scorecardresearch

বড় খবর

কলকাতা চলচ্চিত্র উৎসবে জায়গা করে নিল ‘অব্যক্ত’

২৪ তম আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসবের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। আর শুরুর আগেই জানা গেল প্রতিযোগীতার দৌড়ে নিজের নাম লিখিয়ে ফেলেছে ছবি অব্যক্ত।

কলকাতা চলচ্চিত্র উৎসবে ইন্ডিয়ান ল্যাঙ্গুয়েজ সেকশনে দ্বিতীয় সংস্করণে মনোনীত হল অব্যক্ত।

২৪ তম আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসবের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। আর শুরুর আগেই জানা গেল প্রতিযোগিতার দৌড়ে নিজের নাম লিখিয়ে ফেলেছে ছবি অব্যক্ত। কলকাতা চলচ্চিত্র উৎসবে ইন্ডিয়ান ল্যাঙ্গুয়েজ সেকশনের দ্বিতীয় সংস্করণে মনোনীত হল এই ছবি। ছবির পরিচালক অর্জুন দত্ত। এটাই প্রথম পূর্ণদৈর্ঘ্যের ছবি অর্জুনের। এর আগে সিক্সথ এলিমেন্টস নামে একটি ছোট ছবি করেছিলেন যা কান চলচ্চিত্র উৎসবে নিবার্চিত হয়েছিল। অব্যক্ত ছবিতে দেখা যাবে অর্পিতা চট্টোপাধ্যায় ও আদিল হুসেনকে।

এর আগে পরিচালক ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে অব্যক্ত নিয়ে জানিয়েছিলেন, ”আদিল হুসেনের সঙ্গে কাজ করাটাই শিক্ষণীয়। আর অর্পিতা? ‘‘ওঁকে মাথায় রেখেই তো স্ক্রিপ্ট বানানো’’।

ছবিতে ইয়ং লুকে অপিতা চট্টোপাধ্যায় ও শিশুশিল্পী সোমান্তক মৈত্র।

আরও পড়ুন, ‘আ মনসুন ডেট’ ছবিতে ট্রান্সসেক্সস্যুয়ালের চরিত্রে কঙ্কণা সেন শর্মা

ইন্দ্রর জীবনের ওঠাপড়ার সঙ্গে কীভাবে জড়িয়ে যায় তার মা সাথী, বাবা কৌশিক ও প্রিয় কাকু রুদ্রর জীবনের গতিপথ, তাই নিয়েই তৈরি হয়েছে এ ছবির প্লট। ছবিতে দ্বৈত চরিত্রে অভিনয় করছেন অর্পিতা। উত্তর কলকাতার বনেদি বাড়ির বউ সাথী। চরিত্রটার একটি নিজস্ব দৃষ্টিভঙ্গি আছে। আর অ্যাডেড ফ্যাক্টর অবশ্যই আদিল হুসেন। আদিলের চরিত্রের নাম রুদ্র। সিনেমায় অর্পিতা চট্টোপাধ্যায়ের ছেলের ভূমিকায় রয়েছে অনুভব কাঞ্জিলাল। আর সত্যান্বেষীর পর আবার পর্দায় ফিরেছেন অনির্বাণ ঘোষ।

পরিচালক অর্জুন দত্ত ও অভিনেত্রী দেবযানী চট্টোপাধ্যায়

অর্পিতা ও অনুভব ছাড়াও ছবিতে অভিনয় করেছেন আদিল হুসেন, খেয়া চট্টোপাধ্যায়, অনির্বাণ ঘোষ, দেবযানী চট্টোপাধ্যায়, লিলি চক্রবর্তী। ইন্দ্রর ছোটোবেলার চরিত্রে দেখা যাবে সোমান্তক মৈত্রকে। এর আগে এই শিশুশিল্পীকে দেখা গিয়েছিল মাছের ঝোল ছবিতে। কমলেশ্বর মুখোপাধ্যায়ের গুডনাইট সিটিতেও অভিনয় করেছে এই খুদে প্রতিভা। পরের বছর শুরুর দিকে মুক্তি পেতে পারে অর্জুন দত্তর এই ছবি।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Abyakto selected for the 2nd edition of indian language competition section of 24th kolkata international film festival