বড় খবর

ফের সৃজিতের ঝুলিতে জাতীয় পুরস্কার, বাজিমাত ‘গুমনামী’র, সেরা হিন্দি ছবি সুশান্তের ‘ছিঁছোড়ে’

সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন কঙ্গনা রানাউত।

national award

সোমবার নিউ দিল্লির শাস্ত্রী ভবনে ৬৭তম জাতীয় পুরস্কারের (67th National Film Awards) ঘোষণা করা হল। গত বছর মে মাসেই জাতীয় পুরস্কার প্রাপকদের তালিকা প্রকাশ্যে আসার কথা ছিল। তবে বাঁধা হয়ে দাঁড়ায় করোনা পরিস্থিতি। অতিমারী আবহের জন্যই এবার ১০ মাস পর জয়ীদের নাম ঘোষণা করা হল। বাংলা থেকে সেরা ছবির তালিকায় আরও একবার পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের (Srijit Mukherjee) বাজিমাত। সেরা বাংলা ছবি এবং সেরা চিত্রনাট্য-এই দুই বিভাগেই জাতীয় পুরস্কার পেল প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee) অভিনীত এবং সৃজিত পরিচালিত ‘গুমনামী’ (Gumnaami)।

সৃজিত ছাড়াও তালিকায় ঝকঝক করছে আরও এক বাঙালি পরিচালকের নাম। তিনি কৌশিক গঙ্গোপাধ্যায়। কৌশিক পরিচালিত ‘জ্যেষ্ঠপুত্র’ও দুটি বিভাগে জাতীয় পুরস্কার পেয়েছে। সেরা স্ক্রিনপ্লের জন্য পরিচালকের ঝুলিতে এল ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ড। আবার সংশ্লিষ্ট ছবির জন্যই সেরা সঙ্গীত পরিচালনায় জাতীয় পুরস্কার জিতলেন প্রবুদ্ধ বন্দ্যোপাধ্যায়।

অন্যদিকে, সেরা হিন্দি ছবির পুরস্কার পেল সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput) অভিনীত শেষ ছবি ‘ছিঁছোড়ে’। ‘মণিকর্ণিকা: দ্য ক্যুইন অফ ঝাঁসি’ এবং ‘পাঙ্গা’ ছবির জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন কঙ্গনা রানাউত (Kangana Ranaut) এবং সেরা অভিনেতা বিভাগে যুগ্মভাবে পুরস্কার গেল মনোজ বাজপেয়ী (Manoj Bajpayee) এবং ধনুশের (Dhanush) ঝুলিতে। ‘ভোঁসলে’ ছবির জন্যই সেরা অভিনেতা বিভাগে বাজিমাত মনোজের।

উল্লেখ্য, অস্কার দৌড় থেকে ছিটকে গেলেও সেরা সিনেম্যাটোগ্রাফির জন্য জাতীয় পুরস্কার পেল মালয়ালাম ছবি ‘জাল্লিকাট্টু’।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: 67th national film awards updates kangana ranaut best actress srijit mukherjee for gumnaami

Next Story
হারের ভয়ে বিজেপি কর্মীদের ‘মারধর’ তৃণমূলী গুণ্ডাদের! ভবানীপুরে ‘হুঁশিয়ারি’ রুদ্রনীলেরRudra
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com