scorecardresearch

বড় খবর

২০০ কোটির প্রতারণা! দুবাই যাওয়ার পথে বিমানবন্দরে ED-র হাতে আটক জ্যাকলিন

Jacueline Fernendez: এই মামলায় মূল অভিযুক্ত সুকেশ এবং তাঁর স্ত্রী লিনা পলকে ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে। তাঁদের জেরা করেই উঠে আসে অভিনেত্রীর নাম।

২০০ কোটির প্রতারণা! দুবাই যাওয়ার পথে বিমানবন্দরে ED-র হাতে আটক জ্যাকলিন
জ্যাকলিন ফার্নান্ডেজ ফাইল ছবি।

Jacueline Fernendez: ২০০ কোটি টাকা প্রতারণা মামলায় অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজের পথ আটকাল ইডি। রবিবার দুবাই উড়ে যাওয়ার পথে মুম্বই বিমানবন্দরে আটক হন অভিনেত্রী। তাঁকে দিল্লি নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করা হবে। এমনটাই কেন্দ্রীয় ওই তদন্তকারী সংস্থা সূত্রে খবর। এই মামলায় মূল অভিযুক্ত সুকেশ এবং তাঁর স্ত্রী লিনা পলকে ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে। তাঁদের জেরা করেই উঠে আসে অভিনেত্রীর নাম। তারপর জ্যাকলিনের বিরুদ্ধে লুকআউট নোটিশ জারি করে ইডি। সেই নোটিশের সুত্র ধরেই বিদেশ উড়ে যাওয়ার আগে আটক হন অভিনেত্রী।

সুত্রের খবর, ব্যবসায়ী সুকেশের সঙ্গে জ্যাকলিনের সম্পর্কের গুঞ্জন ছড়িয়েছে। যদিও অভিনেত্রী সেই গুঞ্জন নস্যাৎ করেছে। কিন্তু প্রাথমিক তদন্তে ইডি জানতে পেরেছে, সুকেশ গত এক বছরে প্রায় ৫০ লক্ষ টাকার উপহার জ্যাকলিনকে দিয়েছে। যার মধ্যে ঘোড়া, গয়না, চিনা মাটির বাসনপত্র রয়েছে। সেই প্রসঙ্গে জিজ্ঞসাবাদ করতেই জ্যাকলিনকে দিল্লি আনা হবে। যদিও গত অক্টোবর মাসে একাধিকবার এই মামলায় ইডি জেরার মুখে পড়েছেন অভিনেত্রী।

ওষুধ সংস্থার প্রাক্তন কর্তা শিবেন্দ্র সিংয়ের পরিবারের সঙ্গে ২০০ কোটি টাকার প্রতারণা মামলায় ইতিমধ্যে সস্ত্রীক সুকেশের বিরুদ্ধে চার্জশিট জমা দিয়েছে ইডি। এদিকে, মাসখানেক আগেই প্রতারণা মামলার সঙ্গে নাম জড়িয়েছিল জ্যাকলিন ফার্নান্ডেজের সেই সময় যদিও খুব একটা শোরগোল হয়নি। তবে এবার অভিনেত্রীর পুরনো এক ছবি নিয়ে বেজায় উত্তেজনা। কারণ, ওই ভাইরাল ছবিতে জ্যাকলিনকে যে ব্যক্তির সঙ্গে ঘনিষ্ঠ অবস্থায় দেখা গিয়েছে, তিনি ২০০ কোটি টাকার প্রতারণা মামলায় অভিযুক্ত। যে মামলার জিজ্ঞাসাবাদের জন্য এর আগে ডেকে পাঠানো হয়েছিল অভিনেত্রীকে।

অভিযুক্ত ওই ব্যক্তির নাম সুকেশ চন্দ্রশেখর। তাঁর সঙ্গেই সম্পর্কে ছিলেন জ্যাকলিন। এর আগে এমনটাই দাবি করেছিলেন সুকেশের আইনজীবী। তবে সেইসময়ে কোনওরকম মুখ খোলেননি জ্যাকলিন। কিন্তু এবার প্রকাশ্যে এসেছে জ্যাকলিন-সুকেশের ঘনিষ্ঠ মুহূর্তের ছবি। যদিও ফটোতে ওই ব্যক্তির মুখ পরিস্কার দেখা যাচ্ছে না, তবে অনুমান তিনিই সুকেশ।

কী অভিযোগ সুকেশ চন্দ্রশেখরের বিরুদ্ধে? জানা গিয়েছে, এক ওষুধ সংস্থার প্রাক্তন মালিক শিবেন্দ্র সিং এবং মালবেন্দ্র সিংকে প্রতারিত করে ২০০ কোটি টাকা আত্মস্যাৎ করেছেন সুকেশ এবং স্ত্রী লীনা পাল। যদিও এই খবর রটতেই, সুকেশের সঙ্গে সম্পর্কের গুঞ্জন উড়িয়ে দিয়েছিলেন জ্যাকলিন। কিন্তু ছবি তো বলছে অন্য কথা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Actor jacueline fernendez was stopped by ed at airport for alleged money laundering case entertainment