‘ইন্ডাস্ট্রির ভালো করতে চেয়েছিলাম, সুযোগ দিল না’, আক্ষেপে BJP ছাড়ছেন অনিন্দ্য

বিজেপির বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে ‘বিস্ফোরক’ অভিনেতা।

‘ইন্ডাস্ট্রির ভালো করতে চেয়েছিলাম, সুযোগ দিল না’, আক্ষেপে BJP ছাড়ছেন অনিন্দ্য
BJP ছাড়ছেন অনিন্দ্য পুলক বন্দ্যোপাধ্যায়

সদ্য রাজনীতি থেকে সন্ন্যাস নিয়েছেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। আরেকটু পরিষ্কার করে বললে, বিজেপি ছেড়েছেন। এবার সেই একই সুর আরেক তারকাও কণ্ঠেও। তিনি অভিনেতা অনিন্দ্য পুলক বন্দ্যোপাধ্যায় (Anindya Pulak Banerjee)। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের সময় গেরুয়া মন্ত্রে দীক্ষিত হয়েছিলেন। তবে তিন বছরেই রাজনৈতিক মোহভঙ্গ! সাফ জানালেন, ‘বিজেপি ছাড়ছি, নিশ্চিত।’ নামের আগে আর ‘বিজেপি নেতা’ শব্দটা ব্যবহার করতে ইচ্ছুক নন অভিনেতা।

কিন্তু কেন তিন বছরেই ভারতীয় জনতা পার্টির প্রতি এত বিদ্বেষ জমল? অনিন্দ্যকে ফোনে ধরলে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে তিনি সাফ জানালেন, “ভেবেছিলাম ইন্ডাস্ট্রির জন্য কিছু করতে পারব। ইন্ডাস্ট্রির অন্দরে দিনের পর দিন অনেক অন্যায় দেখেই প্রতিবাদ করার জন্য গেরুয়া শিবিরে যোগ দিয়েছিলাম। আশা ছিল, আরও ভাল কাজ হবে বাংলা সিনেজগতে। কিন্তু সেই সুযোগ-ই দিল না বিজেপি।” বিজেপির বিরুদ্ধে জমে থাকা একরাশ ক্ষোভ শোনা গেল অনিন্দ্য বন্দ্যোপাধ্যায়ের গলায়।

উল্লেখ্য, অভিনেতা এও জানালেন যে, “মদন মিত্র-সহ আরও বিধায়কদের যখন গ্রেফতার করা হয়েছিল, সেটা নিয়ে প্রতিবাদ করায় বঙ্গ বিজেপির-ই প্রথম সারির বেশ কয়েকজন নেতার বিরাগভাজন হয়েছি। রাজনৈতিক ময়দান হোক কিংবা ব্যক্তিগত জীবন আত্মসমীক্ষা করাটা বেজায় জরুরী।”

[আরও পড়ুন: উন্মুক্ত ঊরু! ‘দিলীপদা কিন্তু রগড়ে দেবেন’, পায়েলের খোলামেলা পোশাক দেখে কটাক্ষ]

পাশাপাশি অনিন্দ্য গেরুয়া শিবিরের ভাষা সন্ত্রাস নিয়ে বেজায় বিক্ষুব্ধ। ভোটের সময় শিল্পীদের উদ্দেশে দিলীপ ঘোষের ‘রগড়ে দেব’ মন্তব্যেও তাঁর বেশ আপত্তি। বললেন, “বিজেপির রাজ্য সভাপতি যদি খোদ এমন ভাষা প্রয়োগ করেন, তাহলে দলের নিচুতলার কর্মীদের কাছে শিল্পীদের মানটা কোথায় গিয়ে দাঁড়ায়?” প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন অভিনেতা। কথাপ্রসঙ্গে অনিন্দ্য কিন্তু এও উল্লেখ করতে ভুললেন না যে, “ভারতীয় জনতা পার্টি কখনও বাংলার আবেগটাই বোঝার চেষ্টা করেনি। বিহার কিংবা উত্তরপ্রদেশে যে রাজনীতি চলে, বাংলার মানুষেক কাছে সেটা কখনোই গ্রহণযোগ্য নয়। যার ফলাফল বিধানসভা ভোটের রেজাল্ট।”

তাহলে কি তৃণমূলে যোগ দিচ্ছেন অনিন্দ্য পুলক বন্দ্যোপাধ্যায়? প্রশ্নের উত্তরে সাফ না জানালেন, বলছেন, “বামপন্থী মতাদর্শে বিশ্বাসী হয়ে কখনোই তৃণমূলে যোগ দেব না। ইন্ডাস্ট্রির কল্যাণ সাধনের জন্যই বিজেপিতে গিয়েছিলাম। সেই সুযোগ যখন পাইনি, রাজনীতি থেকেই দূরে থাকব।” এক্ষেত্রে উল্লেখ্য, অনিন্দ্যর ফেসবুকে ‘মিডনাইট এক্সপ্রেস’-এর একাধিক লাইভে কিন্তু তাঁর পদ্ম-পরিত্যাগের ভাবনাচিন্তার ইঙ্গিত অনেক আগেই পাওয়া গিয়েছিল। এবার BJP ছাড়ার কথা নিশ্চিত করলেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Actor anindya pulak banerjee quits bjp

Next Story
হানি সিংয়ের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ, মামলা দায়ের স্ত্রী শালিনীর