scorecardresearch

বড় খবর

হৃতিক নায়ক, আর আমাকে বলা হল পার্শ্ব-অভিনেতা: অভয় দেওল

বিগত কয়েকদিন ধরেই নানা ধরনের বিতর্ক তৈরি হয়েছে বলিউডের অভ্যন্তরে ও বলিউডকে ঘিরে। নবতম সংযোজন অভয় দেওলের সাম্প্রতিক সোশাল মিডিয়া পোস্ট।

হৃতিক নায়ক, আর আমাকে বলা হল পার্শ্ব-অভিনেতা: অভয় দেওল
অভয় দেওল এবং হৃতিক রোশন

‘জিন্দেগি না মিলেগি দোবারা’ ছবির প্রসঙ্গে সম্প্রতি তাঁর সোশাল মিডিয়া প্রোফাইলে সরব হয়েছেন অভিনেতা অভয় দেওল। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই সোশাল মিডিয়ায় ও সংবাদমাধ্যমে চর্চার কেন্দ্রবিন্দুতে বলিউডের স্বজনপোষণ এবং বিশেষ বিশেষ তারকা-অভিনেতাদের আধিপত্যের বিষয়টি। আয়েষা টাকিয়া থেকে কঙ্কনা রানাওয়াত, অনেকেই বলিউডের বৈষম্য নিয়ে কথা বলেছেন।

সম্প্রতি অভয় তাঁর ইনস্টাগ্রাম পোস্টে আঙুল তুলেছেন বলিউডের কিছু অ্যাওয়ার্ড ফাংশনের দিকে। পোস্টে তিনি শেয়ার করেছেন ‘জিন্দেগি না মিলেগি দোবারা’ ছবিতে হৃতিক, তাঁর ও ফারহান আখতার-এর একটি ছবি। সিনেমারই একটি দৃশ্যের ছবি। ওই ছবির সঙ্গে তিনি লিখেছেন যে বেশিরভাগ অ্যাওয়ার্ড অনুষ্ঠানে তাঁকে ও ফারহান আখতারকে পার্শ্ব-অভিনেতা হিসেবে অভিহিত করা হয়। হৃতিক ও ক্যাটরিনা কাইফকেই বলা হয় মুখ্য চরিত্রের অভিনেতা।

আরও পড়ুন: অডিশন থেকে শুটিং, অভিজ্ঞতাটাই আলাদা: সোহিনী

২০১১ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবির গল্প ছিল তিন বন্ধুকে নিয়ে, যে তিনটি চরিত্রে অভিনয় করেন হৃতিক-অভয়-ফারহান। মুখ্য মহিলা চরিত্রে ছিলেন ক্যাটরিনা কাইফ ও কালকি কোয়েচলিন। কিন্তু অভয় দেওলের পোস্ট অনুযায়ী, ছবিতে তাঁর ভূমিকা ও অবদানকে খাটো করে দেখে কয়েকটি অ্যাওয়ার্ড ফাংশন, যেখানে মুখ্য চরিত্রের তিন অভিনেতারই সমান অংশগ্রহণ ছিল।

Abhay Deol questions award shows calling him supporting actor in Zindagi Na Milegi Dobara
অভয় দেওলের ইনস্টাগ্রাম পোস্ট।

অভয় তাঁর পোস্টে লেখেন, “ইন্ডাস্ট্রির নিজস্ব লজিক অনুযায়ী, এই ছবিটা হলো এক নারী ও এক পুরুষের গল্প, আর সেখানে কেন্দ্রীয় পুরুষ চরিত্র যে সিদ্ধান্তই নেয়, তার বন্ধুরা তাকে সাপোর্ট করে। এই ইন্ডাস্ট্রিতে নানা রকম প্রত্যক্ষ ও পরোক্ষ পদ্ধতিতে লোকে লবি করে। এই ক্ষেত্রে বিষয়টা জলের মতো পরিষ্কার ছিল। এর পরে আমি অ্যাওয়ার্ড অনুষ্ঠান বয়কট করতে শুরু করি, কিন্তু ফারহানের এসব নিয়ে কোনও অসুবিধা ছিল না।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Abhay deol questions award shows calling him supporting actor in zindagi na milegi dobara