সামাজিক দূরত্বে থেকেও বন্ধুত্বের অঙ্গীকারের বার্তা ‘লকড ইন টুগেদার’

কেউ একসঙ্গে নেই, প্রত্যেকেই রয়েছেন নিজের নিজের বাড়িতে। এই সামাজিক দূরত্ব পেরিয়ে একসূত্রে বাঁধা পড়া বন্ধুত্বের কথা বলে সংলাপহীন এই ছবি।

By:
Edited By: Shanoli Debnath Kolkata  Published: April 11, 2020, 10:27:44 AM

লকডাউনের এই সামাজিক দূরত্বের নিয়ম যত বেশি কড়া হয়েছে, ততই সম্ভবত সম্পর্ক আরও নিবিড় হয়ে উঠছে। সবাই যেমন অনেকটা বেশি সময় কাটাচ্ছেন পরিবারের মানুষগুলির সঙ্গে, তেমনই দূরে থাকা প্রিয়জনদের প্রতি টান বাড়ছে। একই শহরে থেকেও, ইচ্ছে হলেই যে দেখা হবে না, এই উপলব্ধিই আরও গাঢ় করে তুলছে সম্পর্কগুলি। দূরে থেকেও এইভাবে কাছে থাকার বার্তা দিল অর্ণব রিংগো বন্দ্যোপাধ্যায় ও তাঁদের বন্ধুদের নিয়ে তৈরি ছবি– ‘লকড ইন টুগেদার’।

এই ছবি আসলে একটি কোলাজ। ২৬ জন বন্ধু ভিডিওবদ্ধ করেছেন তাঁদের লকডাউন মুহূর্তগুলি। প্রত্য়েকেই নিজের নিজের ভিডিও ক্লিপগুলি তার পরে গুগল ড্রাইভ মারফত পাঠিয়েছেন কলকাতার একটি এডিট স্টুডিওতে। তার পর পরিচালকের অনলাইন তত্ত্ববধানে ও পোস্ট প্রোডাকশন পেরিয়ে সে ছবি সম্প্রতি এসেছে সোশাল মিডিয়ায়।

আরও পড়ুন: ‘লকডাউন’, ঘরবন্দি থেকেই তৈরি আরিয়নের শর্টফিল্ম

ভারতের বিভিন্ন শহরে ছড়িয়ে-ছিটিয়ে রয়েছেন এই ছবির কুশীলবেরা। এঁদের মধ্যে আবার অনেকেই রয়েছেন কলকাতায় কিন্তু সামাজিক দূরত্ব বজায় রেখে চলছেন। এঁদের মধ্যে কেউ পরিচালক, কেউ মিডিয়া প্রফেশনাল, কারও পেশা অভিনয়, কেউ শিল্পী– প্রত্যেকেই তাঁদের লকডাউন জীবনের মুহূর্তগুলি মোবাইলবন্দি করেছেন একদিনের মধ্যে। তার পর পাঠিয়েছেন এডিটে। বাংলা ছবি, টেলিভিশন এবং ওয়েবের অনেক পরিচিত অভিনেতা-অভিনেত্রীকে দেখতে পাবেন এই ছবিতে। দেখে নিতে পারেন নীচের লিঙ্কে ক্লিক করে–

করোনা প্রতিরোধে মানুষ যখন সরকারের নির্দেশে গৃহবন্দি, তখন নানা ধরনের নেতিবাচক ভাবনা ভিড় করছে। অনেকে গভীর ডিপ্রেশনে চলে গিয়েছেন। পেশা এবং আয়ের অনিশ্চয়তাও দুশ্চিন্তার কারণ হয়ে উঠছে অনেকের কাছে। সব মিলিয়েই মানুষের মন ভাল নেই। ‘লকড ইন টুগেদার’ সেই মন খারাপের দাওয়াই। দূরে থেকেও পাশে থাকার অঙ্গীকারের এই নান্দনিক কোলাজটি স্বস্তি দেবে দর্শকদের।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

26 friends in multiple cities celebrate the spirit of friendship in locked in together

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X