রাহুলের ‘কল্লোলিনী কলকাতা’র পাশে আবির

পেশায় অভিনেতা হলেও লেখাটা নেশার পর্যায়েই ছিল এযাবৎ। তবে 'কলোনি কল্লোলিনী'-প্রকাশিত হওয়ার পরে অনুভূতির বদল ঘটেনি অভিনেতা রাহুল বন্দ্যোপাধ্যায়ের।

By: Kolkata  Published: Feb 9, 2019, 6:16:20 PM

বইমেলা জ্বর এখন তুঙ্গে। ছোট থেকে বড় প্রত্যেকের গন্তব্য সেইদিকেই। এরমধ্যেই বইপ্রেমীদের জন্য আরও একটি সুখবর। পেশায় অভিনেতা হলেও লেখাটা নেশার পর্যায়েই ছিল এযাবৎ। তবে ‘কলোনি কল্লোলিনী’-প্রকাশিত হওয়ার পরে অনুভূতির বদল ঘটেনি অভিনেতা রাহুল বন্দ্যোপাধ্যায়ের। আজ্ঞে হ্যাঁ! তিনিই এই বইয়ের লেখক।

লেখকের বেড়ে ওঠা যাদবপুর-বিজয়গড় অঞ্চলে। যাকে এককথায় কলোনি বলা হত। রাহুলের কথায়, “এখন তো বড় বড় ফ্ল্যাট উঠেছে। একসময় ট্যাক্সি যেতে চাইত না। প্রতিবেশীদের মধ্যে আত্মীয়তা ছিল। এই সব ছোট ছোট কথাই উঠে এসেছে আমার লেখায়।” তবে বইটার নামটা কিন্তু দিয়েছেন গায়ক-পরিচালক অনিন্দ্য চট্টোপাধ্যায়। আর বইয়ের প্রচ্ছদ এঁকেছেন সুপার্শ্ব বৈদ্য।

RAHUL-ABIR বইয়ে অটোগ্রাফ দিচ্ছেন রাহুল, পাশে আবির

আরও পড়ুন: ‘নগরকীর্তন’ নিয়ে আলাপচারিতায় কৌশিক গঙ্গোপাধ্যায় ও ঋত্বিক

তবে লেখক হওয়ার পথে এটাই রাহুলের প্রথম পদক্ষেপ নয়। তিন বছর আগে বইমেলাতেই ‘রাহুলের স্ক্র্যাপ বুক’ নামে প্রথম বই প্রকাশিত হয়েছিল রাহুলের। ফলে বই প্রকাশিত হওয়ার আনন্দ নতুন নয়। চমকের এখানেই ইতি ঘটেনি। অজিতের বই প্রকাশ, আর ব্যোমকেশ অনুপস্থিত থাকবেন, এ কী সম্ভব? ‘কলোনি কল্লোলিনী’র উদ্বোধন করলেন খোদ ব্যোমকেশ বক্সী, অর্থাৎ আবির চট্টোপাধ্যায়।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Entertainment News in Bengali.


Title: Kolkata Book Fair: রাহুলের 'কল্লোলিনী কলকাতা'র পাশে আবির

Advertisement

ট্রেন্ডিং