আগ্রার সেন্ট্রাল জেলে অভিষেক! কয়েদিদের জন্য বিশেষ উপহার জুনিয়র বচ্চনের

কয়েদিদের জন্য কী করলেন অভিষেক বচ্চন? দেখুন ভিডিও।

আগ্রার সেন্ট্রাল জেলে অভিষেক! কয়েদিদের জন্য বিশেষ উপহার জুনিয়র বচ্চনের
অভিষেক বচ্চন

কথা রাখলেন গঙ্গারাম চৌধুরি। থুড়ি, অভিষেক বচ্চন। ‘দশভি’তে জেলবন্দি মুখ্যমন্ত্রীর ভূমিকায় অভিনয় করার সময়ই আগ্রা সেন্ট্রাল জেলের কয়েদিদের প্রতিশ্রুতি দিয়েছিলেন যে, এই ছবি তিনি তাঁদের দেখাবেন। কারণ, ওই সেন্ট্রাল জেলেই ‘দশভি’ সিংহভাগ শুট হয়েছে। তবে কথা দিয়ে ভুলে যাননি অভিষেক। তাই রিলিজের আগেই আগ্রা সেন্ট্রাল জেলের কয়েদিদের এই ছবি দেখালেন। জুনিয়র বচ্চনের এমন অভিনব উদ্যোগে উচ্ছ্বসিত কয়েদিরাও।

‘দশভি’র শুটের সময়েই বেশ কজন কয়েদি ও জেলের কর্মীদের সঙ্গে কথাবার্তার সুবাদে ভাল সম্পর্ক তৈরি হয়ে গিয়েছিল অভিষেক বচ্চনের। তখনই তাঁদের প্রতিশ্রুতি দিয়েছিলেন যে, রিলিজের আগে বিশেষভাবে তাঁদের জন্য এই সিনেমা দেখার বন্দোবস্ত করবেন তিনি। করলেনও তাই। আগ্রা সেন্ট্রাল জেলের প্রায় ২ হাজার কয়েদিদের সঙ্গে বসে দেখলেন ‘দশভি’। উপস্থিত ছিলেন সিনেমার দুই অভিনেত্রী ইয়ামি গৌতম ও নিমরত কৌরও।

জুনিয়র বচ্চন আগ্রা সেন্ট্রাল জেলের সেই বিশেষ স্ক্রিনিংয়ের ভিডিও শেয়ার করে লিখেছেন, “১ বছর আগে কথা দিয়েছিলাম। গতকাল রাতে সেই প্রতিশ্রুকি পূরণ করলাম। দশভির প্রথম দর্শক হিসেবে সাক্ষী রইলেন আগ্রা সেন্ট্রাল জেলের কয়েদি ও নিরাপত্তারক্ষীরা। সিনেমা দেখার পর ওদের থেকে যা প্রতিক্রিয়া পেলাম, সারাজীবন ধরে তা তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করব।” তবে শুধু সিনেমা দেখিয়েই ক্ষান্ত থাকেননি অভিষেক বচ্চন। জেলের লাইব্রেরিতে কয়েদিদের জন্য বইও দান করলেন। জুনিয়র বচ্চনের এমন উদ্যোগে উচ্ছ্বসিত সেখানকার কয়েদিরা।

প্রসঙ্গত, ‘দশভি’র ট্রেলার প্রকাশ্যে আসার পরই শোরগোল নেটদুনিয়ায়। দুনীর্তির দায়ে জেল খাটা মুখ্যমন্ত্রীর ভূমিকায় অভিষেক বচ্চন। যার নাম গঙ্গারাম চৌধুরি। ট্রেলারেই দেখা গেল যে, গ্রেফতার হলেও গঙ্গারামের অহংকার বিন্দুমাত্র কমেনি। জেলে আর পাঁচজন আসামীর সঙ্গে ওঠাবসা করলেও হাবভাবে তিনি এখনও নিজেকে বিত্তশালী মুখ্যমন্ত্রী ভাবেন। আর তাঁর সেই দম্ভকে গুঁড়িয়ে দিতেই ময়দানে নামেন সেখানকার নয়া জেলার। ডাকসাইটে মহিলা। আইপিএস অফিসার জ্যোতি দেসওয়াল। যে ভূমিকায় অভিনয় করেছেন ইয়ামি গৌতম।

[আরও পড়ুন: কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুরকেও নাচিয়ে ছাড়লেন রণবীর সিং, দেখুন ভিডিও]

তবে ট্যুইস্ট এখানেই শেষ নয়। গঙ্গারামের স্ত্রী বিমলা দেবীও কম যান না। স্বামীর অনুপস্থিতিতে তিনিই মুখ্যমন্ত্রীর গদিতে বসে রাজপাট সামলোর দায়িত্ব নেন। এদিকে স্বামী গঙ্গারাম যখন জেলে বসে দশম শ্রেণীর পরীক্ষায় পাশ করার জন্য আদা-জল খেয়ে লেগেছেন। তখন মাসখানেকের মধ্যেই স্ত্রী বিমলা মুখ্যমন্ত্রীর আসনে, আদব-কায়দায় অভ্যস্ত হয়ে পড়েছেন। যার জন্য স্বামীকেও তোয়াক্কা করেনা না তিনি। একপ্রকার জেলে গিয়েই ছলে-বলে, কৌশলে কথাটা পারতে চান। এদিকে গঙ্গারামের জেদ, জেলার জ্যোতিকে তিনি চ্যালেঞ্জ ছুঁড়েছেন, দশম শ্রেণীর পরীক্ষায় উতরাতে না পারলে ফের মুখ্যমন্ত্রীর আসনে বসবেন না তিনি! গঙ্গারাম ওরফে অভিষক কি পারবে সেই স্বপ্নপূরণ করতে? বাকি গল্প জানতে হলে নেটফ্লিক্সের পর্দায় চোখ রাখুন ৭ এপ্রিল।

সিনেমার পরিচালকের আসনে তুষার জালোটা। আর জিও স্টুডিওর সঙ্গে যৌথ উদ্যোগে প্রযোজনায় রয়েছেন দীনেশ বিজন। অভিষেক বচ্চন, ইয়ামি-নিমরতের পাশাপাশি এদিন তাঁরাও হাজির ছিলেন আগ্রা সেন্ট্রাল জেলে ‘দশভি’র স্পেশ্যাল স্ক্রিনিংয়ে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Abhishek bachchan screens dasvi in agra central jail

Next Story
ভারতীয় ছবি না পেলেও অস্কার হাতে উঠল ইন্দো-মার্কিন ‘প্যাটেলে’র হাতে