scorecardresearch

বড় খবর

ভারতে ধরাশায়ী ‘লাল সিং চাড্ডা’, কিন্তু আমিরের ছবিকে বিরাট সম্মান দিল অস্কার কমিটি

বিশ্বের দরবারে সম্মানিত লাল সিং চাড্ডা

ভারতে ধরাশায়ী ‘লাল সিং চাড্ডা’, কিন্তু আমিরের ছবিকে বিরাট সম্মান দিল অস্কার কমিটি
লাল সিং চাড্ডা

ভারতের বুকে সিনেমা বয়কটের ডাক, ‘লাল সিং চাড্ডা’ নাম শুনলেই তেলে বেগুনে জ্বলে উঠছেন অনেকে, কিন্তু বিশ্বদরবারে এই সিনেমাকেই দেওয়া হল সম্মাননা। আমির খানের ( Amir Khan ) ‘লাল সিং চাড্ডার’ প্রশংসায় অস্কার!

বেশ কিছুদিন ধরেই এই ছবি নিয়ে উত্তেজনা তুঙ্গে। কেউ বলছেন শিখদের এর মাধ্যমে অপমান করা হয়েছে তো কেউ বলছিলেন এই ছবি রিলিজ করাই উচিত নয়। কিন্তু ‘লাল সিং চাড্ডা’ ছবিকে নিয়ে রীতিমতো ক্লিপ শেয়ার করল একাডেমী পুরস্কার। এই ছবি ‘ফরেস্ট গাম্প’ এর অনুকরণে তৈরি। দুটি সিনেমার ক্লিপকে তুলনা করেই বিশ্বের দরবারে এই ছবিকে স্বীকৃতি দেওয়া হয়েছে।

‘ফরেস্ট গাম্প’ এর মত ছবি নিয়ে কাজ করছেন আমির। ট্রেলার রিলিজ করার পর এই নিয়েও তাকে নানা মন্তব্য শুনতে হয়। একাডেমী পুরস্কারের তরফে সর্বমোট ৬টি পুরস্কার নিজেদের ঝুলিতে ভরেছিলেন পরিচালক রবার্ট জেমেকিস। হলিউড ছবি দেখে এই ছবি বানানো হলেও প্রেক্ষাপটে ভারতীয় সংস্কৃতি এবং আদব কায়দা সবকিছুই রাখা হয়েছে। একাডেমী পুরস্কারের সোশ্যাল মিডিয়ায় বিশেষ করে উল্লেখ করা হয়েছে লাল সিং চাড্ডার নাম।

রিলিজের আগে থেকেই নানান ভাবে একে বয়কটের ডাক দেওয়া হয়েছে। তবে আমিরের ভক্তদের অনেকেই ছবি দেখে প্রশংসায় ভাসালেন। ভারতে খুব বেশি টাকার ব্যবসা এই ছবি করতে পারেনি, রীতিমতো ক্যানসেল হচ্ছে তাদের শো। কিন্তু বিশ্বের দরবারে ভারতীয় ছবির এহেন সম্মানে আনন্দিত অনেকেই।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Aamir khan lal singh chadha praised by academy awards oscar