2.0 পাইরেসি: ১২০০০ ওয়েবসাইট বন্ধের নির্দেশ

কোর্টে আবেদন উত্থাপনের সময় লাইকা প্রোডাকশনের আইনজীবী বিজয়ন সুব্রহ্মণিয়ন ২০০০ ওয়েবসাইটের তালিকা জমা দেন, যা তামিলরকার্সের অন্তর্ভুক্ত।

By: Chennai  Updated: November 29, 2018, 02:14:04 PM

বৃহস্পতিবার মুক্তি পাচ্ছে রজনীকান্ত ও অক্ষয় কুমারের ছবি 2.0। তার আগেই মাদ্রাজ হাইকোর্ট ৩৭টি ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারকে তামিল ছবির পাইরেটেট ভার্সন দেখানো হয় এরকম প্রায় ১২০০০ বেশি ওয়েবসাইট ব্লক করার নির্দেশ দিল। আবেদনের শুনানির সময়ে বিচারপতি এম সুন্দর একটি নির্দেশ জারি করেন বুধবার।

আবেদন উত্থাপনের সময় লাইকা প্রোডাকশনের আইনজীবী বিজয়ন সুব্রহ্মণিয়ন ১২, ৫৬৪ টি অবৈধ ওয়েবসাইটের তালিকা পেশ করেন। আইনজীবী জানান, যখনই তামিলরকার্সকে ব্লক করা হচ্ছে সেই সময়ই তারা শুধুমাত্র ইউআরএলের বদল ঘটিয়ে হুবহু আরও একটি ওয়েবসাইট খুলে ফেলছে। ফলে সহজেই পাইরেসির কাজটাও করতে পারছে। সেকারণেই সুব্রহ্মণিয়ন তামিলরকার্সের সম্প্রসারিত হওয়ার সম্ভাব্য ওয়েবসাইটগুলির তালিকা প্রকাশ করেছেন ও সেগুলো বন্ধের আপিল করেছেন। লাইকা অনুযায়ী, 2.0 ছবিতে অভিনয় করেছেন রজনীকান্ত, অক্ষয় কুমার, অ্যামি জ্যাকসন ও অন্যান্যরা। ছবির পরিচালনা করেছেন এস শঙ্কর।

আরও পড়ুন, 2.0 advance ticket booking: মুক্তির আগেই রেকর্ড , টিকিট পিছু ফেরত নগদ টাকা

এই ছবির বাজেট ৫৪৩ কোটি টাকা। তার মধ্যে শুধু আউটপুট শটের বাজেট ১০০ কেটি টাকা। প্রথমে ৩৫০ কোটি টাকার প্রজেক্ট বলেও সামলানো সম্ভব হয়নি। 2.0 আজ পর্যন্ত ভারতের সবচেয়ে বেশি বাজেটের ছবি এবং এশিয়ার দ্বিতীয় বৃহত্তম বাজেটের ছবি। ভারত সহ সারা বিশ্বে প্রায় ৭০০০ সিনেমা হলে মুক্তি পেয়েছে এই ছবি। এমনকি ম্যান্ডরিন সহ পাঁচটি ভাষায় মুক্তি পেয়েছে এই ছবি। ছবির অফিসিয়াল ট্রেলার ইউটিউবে ভিউ পেয়েছে ১৩, ০৮৯, ৪৯৮। কপিরাইট অ্যাক্টের অধীনে টিভি, ইন্টারনেট, ডিজিটাল এবং হোম ভিডিও সহ অন্যান্য অধিকার যেমন থিয়েটার এবং মিউজিকের আইনি অধিকার নিয়েছে প্রোডাকশন কোম্পানি যাতে ছবির পাইরেসি না হয়।

Read the full story in English 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

2point0 piracy tamilrockers

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X