scorecardresearch

বড় খবর

১৮০০ ঘণ্টা ধরে তৈরি হল ক্যাটরিনার বিয়ের শাড়ি, নেপথ্যে ৪০ জন বাঙালি কারিগর

ক্যাটরিনার বিয়ের বিশেষ এই শাড়ি তৈরির নেপথ্যের গল্প শোনালেন ডিজাইনার সব্যসাচী।

১৮০০ ঘণ্টা ধরে তৈরি হল ক্যাটরিনার বিয়ের শাড়ি, নেপথ্যে ৪০ জন বাঙালি কারিগর
সব্যসাচীর ডিজাইন করা পোশাকে ক্যাটরিনা কাইফ

তারকাদের বিয়ে মানেই নজরকাড়া ডিজাইনার পোশাক। মেহেন্দি, সঙ্গীত থেকে বাগদান, বিয়ে, রিসেপশন প্রত্যেকটি অনুষ্ঠানের জন্যই আলাদা আলাদা পোশাক। আর বলিউডে বিয়ে মানেই ডাক পড়ে খ্যাতনামা ফ্যাশন ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায়ের (Sabyasachi Mukherjee)। অনুষ্কা শর্মা, দীপিকা পাড়ুকোন, সোনম কাপুর থেকে প্রিয়াঙ্কা চোপড়া, পত্রলেখা সবার বিয়েতেই বর-কনের পোশাক ডিজাইন করেছেন তিনি। ভিকি-ক্যাটরিনার (Vicky-Katrina) বিয়েতেও তার অন্যথা হয়নি।

উল্লেখ্য, প্রত্যেক তারকার বিয়েতেই কিন্তু সব্যসাচী স্বতন্ত্রতা বজায় রেখেছেন। তা ক্যাটরিনা কাইফের (Katrina Kaif) বিয়ের পোশাক কোথায় অন্য তারকাদের থেকে আলাদা? জানতে চেয়েছিলেন অনুরাগীরা। সেই কৌতূহল মিটিয়েছেন সব্যসাচী। অভিনেত্রী বিয়ের পোশাক তৈরির নেপথ্যের যে কাহিনী তিনি শোনালেন, তাতে তো চক্ষু চড়কগাছ নেটিজেনদের।

[আরও পড়ুন: শেষমেশ ‘Mr. & Mrs.’ হিসেবে দেখা দিলেন ভিকি-ক্যাটরিনা, উড়ে গেলেন ‘গোপন’ হানিমুন ডেস্টিনেশনে]

দিন-রাত এক করে প্রায় ১৮০০ ঘণ্টা ধরে বাংলার ৪০ জন কারিগর ক্যাটরিনার বিয়ের একটি পোশাক জিজাইন করেছেন। মসলিন কাপড়ের তৈরি সেই শাড়ির পুরো সুতোর কাজটাই হাতে করা। বুনেছেন বাংলার শিল্পীরাই। আর সেই শাড়ি পড়েই স্বামী ভিকি কৌশলের সঙ্গে প্রাক-বিবাহ মুহূর্ত বন্দি করার জন্য ক্যামেরার সামনে পোজ দিয়েছেন অভিনেত্রী। শাড়ির সঙ্গে মানানসই হিরের গয়নাও সব্যসাচীর তৈরি করা। উল্লেখ্য, বাংলার তন্তুবায়ীদের খ্যাতি জগৎজোড়া। এমনকী বাংলার রকমারি তাঁত-মসলিনের সুখ্যাতও কম নয়! এবার বলিউড তারকা ক্যাটসুন্দরীর বিয়েতেও সেই ছোঁয়া মিলল ডিজাইনার সব্যসাচীর হাত ধরে।

ডিসেম্বরের ৯ তারিখ রাজস্থানে রাজকীয়ভাবে সাত পাকে বাধা পড়েছেন ভিকি কৌশল ও ক্যাটরিনা কাইফ। রাজস্থানের বারওয়ারা ফোর্টে এক হয়েছে চার হাত। এদিন রাতেই ‘Mr. & Mrs’-এর ভূমিকায় ছবি প্রকাশ্যে নিয়ে এসেছেন বলিউডের নয়া তারকাদম্পতি। রাখঢাক, কড়া নিরাপত্তার জন্য ভিকি-ক্যাটের বিয়ে নিয়ে কৌতূহলেরও অন্ত নেই। সোশ্যাল মিডিয়ায় বিয়ে, মেহেন্দি, সঙ্গীত অনুষ্ঠানের ছবি-ভিডিও প্রকাশ্যে আসতেই যেন অনুরাগীদের উন্মাদনার পারদ আরও চড়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: 40 bengal artisans made katrina kaifs wedding saree says sabyasachi