scorecardresearch

বড় খবর

‘উত্তর প্রদেশে লোকসভা ভোটে প্রিয়াঙ্কার কোনো প্রভাব পড়বে না’

Lok Sabha polls 2019: “কংগ্রেস ওঁকে (প্রিয়াঙ্কাকে) সাধারণ সম্পাদক (পূর্ব উত্তর প্রদেশের ভারপ্রাপ্ত)। সেটা দলের অভ্যন্তরীন ব্যাপার। এর আগেও তো উনি কংগ্রেসের হয়ে প্রচার করেছেন। এবারও কোনও তফাৎ হবে না।”

‘উত্তর প্রদেশে লোকসভা ভোটে প্রিয়াঙ্কার কোনো প্রভাব পড়বে না’

Lok Sabha elections 2019: উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ শনিবার বলেছেন, প্রিয়াঙ্কা গান্ধী ভাদরার রাজনীতিতে প্রবেশের ফলে আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপির ওপর কোনো প্রভাব পড়বে না। “কংগ্রেস ওঁকে (প্রিয়াঙ্কাকে) সাধারণ সম্পাদক (পূর্ব উত্তর প্রদেশের ভারপ্রাপ্ত)। সেটা দলের অভ্যন্তরীন ব্যাপার। এর আগেও তো উনি কংগ্রেসের হয়ে প্রচার করেছেন। এবারও কোনও তফাৎ হবে না,” সংবাদ সংস্থা পিটিআই-কে জানান আদিত্যনাথ।

অন্যদিকে রাজ্যে নতুন সমাজ পার্টি-বহুজন সমাজ পার্টি জোট নিয়েও কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী এই বলে, যে এই জোট ইতিমধ্যেই “বিতর্কে জড়িয়ে পড়েছে”। নতুন এই জোটকে ‘হুজুগ’ বলে বর্ণনা করে আদিত্যনাথ বলেন, “সবে জোট হলো, এর মধ্যেই বিতর্কে জড়িয়ে পড়েছে। এই জোট ‘হাউয়া’ (হুজুগ) ছাড়া আর কিছু না।”

উত্তর প্রদেশে ১১ এপ্রিল থেকে শুরু করে সাত দফায় অনুষ্ঠিত হবে লোকসভা ভোট।

আরও পড়ুন: Lok Sabha Election 2019: ভীম সেনা প্রধানের সঙ্গে সাক্ষাৎ প্রিয়াঙ্কার, জোর জল্পনা

আসন্ন লোকসভা নির্বাচনের দামামা বাজালেন ভীম সেনার প্রধান চন্দ্রশেখর আজাদ। শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে “দলিত বিরোধী” আখ্যা দিয়ে আজাদ দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন তাঁকে ক্ষমতাচ্যুত করার।

“আমি বেনারস যাচ্ছি, ওঁকে হারাতে আপনাদের সাহায্য দরকার। আমি সেখানে যাচ্ছি কারণ উনি দলিত বিরোধী, এবং ওঁর জানা প্রয়োজন যে এর শাস্তি উনি পাবেন। ওঁর জানা প্রয়োজন, যে গণতন্ত্রে জনতাই সব,” দিল্লির জন্তর মন্তরে এক ‘হুঙ্কার র‌্যালি’-তে ভাষণ দিতে গিয়ে বলেন আজাদ।

সম্প্রতি কুম্ভ মেলায় প্রধানমন্ত্রীর সাফাইকর্মীদের পা ধুইয়ে দেওয়াকে কটাক্ষ করে আজাদ বলেন, “যে মূহুর্তে আমি জানালাম যে আমরা বেনারস থেকে লড়ব, মোদী লেগে পড়লেন আমাদের ভাইবোনদের পা ধুইয়ে দিতে।” আজাদ ভোটদাতাদের প্রতি এই আহ্বানও জানান, যেন ভোট দিতে বেরোনোর আগে তাঁরা যেন রোহিত ভেমুলার ত্যাগের কথা মনে রাখেন।

Stay updated with the latest news headlines and all the latest Election news download Indian Express Bengali App.

Web Title: Yogi adityanath priyanka gandhi congress bsp sp bjp 2019 elections