বড় খবর

বাংলাদেশে মাথাচাড়া দিয়ে উঠেছে জঙ্গী সংগঠন, উদ্ধারকর্তা দেব! প্রকাশ্যে ‘কম্যান্ডো’র টিজার

দেবের প্রথম বাংলাদেশি ছবি ‘কম্যান্ডো’র টিজার দেখুন।

Commando

“বাংলাদেশের ১৬ কোটি মানুষ, আর এই ১৬ কোটি মানুষই দেশের সুরক্ষার্থে একেকজন কম্যান্ডো। জয় বাংলা…”, সংলাপ অভিনেতা দেবের। বাংলাদেশে মাথাচাড়া দিয়ে উঠেছে এক জঙ্গী সংগঠন। এক মিশনে তারা ধ্বংস করে দিতে চায় শস্য-শ্যামলা বাংলাকে। আর সেই জঙ্গী সংগঠনকে দমন করতেই ময়দানে নামেন সিক্রেট এজেন্ট দেব (Dev)। কারণ, দেশ সুরক্ষার দায়ভার তাঁর কাঁধে। এরকমই এক রোমাঞ্চকর কাহিনি নিয়ে প্রকাশ্যে এল দেবের প্রথম বাংলাদেশি ছবি ‘কম্যান্ডো’র টিজার (Commando’s teaser)।

কথা দিয়েছিলেন জন্মদিনেই বাংলাদেশের অনুরাগীদের বিশেষ উপহার দেবেন। ভোলেননি। কথা রেখেছেন এপার বাংলার সাংসদ-অভিনেতা। বড়দিনে নিজের জন্মদিন উপলক্ষেই প্রকাশ্যে আনলেন তাঁর নতুন ছবি প্রথম ঝলক। যেখানে দেবকে দেখা যাবে এক গোয়েন্দা আধিকারিকের ভূমিকায়।

গতবছর বাংলাদেশে ‘পাসওয়ার্ড’ ছবির শুটিং করতে গিয়ে সে দেশের অনুরাগীদের সুসংবাদ দিয়ে এসেছিলেন দেব। বাংলাদেশের ছবিতে যে প্রথমবারের জন্য কাজ করতে চলেছেন, সেকথা তখনই ঘোষণা করেছিলেন। এরপর চলতি বছর মার্চ মাসে আনুষ্ঠানিকভাবে ‘কম্যান্ডো’র ঘোষণা করেন। পরিচালনা করেছেন ওপার বাংলার খ্যাতনামা পরিচালক শামীম আহমেদ। সেই সিনেমার টিজারে দেখা গেল বন্দুকধারী তুখোড় দেবকে।

গল্পটা কীরকম? মূলত অপরাধ জগৎ এবং ব়্যাবের (ব়্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন) একটি মিশনকে কেন্দ্র করেই এই ছবির গল্প এগিয়েছে। এপার বাংলার সঙ্গে যৌথ উদ্যোগে নয়, বরং পুরোপুরি বাংলাদেশের এক প্রযোজনা সংস্থার ব্যানারেই তৈরি হয়েছে ‘কম্যান্ডো’। কলকাতা-সহ নারায়ণগঞ্জ, চাঁদপুর, ঢাকা এবং বান্দরবনের মতো বাংলাদেশের একাধিক জায়গায় শুটিং হয়েছে। উল্লেখ্য, টিজারে দেব ছাড়াও একাধিক টলিউড অভিনেতাকে দেখা গেল- সুদীপ মুখোপাধ্যায়, শান্তিলাল মুখোপাধ্যায়। যাঁরা দুজনেই এখানে নেতিবাচক চরিত্রে অভিনয় করেছেন। রয়েছেন ধৃতিমান চট্টোপাধ্যায়ও।

দেশের বিনোদন ইন্ডাস্ট্রির একাধিক তারকাই বর্তমানে টলিউডের একের পর এক ছবিতে কাজ করছেন। উলটোটাও যে ঘটেনি, এমনটাও নয়! এখানকারও অনেক অভিনেতা-অভিনেত্রীকে দেখা গিয়েছে বাংলাদেশের ছবিতে। জয়া আহসানের কথাই ধরুন। দিব্যি এপার-ওপার দুই বাংলাতেই দাপিয়ে কাজ করে চলেছেন। মোশারফ করিমও বাত্য বসুর ছবি ‘ডিকশনারি’তে রয়েছেন। সব্যসাচী চক্রবর্তীকেও দেখা গিয়েছে বাংলাদেশের ছবিতে। শিল্প কিংবা যে কোনওরকম সিনেমাই যে কাঁটাতার, সীমান্তের উর্দ্ধে, তা বোধহয় বারবার প্রমাণ করে দিয়েছেন শিল্পীরা। অভিনেতা তথা সাংসদ দেব সেই তালিকার নবতম সংযোজন।

Web Title: Actor devs first bangladeshi venture commandos teaser released

Next Story
অমর্ত্য সেনকে ‘হেনস্তা’ বিশ্বভারতীর, প্রতিবাদে রাস্তায় নামছেন বাংলার বিদ্বজ্জনেরাamartya
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com