বড় খবর

কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে এবার ‘মহাপ্রভু’, যিশুর উদ্যোগে দক্ষিণ কলকাতায় সেফ হোম

শুধু দক্ষিণ কলকাতার বাসিন্দারাই নন, ঘর ফাঁকা থাকলে শহরের যে কোনও প্রান্তের মানুষ আশ্রয় পাবেন এখানে।

কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে এবার সরকারের পাশে মহাপ্রভু। অর্থাৎ অভিনেতা যিশু সেনগুপ্তের উদ্যোগে দক্ষিণ কলকাতায় তৈরি হচ্ছে সেফ হোম। রাসবিহারী কেন্দ্রের বিধায়ক দেবাশিষ কুমারের সঙ্গে হাত মিলিয়ে এই পরিকল্পনা। এমনটাই সূত্রের খবর। এক ডিজিটাল সংবাদমাধ্যমকে, সেই কেন্দ্রের তৃণমূল বিধায়ক বলেছেন, ‘যিশু সেনগুপ্ত যোগাযোগ করেন আমার সঙ্গে। জানান, অনেক দিন ধরেই তিনি কোভিড রোগীদের জন্য কিছু করার কথা ভাবছেন। এর পরেই তিনি নিভৃতবাস তৈরির প্রস্তাব দেন। যিশুর এই উদ্যোগ আমাকেও অনুপ্রাণিত করেছে।’

কোথায় হবে এই সেফ হোম? বিধায়ক বলেন, ‘অতিমারীর কারণে দক্ষিণ কলকাতার সংস্কৃতি চর্চাকেন্দ্র বাণীচক্র ফাঁকা পড়ে। সেখানে নিভৃতবাস তৈরি করা সম্ভব।‘

এরপরেই এই ভাবনা বাস্তবায়িত করতে কোমর বেঁধে নেমেছেন এই তারকা এবং রাজনীতিবিদ। দেবাশিস কুমারের দাবি, ‘বাণীচক্রে ২৫ জন কোভিড পজিটিভ রোগী থাকতে পারবেন। থাকা, খাওয়ার পাশাপাশি নিভৃতবাসে যতখানি চিকিৎসা পরিষেবা দেওয়া সম্ভব ততটাই দেওয়া হবে।‘ তিনি জানান, আচমকা কেউ গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়ার দায়িত্ব রোগীর পরিবারের।

জানা গিয়েছে, একমাত্র ওষুধের খরচ বহন করতে হবে আক্রান্তের পরিবারকে। বাকি পরিষেবা বিনামূল্যে পাওয়া যাবে। শুধু দক্ষিণ কলকাতার বাসিন্দারাই নন, ঘর ফাঁকা থাকলে শহরের যে কোনও প্রান্তের মানুষ আশ্রয় পাবেন এখানে। সব ঠিক থাকলে বুধবার থেকে খুলে যাবে এই ‘সেফ হোম’।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Actor jishu sengupta will build safe home in south kolkata to fight against corona entertainment

Next Story
‘আত্মনির্ভরতা’ সম্বল, অনলাইনে ম্যাঁও ডাকের অপেক্ষায় মৈনাক-শৌভিকের ছোট ছবিOTT, Tollywood, Short Film, Pandemic, Birbhum
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com