চলচ্চিত্র উৎসবের তৃতীয় দিনে কোন ছবিগুলি থাকতে পারে আপনার তালিকায়?

তৃতীয় দিনে এতগুলো ছবির মধ্যে কোনটা দেখবেন আর কোনটা ছাড়বেন? তাহলে পথ চলতি একবার চোখ বুলিয়ে নিতে পারেন এই তালিকায়।

By: Kolkata  Published: November 13, 2018, 8:58:22 AM

তৃতীয় দিন চলে এসেছে মানেই সিনেপ্রেমীরা এবারে ভিড় জমাতে শুরু করেছে নন্দন চত্বরে। প্রায় সারাদিনেই যাপন ওখানেই। সঙ্গে বাংলা ছবির একশো বছর উদযাপন ও ওয়ার্ল্ড সিনেমার মেলা। নন্দন সহ শহরের ১৬টি প্রেক্ষাগৃহে সাতদিনব্যাপী চলবে এই উৎসব। ছবির তালিকা ইতিমধ্যেই আপনাদের হাতে পৌঁছে গিয়েছে। বুঝতে অসুবিধা হচ্ছে, তৃতীয় দিনে এতগুলো ছবির মধ্যে কোনটা দেখবেন আর কোনটা ছাড়বেন? তাহলে পথ চলতি একবার চোখ বুলিয়ে নিতে পারেন এই তালিকায়। আপনাদের পছন্দ হয়ে যেতেই পারে আমাদের তৃতীয় দিনের বাছাই:

থ্রু আ গ্লাস ডার্কলি- নন্দন ওয়ানে (সকাল ৯টায়) আপনার এদিনটা শুরু হতে পারে ১৯৫৭ সালের বার্গম্যান পরিচালিত থ্রু আ গ্লাস ডার্কলি ছবিটা দিয়ে। ১৯৯১ এর এই ছবি অস্কার পেয়েছিল। ইঙ্গমার বার্গম্যানকে এ বছর সেন্টিনারি ট্রিবিউট দেওয়া হচ্ছে কলকাতা চলচ্চিত্র উৎসবের পক্ষ থেকে।

সিজন অফ দ্য ডেভিল- এরপরে ১১.১৫ নাগাদ দেখে আসতে পারেন পরিচালক লাভ দিয়াজর সিজন অফ দ্য ডেভিল। ছবিটি বার্লিন চলচ্চিত্র উৎসবে কম্পিটিশন সেকশনের জন্য মোননীত হয়েছিল।

অ্যাশ ইস পিয়োরেস্ট হোয়াইট- কান চলচ্চিত্র উৎসবে প্রতিযোগীতা বিভাগে ভূয়সী প্রংশসা পেয়েছিল এই ছবি। পরিচালক জিয়া জাংকে। মঙ্গলবার নন্দন ওয়ানে ৭.১৫ দেখা যাবে এই ছবি।

বিসর্গ ও সান গোজ অ্যারাউন্ড দ্য আর্থ- আর বাংলা ছবি দেখতে চাইলে রবীন্দ্রসদনে বিকেল ৬টায় রয়েছে বিসর্গ এবং নন্দন টুতে রয়েছে সান গোজ অ্যারাউন্ড দ্য আর্থ। ইন্ডিয়ান প্যানোরামা বিভাগে রয়েছে এই ছবিদুটি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

24th kolkata international film festival 3rd day

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X