 2019 Schedule by following us on Twitter and Facebook


Title: Yogi Aditynath and Mayawati: যোগীর প্রচারে নিষেধাজ্ঞা নির্বাচন কমিশনের, পার পেলেন না মায়াবতীও

Advertisement