অখিলেশ ‘ঔরঙ্গজেব’, ফের একবার বললেন আদিত্যনাথ

বক্তব্য, ঔরঙ্গজেব যেমন "সিংহাসনচ্যুত" করেছিলেন তাঁর বাবাকে, সেভাবেই বাবা মুলায়ম সিং যাদবকে গদি থেকে সরিয়ে দিয়েছেন ছেলে অখিলেশ।

By: New Delhi  Updated: May 11, 2019, 07:07:26 PM

ফের তাঁর পূর্বসূরি তথা সমাজবাদী পার্টি প্রধান অখিলেশ যাদবের বিরুদ্ধে শনিবার মুখ খুললেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এবার অখিলেশের তুলনা করলেন মুঘল সম্রাট ঔরঙ্গজেবের সঙ্গে। বক্তব্য, ঔরঙ্গজেব যেমন “সিংহাসনচ্যুত” করেছিলেন তাঁর বাবাকে, সেভাবেই বাবা মুলায়ম সিং যাদবকে গদি থেকে সরিয়ে দিয়েছেন ছেলে অখিলেশ।

হিন্দিতে লেখা একটি টুইটে আদিত্যনাথ বলেন, “ঔরঙ্গজেবের মতন বাবাকে সিংহাসনচ্যুত করে ঘোষিত শত্রুর সঙ্গে হাত মেলালেন। ২৩ মে’র পর ফের একবার একে অপরকে গালাগালি দেওয়া শুরু করবেন।” উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টি এবং বহুজন সমাজ পার্টি জোটের বিরুদ্ধে আক্রমণ শানিয়ে আদিত্যনাথ বলেন, “এইসব ‘মহামিলাবটি’ মানুষ আজ বন্যাকে ভয় পেয়ে একজোট হওয়া কাঁকড়াবিছে, ব্যাং এবং সাপের মতন আচরণ করছেন।”


“আমি এবং (নরেন্দ্র) মোদীজি যেই ‘বুয়া’ (মায়াবতী) এবং ‘বাবুয়া’ (অখিলেশ)-এর দোকানে তালা লাগিয়ে দিলাম, তাঁরা ফের নতুন দোকান খুললেন লোক ঠকানো ‘মহামিলাবটি’ জিনিস বেচার জন্য,” আরেকটি টুইটে লেখেন আদিত্যনাথ। ভোটদাতাদের ভোট নষ্ট না করার পরামর্শ দিয়ে আদিত্যনাথ বলেন, “২৩ মে এই দোকান বন্ধ করে দেবে জনতা”।

“এই দোকানও ২৩ মে জনতা বন্ধ করে দেবে, যার পরে ফের একবার একে অপরকে গালাগালি করবেন। কাজেই নিজের ভোট নষ্ট করবেন না। ভাবুন, বুঝুন, এবং নতুন শক্তিশালী ভারত গড়ায় শামিল হোন,” বলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী।

এর আগে আদিত্যনাথ অখিলেশকে “গুন্ডা সর্দার” বলে অভিহিত করেছেন, এবং প্রায়শই অভিযোগ করেছেন যে অখিলেশ জাতধর্মের ভিত্তিতে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের সুবিধা বন্টন করেছেন। ঔরঙ্গজেবের সঙ্গে প্রাক্তন মুখ্যমন্ত্রীর তুলনাও এই প্রথম নয়। “ইতিহাসে এমন এক চরিত্র আছে যে তার বাবাকে জেলে পুড়ে দিয়েছিল। এই কারণেই কোনও মুসলমান তাঁর পুত্রের নাম ঔরঙ্গজেব রাখেন না। আমার মনে হয় এমনই কিছু ঘটেছে সমাজবাদী পার্টির ভেতরে। ইতিহাসের পুনরাবৃত্তি হয়, সেই পুনরাবৃত্তিই ঘটছে,” গত বছর বলেছিলেন আদিত্যনাথ।

Get all the Latest Bengali News and Election 2020 News in Bengali at Indian Express Bangla. You can also catch all the latest General Election 2019 Schedule by following us on Twitter and Facebook

Web Title:

Yogi adityanath compares akhilesh yadav to aurangzeb shahjahan up elections 2019

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X