বড় খবর

সুশান্তকে অভিনব শ্রদ্ধার্ঘ্য, দক্ষিণ দিল্লির রাস্তার নামকরণ প্রয়াত অভিনেতার নামে

এর আগে বিহারেও প্রয়াত ‘ভূমিপুত্র’ অভিনেতার নামে রাস্তার নামকরণ করা হয়েছে।

Sushant

মৃত্যুর প্রায় আট মাস পর আজও মানুষের স্মৃতিতে সমুজ্জ্বল সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput)। গত ১৪ জুন তাঁর অকাল প্রয়াণ নাড়িয়ে দিয়েছিল গোটা দেশকে। আত্মহত্যা না খুন? তার রহস্যমৃত্যুর কিণারা করতে তদন্ত এখনও অব্যাহত। সেই প্রয়াত অভিনেতাকেই অভিনব শ্রদ্ধার্ঘ্য দিল্লি প্রশাসনের। দক্ষিণ দিল্লির এক রাস্তার নামকরণ করা হল সুশান্তের নামে।

২১ জানুয়ারি, বৃহস্পতিবার ছিল সুশান্ত সিং রাজপুতের ৩৫তম জন্মদিন। আর সেই উপলক্ষেই দক্ষিণ দিল্লি পুরনিগমের তরফে ঘোষণা করা হয় যে, অ্যানড্রুজ গঞ্জ এলাকার একটি রাস্তা প্রয়াত অভিনেতার স্মৃতিতে নামাঙ্কিত হবে। দক্ষিণ দিল্লির কর্পোরেশনের কংগ্রেস কাউন্সিলার অভিষেক দত্ত খোদ সেকথা জানিয়েছেন।

প্রসঙ্গত, ২০২০ সালের সেপ্টেম্বর মাসেই সুশান্তের নামে রাস্তার নামকরণ করার প্রস্তাব রেখেছিলেন অভিষেক দত্ত। গতকাল, পুরোনিগমের এক বৈঠকে সেই প্রস্তাব গৃহীত হয় এবং অ্যানড্রুজ গঞ্জ এলাকার সংশ্লিষ্ট রাস্তার নাম দেওয়া হয়- ‘সুশান্ত সিং রাজপুত মার্গ’ (Sushant Singh Rajput Marg)।

পুরনিগমের কাউন্সিলারের তরফে দেওয়া লিখিত প্রস্তাবনায় অভিষেক দত্তের মত, দক্ষিণ দিল্লির (South Delhi) অ্যানড্রুজ গঞ্জের ৮ নং এলাকার বহু মানুষ আদতে বিহারের বাসিন্দা। তাঁরাই ভূমিপুত্র সুশান্তের স্মৃতিতে এই রাস্তার নামকরণ করার দাবি তুলেছিলেন। যা কিনা অ্যানড্রুজ গঞ্জ থেকে সোজা চলে যায় ইন্দিরা ক্যাম্পাস অবধি। তাই ওই এলাকার ৮ নম্বর রাস্তার নাম বদলে দিয়ে সুশান্ত সিং রাজপুত মার্গ’ রাখা হয়।

প্রসঙ্গত, এর আগে বিহারেও প্রয়াত অভিনেতার নামে রাস্তার নামকরণ করা হয়েছে। ভূমিপুত্রের অকাল প্রয়াণ আসলে মেনে নিতে পারেননি কেউই। তাই তাঁকে শ্রদ্ধার্ঘ্য জানিয়ে তাঁর স্মৃতিতেই বিহারের পুর্নিয়া জেলার একটি রাস্তা ও ক্রসিংয়ের নাম দেওয়া হয়। অন্যদিকে, বিহারের মধুবনী থেকে মাতা চৌক পর্যন্ত রাস্তার নামও দেওয়া হয়েছে ‘সুশান্ত সিং রাজপুত রোড’।

সুশান্তের প্রতিভা ও দুর্দান্ত অভিনয় আসলে আজও অমলিন মানুষের মনে। তাঁর মৃত্যু শুধু বলিউডই নয়, সমাজের বিভিন্ন স্তরের মানুষেকই নাড়া দিয়েছে। সেই হাসিমুখ এখনও চোখের সামনে ভাসে অনুরাগীদের। এবার তাঁর স্মৃতিতেই দক্ষিণ দিল্লির এক রাস্তার নাম রাখা হল। যাতে কিনা প্রয়াত অভিনেতার অনুরাগীরা বেজায় আপ্লুত।

Web Title: A road in south delhi to be named after late bollywood actor sushant singh rajput

Next Story
‘নেকড়ের দল এসেছে আমাকে জেলে ভরার জন্য’, মুম্বই পুলিশকে তোপ কঙ্গনারKangana
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com