ঈশ্বর আপনার অন্তরেই, এখন ধর্মীয় স্থানে ভিড় করবেন না: রহমান

সম্প্রতি দেশে করোনা সংক্রমণের ইস্যুতে উঠে এসেছে দিল্লিতে তবলিঘি জামাত-এর সমাবেশের কথা। সেই প্রসঙ্গেই সাধারণ মানুষের কাছে আবেদন রাখলেন বিশিষ্ট সঙ্গীতস্রষ্টা।

By:
Edited By: Shanoli Debnath Kolkata  Updated: April 3, 2020, 10:38:05 AM

দেশের করোনা সংক্রমণের সাম্প্রতিক পরিস্থিতি লক্ষ্য করে, সাধারণ মানুষের কাছে আবেদন জানিয়েছেন বিশিষ্ট সঙ্গীতস্রষ্টা এ আর রহমান। সম্প্রতি তবলিঘি জামাত-এর বহু মানুষের সমাগম থেকে করোনা সংক্রমণের যে ইস্যুটি উঠে এসেছে, তার সূত্র ধরেই তিনি টুইটারে বিশেষ বার্তা দিয়েছেন। এই সময়ে কোনও ধর্মীয় স্থানে অযথা ভিড় না করার অনুরোধ জানিয়েছেন তিনি।

গত মাসে ১ থেকে ১৫ মার্চ দিল্লির নিজামুদ্দিনে, তবলিঘি জামাত-এর সমাবেশে হাজার হাজার মানুষের সমাগম হয়েছিল। ওই সমাবেশ থেকেই বহু মানুষের মধ্যে করোনা সংক্রমিত হয়েছে বলে জানা গিয়েছে সম্প্রতি। বর্তমান পরিস্থিতিতে তেমন কোনও ধর্মীয় সমাবেশে যোগদান না করার আহ্বান জানান রহমান তাঁর সোশাল মিডিয়া হ্যান্ডলে।

আরও পড়ুন: করোনা-প্রভাব! কুরিয়ারে ফিল্ম উৎসবের পুরস্কার পেলেন রাম কমল

তিনি এই প্রসঙ্গে টুইটারে লেখেন, ”ঈশ্বর আপনার অন্তরেই আছেন। বর্তমান অবস্থায় ধর্মীয় স্থানে একত্রিত হয়ে আরও বিপদ ডেকে আনবেন না। সরকারের উপদেশাবলী মেনে চলুন। কয়েক সপ্তাহের এই আইসোলেনশ আপনাকে আরও বহু বছরের আয়ু দিতে পারে”, তিনি লেখেন, ”ভাইরাস ছড়িয়ে আশেপাশের মানুষের জীবনে বিপদ ডেকে আনবেন না। এই অসুখে অনেক সময় কোনও উপসর্গও দেখা যায় না। আপনি নিজে সংক্রামিত কি না, তা আপনি নিজেই বুঝতে পারবেন না। আর এই সময়ে ভুয়ো খবর একেবারেই ছড়াবেন না, এতে আতঙ্ক এবং উদ্বেগ দুই-ই বেড়ে যায়।”

সাধারণ মানুষকে এই বিষয়ে সচেতন করার পাশাপাশি সঙ্গীতজ্ঞ ধন্যবাদ জানিয়েছেন সেই সব চিকিৎসক ও চিকিৎসা-কর্মীদের, যাঁরা করোনা-মোকাবিলায় অক্লান্ত পরিশ্রম করে চলেছেন বিগত প্রায় এক মাসেরও বেশি সময় ধরে। সময়টা কঠিন। এক অদৃশ্য শত্রু সারা পৃথিবীকে নাড়িয়ে দিয়েছে। এই সময় সব ভেদাভেদ ভুলে সেই অদৃশ্য শত্রুর বিরুদ্ধে সঙ্ঘবদ্ধ হওয়ার বার্তা দিয়েছেন রহমান।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

A r rahman appeals people not to create chaos says god is in your heart

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X