scorecardresearch

বড় খবর

ফিল্মফেয়ার পুরস্কার পেলেন রাজেশ শর্মা

Rajesh Sharma: বাংলার রাজেশ শর্মা বলিউডের ব্যস্ততম চরিত্রাভিনেতাদের অন্যতম। ২০২০ সালের ফিল্মফেয়ার পুরস্কৃতদের তালিকায় উজ্জ্বল তাঁর নাম।

Actor Rajesh Sharma wins Filmfare 2020 Best Actor Male in Short Film category
রাজেশ শর্মা। ছবি: সোশাল মিডিয়া থেকে
প্রথম ফিল্মফেয়ার পুরস্কারে সম্মানিত অভিনেতা রাজেশ শর্মা। কলকাতার বাসিন্দা ও বাংলা দর্শকের প্রিয় এই অভিনেতা বলিউডে এই মুহূর্তে ব্যস্ততম চরিত্রাভিনেতাদের একজন। ২০২০ সালের ফিল্মফেয়ার পুরস্কারের ছোটছবির সেরা অভিনেতার শিরোপা জিতে নিয়েছেন তিনি। ৪ ফেব্রুয়ারি এই সুসংবাদটি সোশাল মিডিয়ায় শেয়ার করেছেন পরিচালক বিষ্ণু পালচৌধুরী।

সম্প্রতি অনুষ্ঠিত ফিল্মফেয়ার অনুষ্ঠানে বিশেষ কারণবশত থাকতে পারেননি রাজেশ শর্মা। অভিনেতা রাজকুমার রাওয়ের হাত থেকে রাজেশ শর্মার হয়ে পুরস্কারটি নিয়েছেন পরিচালক সীমা দেশাই। তাঁর স্বল্পদৈর্ঘ্যের ছবি ‘তিনডে’-র জন্যই সেরা অভিনেতা হিসেবে মনোনীত হয়েছেন অভিনেতা।

আরও পড়ুন: ‘নেতাজি’ ধারাবাহিকে মহাত্মা! তিন ধাপে প্রস্তুতির গল্প শোনালেন দেবপ্রিয়

ফিল্মফেয়ার অনুষ্ঠান মঞ্চে সীমা দেশাই জানান যে বিশেষ ব্যক্তিগত কারণে অভিনেতাকে মুম্বইয়ের বাইরে যেতে হয়েছে। তাই তিনি নিজে উপস্থিত থাকতে পারেননি। ফিল্মফেয়ার-এর এই পুরস্কার ঘোষণার ভিডিওটি শেয়ার করেছেন বাংলা টেলিভিশনের বর্ষীয়ান পরিচালক বিষ্ণু পালচৌধুরী। দেখে নিতে পারেন ভিডিওটি নীচের লিঙ্কে ক্লিক করে–

 

প্রায় তিন দশকের অভিনয় জীবন রাজেশ শর্মার। অভিনয়ের প্রতি ভালবাসা তরুণ বয়স থেকেই। কলকাতায় গ্রুপ থিয়েটারে প্রথম হাতেখড়ি অভিনয়ে। পর্দায় প্রথম কাজ বিষ্ণু পালচৌধুরীর ‘জননী’ ধারাবাহিকের হিন্দি ভার্সনে। ”এই হিন্দি ভার্সনটি টেলিকাস্ট হয়নি কিন্তু ১০০ এপিসোড পর্যন্ত শুটিং হয়েছিল। তার পরে কনকাঞ্জলি-তে কাজ করেছে, আমার অনেক প্রজেক্টেই ছিল। রাজেশ নিজে আমাকে খবরটা জানিয়েছে। খুব ভাল মানুষ। এখনও যখনই দেখা হয়, এসে ঠিক প্রণাম করে”, বলেন পরিচালক।

আপাতত একটি হিন্দি ছবির শ্যুটিংয়ে ব্যস্ত আছেন অভিনেতা। কিছুদিন আগেই জিফাইভ-এ এসেছে কর্কট রোগ ওয়েবসিরিজ যেখানে একটি প্রধান চরিত্রে রয়েছেন তিনি। বলিউড ও বাংলা– দুটি জগৎকেই সমান গুরুত্ব দিয়েছেন তিনি বরাবর। তাঁর এই সাফল্য নিঃসন্দেহে বাংলা বিনোদন জগৎ ও বাংলার দর্শকের কাছে অত্যন্ত গৌরবের।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Actor rajesh sharma wins filmfare 2020 best actor male in short film category